বুধবার ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভারতে ২৪ ঘণ্টায় আক্রান্ত ১৫৪৩, মৃত্যু ৬২

ভারতে ২৪ ঘণ্টায় আক্রান্ত ১৫৪৩, মৃত্যু ৬২

অনলাইন ডেস্ক ॥ ভারতে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১ হাজর ৫৪৩ জন। অপরদিকে মৃত্যু হয়েছে ৬২ জনের।

ফলে দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ২৯ হাজার ৪৩৫। অপরদিকে এখন পর্যন্ত মারা গেছে ৯৩৪ জন। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, দেশটিতে এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে ৬ হাজার ৮৬৯ জন।

এদিকে, ওডিশায় নতুন করে সাতজনের আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে এবং একজনের মৃত্যু হয়েছে। সেখানে আক্রান্তের সংখ্যা এখন পর্যন্ত ১১৮।

অপরদিকে করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে মহারাষ্ট্রে। এরপরেই রয়েছে গুজরাট ও মধ্যপ্রদেশ। মহারাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৮ হাজার ৬৮ এবং মারা গেছে ৩৪২ জন।

অপরদিকে গুজরাটে আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৩০১ এবং সেখানে মৃত্যু হয়েছে ১৫১ জনের। মধ্যপ্রদেশ, পশ্চিমবঙ্গ, অন্ধ্রপ্রদেশ, উত্তরপ্রদেশ ও বিহারেও করোনার প্রকোপ বাড়ছে। এই পাঁচ রাজ্যে নতুন আক্রান্তের সংখ্যা বাড়তে শুরু করেছে।

পুরো ভারতে করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়াদের ৮০ ভাগই মহারাষ্ট্র, গুজরাট, মধ্যপ্রদেশ, দিল্লি এবং রাজস্থানের। এসব রাজ্যে ৭৪১ জনের মৃত্যু হয়েছে, যেখানে পুরো ভারতেই মৃত্যুর সংখ্যা ৯৩৪।

শীর্ষ সংবাদ:
রোহিঙ্গাদের উচিত এখন নিজ দেশে ফিরে যাওয়া         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         জাপানে ওমিক্রন শনাক্ত         শতবর্ষের আলোয় আলোকিত ঢাকা বিশ্ববিদ্যালয়         রিটার্ন দাখিলের সময় বাড়ল এক মাস         আগাম জামিন নিতে আসা শংক দাস বড়ুয়া কারাগারে         করের টাকাই দেশের উন্নয়নের মূল চালিকাশক্তি         সারা দেশে হাফ ভাড়া দাবিতে ৯দফা কর্মসূচি শিক্ষার্থীদের         বাংলাদেশকে ২০ লাখ টিকা দিলো ফ্রান্স         ডিআরইউ’র সভাপতি মিঠু, সম্পাদক হাসিব         আরও একমাস বাড়লো আয়কর রিটার্ন দাখিলের সময়         জাতীয় অধ্যাপক রফিকুলের মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক         ৬০ বছরের বেশি বয়সী নাগরিকদের বুস্টার ডোজ দেওয়া হবে ॥ স্বাস্থ্যমন্ত্রী         করোনা : ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু, শনাক্তের হার ১.৩৪         দিনে ময়লার গাড়ি চালানো যাবে না : মেয়র আতিক         আগামী ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি নির্বাচন         দক্ষিণ সিটি’র আরেক গাড়িচালক বরখাস্ত         গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর ১ ডিসেম্বর থেকে         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         কেউ অপরাধ করে পার পাবে না ॥ সেতুমন্ত্রী