শুক্রবার ২৬ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

৬ দিনের শিশুর ভিডিও কলে প্রথম দেখা করোনা আক্রান্ত মায়ের

৬ দিনের শিশুর ভিডিও কলে প্রথম দেখা করোনা আক্রান্ত মায়ের

অনলাইন ডেস্ক ॥ করোনা আমাদের জীবনে অনেক কিছু বদলে দিয়েছে। এমন অনেক কিছু করতে বাধ্য করছে যা হয়তো এর আগে আমরা ভাবিওনি। তেমনই এক ঘটনার সাক্ষী থাকলেন মহারাষ্ট্রে অওরঙ্গা সিভিল হাসপাতালের কর্মীরা। প্রযুক্তির মাধ্যমে দেখা করালেন এক সদ্যোজাতের সঙ্গে তার মায়ের।

সম্প্রতি এই হাসপাতালে সিজারের মাধ্যমে সন্তানের জন্ম দেন এক মহিলা। ওই মহিলা করোনা পজিটিভ ছিলেন। জন্মের পরই শিশুটির পরীক্ষা করা হয়, তার শরীরে করোনাভাইরাসের উপস্থিতি মেলেনি। কিন্তু মায়ের থেকে শিশুটিকে আলাদা রাখা হয়।

সংবাদ সংস্থা এএনআই বৃহস্পতিবার এই নিয়ে একটি টুইট করেছে। সেখানে বলা হয়, সদ্যোজাতর সঙ্গে তার মায়ের দেখা করানোর ব্যবস্থা করে দেন হাসপাতালের কর্মীরা। তার জন্য মোবাইলে ভিডিও কল করে দুই ওয়ার্ডে থাকা সন্তান ও মায়ের মধ্যে দেখা হয়। ছবিতে দেখা যাচ্ছে, শিশুটি অবাক দৃষ্টিতে মোবাইলে তার মায়ের দিকে তাকিয়ে রয়েছে।

ওই হাসপাতালের চিকিৎসক সুন্দর কুলকর্নি জানিয়েছেন, ১৮ এপ্রিল শিশুটির জন্ম হয়। মা ও শিশু দু’জনের ভালর জন্যই তাদের আলাদা রাখা হয়েছে। এএনআইয়ের টুইটটি ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে। কয়েক হাজার লাইক পেয়েছে মন ছুঁয়ে যাওয়া ভিডিওটি। সেই সঙ্গে বিপুল শেয়ার ও কমেন্টও পাচ্ছে সেটি।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

শীর্ষ সংবাদ:
রিজেন্টের সাহেদের প্রধান সহযোগী তরিকুল ৫ দিনের রিমান্ডে         আত্মহত্যা করেছেন সিউলের মেয়র         মার্চের ট্রেনযাত্রা বাতিলের টিকিটের টাকা ফেরত দেবে রেলওয়ে         করোনা ভাইরাসে আরও ৩৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৯৪৯         দুর্নীতিবাজদের আইনের আওতায় আনা হবে ॥ দুদক চেয়ারম্যান         সাহারা খাতুনের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক         বাংলাদেশ থেকে আগামী ৫ অক্টোবর পর্যন্ত ইতালিতে প্রবেশে নিষেধাজ্ঞা         করোনা ভাইরাসকে জয় করলেন ৩৫ বিচারক         সিরিয়ার প্রেসিডেন্ট আসাদের সঙ্গে ইরানের সেনাপ্রধানের সাক্ষাৎ         করোনায় আক্রান্ত বলিভিয়ার প্রেসিডেন্ট         জাতি আজ একজন নিবেদিতপ্রাণ আইনজীবীকে হারালো ॥ আইনমন্ত্রী         সরকারের ব্যর্থতায় দেশ বিব্রতকর পরিস্থিতিতে পড়েছে ॥ রিজভী         বাতাসে করোনাভাইরাস তিন ঘণ্টা পর্যন্ত বেঁচে থাকতে পারে         করোনা ভাইরাস ॥ যুক্তরাষ্ট্রে একদিনে ৬৫ হাজারের বেশি শনাক্ত         সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন আর নেই         টানা চতুর্থ জয়ে নতুন মাইলফলক গড়লেন ম্যানচেস্টার ইউনাইটেড         ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাঁচটি ভুল সিদ্ধান্ত দিয়েছেন আম্পায়াররা!         এবার পশ্চিম তীরকে একীভূত করার ব্যাপারে ইসরাইলকে সতর্ক করল রাশিয়া         ইরানের সঙ্গে যুদ্ধে জড়াতে চায় না যুক্তরাষ্ট্র         করোনায় স্বামীর মৃত্যু ॥ সন্তানদের নিয়ে রেললাইনে ঝাঁপ স্ত্রীর!        
//--BID Records