বুধবার ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

৬ দিনের শিশুর ভিডিও কলে প্রথম দেখা করোনা আক্রান্ত মায়ের

৬ দিনের শিশুর ভিডিও কলে প্রথম দেখা করোনা আক্রান্ত মায়ের

অনলাইন ডেস্ক ॥ করোনা আমাদের জীবনে অনেক কিছু বদলে দিয়েছে। এমন অনেক কিছু করতে বাধ্য করছে যা হয়তো এর আগে আমরা ভাবিওনি। তেমনই এক ঘটনার সাক্ষী থাকলেন মহারাষ্ট্রে অওরঙ্গা সিভিল হাসপাতালের কর্মীরা। প্রযুক্তির মাধ্যমে দেখা করালেন এক সদ্যোজাতের সঙ্গে তার মায়ের।

সম্প্রতি এই হাসপাতালে সিজারের মাধ্যমে সন্তানের জন্ম দেন এক মহিলা। ওই মহিলা করোনা পজিটিভ ছিলেন। জন্মের পরই শিশুটির পরীক্ষা করা হয়, তার শরীরে করোনাভাইরাসের উপস্থিতি মেলেনি। কিন্তু মায়ের থেকে শিশুটিকে আলাদা রাখা হয়।

সংবাদ সংস্থা এএনআই বৃহস্পতিবার এই নিয়ে একটি টুইট করেছে। সেখানে বলা হয়, সদ্যোজাতর সঙ্গে তার মায়ের দেখা করানোর ব্যবস্থা করে দেন হাসপাতালের কর্মীরা। তার জন্য মোবাইলে ভিডিও কল করে দুই ওয়ার্ডে থাকা সন্তান ও মায়ের মধ্যে দেখা হয়। ছবিতে দেখা যাচ্ছে, শিশুটি অবাক দৃষ্টিতে মোবাইলে তার মায়ের দিকে তাকিয়ে রয়েছে।

ওই হাসপাতালের চিকিৎসক সুন্দর কুলকর্নি জানিয়েছেন, ১৮ এপ্রিল শিশুটির জন্ম হয়। মা ও শিশু দু’জনের ভালর জন্যই তাদের আলাদা রাখা হয়েছে। এএনআইয়ের টুইটটি ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে। কয়েক হাজার লাইক পেয়েছে মন ছুঁয়ে যাওয়া ভিডিওটি। সেই সঙ্গে বিপুল শেয়ার ও কমেন্টও পাচ্ছে সেটি।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

শীর্ষ সংবাদ:
কুয়াকাটায় টোয়াকের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত         ওমিক্রন ঠেকাতে প্রবাসীদের আসতে নিরুৎসাহিত করা হচ্ছে         বগুড়ার শেরপুরে ট্রাকের ধাক্কায় দুই মটরসাইকেল অরোহী নিহত         ডাসারে মোটরসাইকেল চাপায় ইউপি সদস্য নিহত         রামপুরায় বাসে আগুন ও ভাঙচুর ॥ আসামি ৮০০         যুক্তরাষ্ট্রে কিশোরের গুলিতে নিহত ৩, আহত ৮         রেফারিকে হত্যার হুমকি আর্জেন্টাইন ফুটবলারের         নিরাপদ সড়ক দাবি ॥ রামপুরায় শিক্ষার্থীদের অবরোধ         শারীরিক উপস্থিতিতে শুরু হলো আপিল বিভাগের বিচারকাজ         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মৃত্যু বেড়েছে ২ হাজার ৩০০ জনের         বায়োএনটেক প্রধান ওমিক্রন নিয়ে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছেন         সব গণতান্ত্রিক আন্দোলনে নেতৃত্ব দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়         বঙ্গবন্ধুকে নিয়ে বিতর্কিত মন্তব্যে রাজশাহীর পৌর মেয়র আব্বাস গ্রেফতার         ঢাবি জাতিকে যা কিছু উপহার দিয়েছে তা নিঃসন্দেহে গর্ব ও গৌরবের         রোহিঙ্গাদের উচিত এখন নিজ দেশে ফিরে যাওয়া         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         জাপানে ওমিক্রন শনাক্ত         শতবর্ষের আলোয় আলোকিত ঢাকা বিশ্ববিদ্যালয়         রিটার্ন দাখিলের সময় বাড়ল এক মাস         আগাম জামিন নিতে আসা শংক দাস বড়ুয়া কারাগারে