সোমবার ৬ আশ্বিন ১৪২৭, ২১ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

৬ দিনের শিশুর ভিডিও কলে প্রথম দেখা করোনা আক্রান্ত মায়ের

৬ দিনের শিশুর ভিডিও কলে প্রথম দেখা করোনা আক্রান্ত মায়ের

অনলাইন ডেস্ক ॥ করোনা আমাদের জীবনে অনেক কিছু বদলে দিয়েছে। এমন অনেক কিছু করতে বাধ্য করছে যা হয়তো এর আগে আমরা ভাবিওনি। তেমনই এক ঘটনার সাক্ষী থাকলেন মহারাষ্ট্রে অওরঙ্গা সিভিল হাসপাতালের কর্মীরা। প্রযুক্তির মাধ্যমে দেখা করালেন এক সদ্যোজাতের সঙ্গে তার মায়ের।

সম্প্রতি এই হাসপাতালে সিজারের মাধ্যমে সন্তানের জন্ম দেন এক মহিলা। ওই মহিলা করোনা পজিটিভ ছিলেন। জন্মের পরই শিশুটির পরীক্ষা করা হয়, তার শরীরে করোনাভাইরাসের উপস্থিতি মেলেনি। কিন্তু মায়ের থেকে শিশুটিকে আলাদা রাখা হয়।

সংবাদ সংস্থা এএনআই বৃহস্পতিবার এই নিয়ে একটি টুইট করেছে। সেখানে বলা হয়, সদ্যোজাতর সঙ্গে তার মায়ের দেখা করানোর ব্যবস্থা করে দেন হাসপাতালের কর্মীরা। তার জন্য মোবাইলে ভিডিও কল করে দুই ওয়ার্ডে থাকা সন্তান ও মায়ের মধ্যে দেখা হয়। ছবিতে দেখা যাচ্ছে, শিশুটি অবাক দৃষ্টিতে মোবাইলে তার মায়ের দিকে তাকিয়ে রয়েছে।

ওই হাসপাতালের চিকিৎসক সুন্দর কুলকর্নি জানিয়েছেন, ১৮ এপ্রিল শিশুটির জন্ম হয়। মা ও শিশু দু’জনের ভালর জন্যই তাদের আলাদা রাখা হয়েছে। এএনআইয়ের টুইটটি ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে। কয়েক হাজার লাইক পেয়েছে মন ছুঁয়ে যাওয়া ভিডিওটি। সেই সঙ্গে বিপুল শেয়ার ও কমেন্টও পাচ্ছে সেটি।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাস নিয়ন্ত্রণে প্রধানমন্ত্রীর দুই অনুশাসন         ডাকসু ভিপি নুরের বিরুদ্ধে ঢাবি ছাত্রীর ধর্ষণ মামলা         বিজিবির ১৯১ জনের মুক্তিযোদ্ধা গেজেট বাতিল স্থগিত         দ্বাদশ জাতীয় নির্বাচনকে সামনে রেখেই প্রস্তুতি নিচ্ছে জাতীয় পার্টি         সফটওয়্যার আপগ্রেড হলেই প্রাথমিক শিক্ষকদের উচ্চধাপে বেতন         তিতাসের ৮ কর্মকর্তা-কর্মচারী জামিনে মুক্ত         ঢাকা উত্তরের ৯টি ওয়ার্ড ডেঙ্গুর ঝুঁকিতে         ভ্যাকসিনের ট্রায়াল শুরুর বিষয়ে ২ দিনের মধ্যে চিঠি দেবে চীন         চাকরির নামে প্রতারণা, তিন প্রতিষ্ঠান থেকে গ্রেফতার ১৪         স্বাস্থ্যের গাড়িচালক আব্দুল মালেক ১৪ দিনের রিমান্ডে         শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে যা জানালেন মন্ত্রিপরিষদ সচিব         করোনা ভাইরাসে আরও ৪০ জনের মৃত্যু, শনাক্ত সাড়ে তিন লাখ ছাড়াল         বাংলাদেশ ও ভারতের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বহুমাত্রিক ॥ কাদের         ১৮ বছর পর মুক্তিযোদ্ধা হত্যা মামলায় দুই আসামীর ফাঁসি         ঢাকায় নির্মাণ হচ্ছে ১১১ তলা ‘বঙ্গবন্ধু ট্রাই টাওয়ার’         মানবপাচার ॥ নৃত্যশিল্পী ইভান ৭ দিনের রিমান্ডে         দুদকের মামলায় খালিদীর জামিন আপিলে বহাল         করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের শঙ্কা বাংলাদেশে         ভিয়েতনাম-কাতার ফেরত ৮৩ শ্রমিককে মুক্তি দেওয়া নিয়ে রুল জারি