মঙ্গলবার ১১ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিএরপির ‘টাস্কফোর্সের’ দাবির মধ্যে ‘বিভ্রান্তির ভাইরাস’ দেখছেন কাদের

বিএরপির ‘টাস্কফোর্সের’ দাবির মধ্যে ‘বিভ্রান্তির ভাইরাস’ দেখছেন কাদের

অনলাইন রিপোর্টার ॥ বিএনপি প্রাণঘাতী করোনা ভাইরাসের মহামারী মোকাবেলায় ‘সর্বদলীয় টাস্কফোর্স’ গঠনের দাবি তুললেও তার কোনো ‘প্রয়োজন নেই’ বলে মনে করছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শুক্রবার ঢাকার সংসদ ভবন এলাকায় নিজের বাসায় সাংবাদিকদের সঙ্গে এ বিষয়ে কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, আমাদের দেশের কেউ কেউ করোনা ভাইরাস প্রতিরোধে জাতীয় টাস্কফোর্স গঠনের জন্য সরকারকে আহ্বান করেছেন। কিন্তু সারা দুনিয়ায় দলীয় বা রাজনৈতিক দৃষ্টিকোণ থেকে তা গড়ে তোলার কোনো নজির কোথাও নেই। এ সময়ে যার যার দায়িত্ব সতর্কতার সাথে পালন করাই দায়িত্বশীলতার পরিচায়ক।

সব রাজনৈতিক দলকে সেই ‘দায়িত্বশীল ভূমিকা’ নেওয়ার আহ্বান জানিয়ে সরকারের সেতুমন্ত্রী কাদের বলেন, “ভালো পরামর্শ সরকারকে কোনো দল যদি দেন, তাহলে অবশ্যই সে পরামর্শ সরকার সানন্দে গ্রহণ করবে। করোনা প্রতিরোধে জাতীয় টাস্কফোর্স বা জাতীয় ঐক্য গড়ে তোলার নামে বিএনপি অহেতুক বিভ্রান্তির ভাইরাস ছড়াচ্ছে।”

তিনি বলেন, অদৃশ্য শত্রুকে মোকাবিলার জন্য আজকে যা যা দায়িত্ব পালন করা উচিত, তার মধ্যে স্বাস্থ্যবিধি মেনে চলাই সবার প্রথম এবং প্রধান কর্তব্য ।

করোনা ভাইরাসে আক্রান্ত ‘ভিআইপিদের’ জন্য সরকার আলাদা হাতপাতালের ব্যবস্থা করছে বলে ‘বিভিন্ন মাধ্যমে’ যে তথ্য প্রচার হচ্ছে, তা ‘গুজব’ বলে মন্তব্য করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

তিনি বলেন, আমি যতটুকু জানি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই ধরনের কোনো প্রস্তাবে সমর্থন দেননি। রোগীকে রোগী হিসেবে দেখব, এখানে ধনী দরিদ্র বিত্তবানদের কোনো বিষয় নেই। কারণ দল-মত, ধর্ম-বর্ণ দেখে করোনা কাউকে ছাড় দেবে- এমনটা মনে করার কোনো কারণ নেই।

শীর্ষ সংবাদ:
রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যা ॥ তিন আসামি ২ দিনের রিমান্ডে         ঢাবি থেকে নবজাতকের মরদেহ উদ্ধার         দেশের সম্প্রীতি বিনষ্টে পরিকল্পনা হয়েছে লন্ডনে বসে ॥ তথ্যমন্ত্রী         মতিঝিলে বিআইসিসি ভবনের আগুন নিয়ন্ত্রণে         ‘শিগগিরই পূজামণ্ডপে সহিংসতায় ইন্ধনদাতাদের নাম প্রকাশ’         মৃত্যুশূন্যের একদিন পর রামেকে আরও চারজনের মৃত্যু         রফতানি পণ্যের উৎপাদন বাড়ানোর উপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর         স্বনামে চাল বিপণনের উদ্যোগ নিয়েছে নীলফামারীর মিলাররা         খালেদা জিয়াকে কেবিনে স্থানান্তর         নতুন রাজনৈতিক দল ঘোষণা করলেন নুর         সাকিব ছাড়াও টি-টোয়েন্টি বিশ্বকাপে আসর মাতাবেন যেসব ক্রিকেটার         নাইজেরিয়ায় মসজিদে বন্দুকধারীদের হামলায় নিহত ১৮         মুক্তিযোদ্ধা হিসেবে ইসমাইল হোসেনের নাম অন্তর্ভুক্তির দাবি         চীন থেকে আরও দেড় লাখ টিকা আসছে বিকেলে         মাদক মামলায় পরীমনির জামিন মঞ্জুর         পুলিশের লাঠিচার্জ ॥ বিএনপির সম্প্রীতি মিছিল পণ্ড         খুলনায় স্বামী, স্ত্রী ও মেয়েকে হত্যা করে লাশ পুকুরে ফেলে দিয়েছে দুর্বৃত্তরা         ঝিনাইদহের হরিণাকুন্ডুতে সড়ক দুর্ঘটনায় নসিমন চালক নিহত         চিকিৎসা শেষে দেশে ফিরলেন রাষ্ট্রপতি         নোয়াখালীতে ফয়সালের জবানবন্দিতে বিএনপি নেতা বুলুসহ ১৫ জনের নাম এসেছে