বৃহস্পতিবার ১২ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

প্রায় ৩ যুগ পর একটি গ্রামের চলাচলের রাস্তা নির্মাণ

প্রায় ৩ যুগ পর একটি গ্রামের চলাচলের রাস্তা নির্মাণ

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা ॥ গাইবান্ধা সদর উপজেলার খোলাহাটি ইউনিয়নের কিশামত বালুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন কিশামত বালুয়া গ্রামের ৪০টি পরিবারের যাতায়াতের রাস্তা না থাকায় দীর্ঘদিন ধরে চলাচল করতে দুর্ভোগ পোহাতে হয়। বুধবার স্থানীয় যুবকদের উদ্যোগে প্রায় ৩ যুগ পর ভেকু দিয়ে মাটি কেটে চলাচলের রাস্তা নির্মাণ করা হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, কিশামত বালুয়া গ্রামের ৪০টি পরিবারের যাতায়াতের রাস্তা না থাকায় তাদের চলাচল করতে নানা রকম দুর্ভোগ পোহাতে হয়। শুধু তাই নয়, বন্যার সময় ওই পরিবারগুলোকে কলার গাছের ভেলা ও নৌকা দিয়ে অতিকষ্টে যাতায়াত করতে হয়। ওইসব মানুষের চলাচলের দুর্ভোগ দেখে ইউপি সদস্য আশরাফুল ইসলাম লুডু, প্রকৌশলী শামীম প্রামানিক বাদল, পল্লী চিকিৎসক আব্দুল লতিফ, হানিফ মন্ডল, মধু মিয়ার ব্যক্তিগত উদ্যোগে ও স্থানীয় যুবকদের সহযোগিতায় রাস্তাটি নির্মাণের জন্য উদ্যোগ গ্রহণ করা হয়। তাদের এই উদ্যোগের ফলে ভেকু দিয়ে মাটি কেটে রাস্তাটি সম্পুর্ণ নতুন করে নির্মাণ করা হয়।

এব্যাপারে প্রকৌশলী শামীম প্রামানিক বাদল জানান, এলাকাবাসি দীর্ঘদিন ধরে বিভিন্ন দপ্তরে আবেদন করলেও রাস্তাটি নির্মাণের কেউ কোন উদ্যোগ নেয়নি। তাই এলাকার যুবকদের সাথে নিয়ে রাস্তাটি নির্মাণ করা হয়েছে। ওই গ্রামের বাসিন্দা বেলাল হোসেন, হযরত আলী, মিলন মিয়া, আব্দুল জোব্বার, আলমগীর হোসেনের সাথে কথা বললে তারা জানান, এখন আর বন্যার মধ্যে তাদেরকে কষ্ট করে কলার গাছের ভেলা দিয়ে চলাচল করতে হবে না। রাস্তাটি নির্মাণ করে দেয়ায় আমাদের খুব উপকার হয়েছে। এই রাস্তাটি নির্মাণ হওয়ায় এখন আমরা সবাই ভ্যান-রিক্সাসহ যানবাহন নিয়ে চলাচল করতে পারবো।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৫৪০৪৪৯৬
আক্রান্ত
১৫৬৮৫৬৩
সুস্থ
২২২৪৫৬৫৬৯
সুস্থ
১৫৩২৪৬৮
শীর্ষ সংবাদ:
সেনাবাহিনী বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে         ইংল্যান্ডের কাছে বড় ব্যবধানে হার বাংলাদেশের         নীলনক্সা লন্ডনে         ‘গরিবের আইনজীবী’ বাসেত মজুমদারের ইন্তেকাল         পাটুরিয়ায় তলদেশ দিয়ে পানি ঢুকে ফেরিডুবি         দেশে প্রতি চারজনে একজন স্ট্রোকে আক্রান্ত         মূল্যস্ফীতি সরকারের নিয়ন্ত্রণে ॥ অর্থমন্ত্রী         প্রধানমন্ত্রীর প্রণোদনা প্যাকেজে অর্থনীতি ঘুরে দাঁড়িয়েছে         জ্বালানি তেলের দাম বাড়ানোর চিন্তা ॥ জনজীবনে চাপ পড়ার শঙ্কা         বাবুলের মামলার চূড়ান্ত প্রতিবেদনে নারাজির শুনানি         কুমিল্লার ঘটনায় জড়িতদের শনাক্ত করা হচ্ছে         হামলা করে সার্বভৌমত্ব হুমকির মধ্যে ফেলে দেয়া হয়েছে         ফ্লাইওভারের র‌্যাম্পে কোন ফাটল সৃষ্টি হয়নি         বৃহস্পতিবার গণটিকার দ্বিতীয় ডোজ         ১ ফেব্রুয়ারিতে হচ্ছে না এসএসসি পরীক্ষা : শিক্ষামন্ত্রী         বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প পুরস্কার পাচ্ছে ২৩ প্রতিষ্ঠান         করোনা: গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৭, নতুন শনাক্ত ৩০৬         কোচিং সেন্টার বন্ধ থাকবে ১৮ দিন         গুলশানে ট্রান্সফরমার বিস্ফোরণ, শিশুসহ দগ্ধ ৪         টেকসই উন্নয়নের জন্য চাই ঐক্যবদ্ধ সামাজিক শক্তি