মঙ্গলবার ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

প্রায় ৩ যুগ পর একটি গ্রামের চলাচলের রাস্তা নির্মাণ

প্রায় ৩ যুগ পর একটি গ্রামের চলাচলের রাস্তা নির্মাণ

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা ॥ গাইবান্ধা সদর উপজেলার খোলাহাটি ইউনিয়নের কিশামত বালুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন কিশামত বালুয়া গ্রামের ৪০টি পরিবারের যাতায়াতের রাস্তা না থাকায় দীর্ঘদিন ধরে চলাচল করতে দুর্ভোগ পোহাতে হয়। বুধবার স্থানীয় যুবকদের উদ্যোগে প্রায় ৩ যুগ পর ভেকু দিয়ে মাটি কেটে চলাচলের রাস্তা নির্মাণ করা হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, কিশামত বালুয়া গ্রামের ৪০টি পরিবারের যাতায়াতের রাস্তা না থাকায় তাদের চলাচল করতে নানা রকম দুর্ভোগ পোহাতে হয়। শুধু তাই নয়, বন্যার সময় ওই পরিবারগুলোকে কলার গাছের ভেলা ও নৌকা দিয়ে অতিকষ্টে যাতায়াত করতে হয়। ওইসব মানুষের চলাচলের দুর্ভোগ দেখে ইউপি সদস্য আশরাফুল ইসলাম লুডু, প্রকৌশলী শামীম প্রামানিক বাদল, পল্লী চিকিৎসক আব্দুল লতিফ, হানিফ মন্ডল, মধু মিয়ার ব্যক্তিগত উদ্যোগে ও স্থানীয় যুবকদের সহযোগিতায় রাস্তাটি নির্মাণের জন্য উদ্যোগ গ্রহণ করা হয়। তাদের এই উদ্যোগের ফলে ভেকু দিয়ে মাটি কেটে রাস্তাটি সম্পুর্ণ নতুন করে নির্মাণ করা হয়।

এব্যাপারে প্রকৌশলী শামীম প্রামানিক বাদল জানান, এলাকাবাসি দীর্ঘদিন ধরে বিভিন্ন দপ্তরে আবেদন করলেও রাস্তাটি নির্মাণের কেউ কোন উদ্যোগ নেয়নি। তাই এলাকার যুবকদের সাথে নিয়ে রাস্তাটি নির্মাণ করা হয়েছে। ওই গ্রামের বাসিন্দা বেলাল হোসেন, হযরত আলী, মিলন মিয়া, আব্দুল জোব্বার, আলমগীর হোসেনের সাথে কথা বললে তারা জানান, এখন আর বন্যার মধ্যে তাদেরকে কষ্ট করে কলার গাছের ভেলা দিয়ে চলাচল করতে হবে না। রাস্তাটি নির্মাণ করে দেয়ায় আমাদের খুব উপকার হয়েছে। এই রাস্তাটি নির্মাণ হওয়ায় এখন আমরা সবাই ভ্যান-রিক্সাসহ যানবাহন নিয়ে চলাচল করতে পারবো।

শীর্ষ সংবাদ:
শীর্ষে যাবে রফতানিতে ॥ গার্মেন্টস শিল্পে ঈর্ষণীয় সাফল্য         ঢাকা-দিল্লী সম্পর্ক আস্থা ও শ্রদ্ধায় বিস্তৃত         ক্ষমতাচ্যুত হওয়ার ১১ মাসের মাথায় সুচির কারাদণ্ড         বিশ্বজুড়ে শান্তির বার্তা ছড়িয়ে দিচ্ছেন শেখ হাসিনা         অভিযুক্ত কর্মকর্তাদের সচিব পদোন্নতি দেয়ার প্রক্রিয়া!         বিজয়ের মাস         জাওয়াদ দুর্বল হয়ে লঘুচাপে রূপ নিয়েছে         ৪৩ ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে রিপোর্ট দিতে হাইকোর্টের নির্দেশ         অরাজকতা সৃষ্টির নীলনক্সা জামায়াতের         আন্তর্জাতিক স্বীকৃতি অর্জনের সূচনা ৬ ডিসেম্বর         বাংলাদেশ-ভারত মৈত্রী ছিন্ন করা যাবে না         বন্ড সুবিধার অপব্যবহার, ২৭৫ কোটি ৩২ লাখ টাকার ভ্যাট ফাঁকি         বিএনপি রাজনৈতিক অস্থিতিশীলতা সৃষ্টির চেষ্টা করছে         সমিতি সংগঠন খুলে ফায়দা লুটে নিচ্ছে বিশেষ শ্রেণী         তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মুরাদকে পদত্যাগের নির্দেশ প্রধানমন্ত্রীর         দেশে টিকা উৎপাদনে দুই-চার দিনের মধ্যেই চুক্তি : স্বাস্থ্যমন্ত্রী         সমাপনী পরীক্ষা না থাকলেও বৃত্তি ও সনদের ব্যবস্থা থাকবে : শিক্ষামন্ত্রী         চরফ্যাশনে ট্রলার ডুবি ॥ ২১ মাঝি-মাল্লা নিখোঁজ         পেট্রোবাংলার নতুন চেয়ারম্যান নাজমুল আহসান         আড়াইহাজারে আগুনে দুই শিশুসহ একই পরিবারের চারজন দগ্ধ