শুক্রবার ১৬ আশ্বিন ১৪২৭, ০২ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আমেরিকার বিদ্বেষী আচরণ রুখে দিন: রুহানি

আমেরিকার বিদ্বেষী আচরণ রুখে দিন: রুহানি

অনলাইন ডেস্ক ॥ করোনাভাইরাসের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে লড়াই করার পাশাপাশি আমেরিকার বিদ্বেষী পদক্ষেপ রুখে দেয়ার জন্য বিশ্বের দেশগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি। সম্প্রতি তিনি কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আলে সানির সঙ্গে এক টেলিফোনালাপে ওই আহ্বান জানান।

এ সময় তিনি ইরানের ওপর আমেরিকার আরোপিত নিপীড়নমূলক নিষেধাজ্ঞাকে আন্তর্জাতিক আইনের সুস্পষ্ট লঙ্ঘন হিসেবে অভিহিত করে বলেন, আন্তর্জাতিক মুদ্রা তহবিলের পক্ষ থেকে ইরানকে ঋণ দেয়ার বিষয়টি আটকে দিয়ে মানবিকতার ন্যুনতম মানদণ্ডও পদদলিত করেছে ওয়াশিংটন।

টেলিফোনালাপে ইরানের প্রেসিডেন্ট করোনাভাইরাস মোকাবিলায় তার দেশের সাফল্যের কথা তুলে ধরে বলেন, এই প্রাণঘাতী রোগ নিয়ন্ত্রণে কাতারকে নিজের অভিজ্ঞতা হস্তান্তর করতে তেহরান প্রস্তুত রয়েছে।

এ সময় কাতারের আমির ইরানের বিরুদ্ধে আমেরিকার কঠোর নিষেধাজ্ঞার তীব্র নিন্দা জানিয়ে বলেন, করোনাভাইরাসের প্রাদুর্ভাবের এই ক্রান্তিলগ্নে আমেরিকার উচিত অবিলম্বে ইরানের ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নেয়া। তিনি ইরান-বিরোধী একতরফা মার্কিন নিষেধাজ্ঞা উপেক্ষা করার জন্য বিশ্বের সব দেশের প্রতি আহ্বান জানান।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩৪১৮৭১৫৪
আক্রান্ত
৩৬৪৯৮৭
সুস্থ
২৫৪৪৮৩৩৬
সুস্থ
২৭৭০৭৮
শীর্ষ সংবাদ:
প্রাচ্যের সঙ্গে সংযোগের আদর্শ স্থান হতে পারে দেশ         থামছেই না ধর্ষণ ॥ সামাজিক ব্যাধিতে রূপ নিয়েছে         শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ৩১ অক্টোবর পর্যন্ত বাড়ল         দলিত তরুণীর বাড়িতে যাওয়ার পথে রাহুল-প্রিয়াঙ্কা আটক         টিআইবির প্রতিবেদন তথ্যভিত্তিক ও সঠিক নয় ॥ কাদের         ঢাকায় গৃহকর্মীকে ধর্ষণ, ছাত্রলীগ নেতা রিমান্ডে         সরবরাহ বাড়লেও পেঁয়াজের দাম কমছে না         দেশে করোনায় মৃত্যু কমেছে         এক বছরের মধ্যে সব ঝুলন্ত তার অপসারণ         মহামারীর মধ্যেই হবে একুশে গ্রন্থমেলা         বিচার বিভাগীয় তদন্ত দলের ঘটনাস্থল পরিদর্শন         ৪ অক্টোবর থেকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেন         মাদকাসক্ত পুলিশ ও কারবারিদের তালিকা হচ্ছে ৬৪ জেলায়         ফ্লাইটে সর্বোচ্চ ২৬০ ও মাঝারি এয়ারক্রাফটে ১৪০ যাত্রী নেয়া যাবে         এমসি কলেজে ধর্ষণ : জড়িতদের ছাড় দেয়া হবে না : পররাষ্ট্রমন্ত্রী         চিনিশিল্পকে নতুন করে সাজানোর উদ্যোগ নিয়েছে এই সরকার : শিল্পমন্ত্রী         করোনায় প্রাণ গেল বিএসএমএমইউ অধ্যাপকের         করোনায় কেউ না খেয়ে মারা না গেলেও থালায় ভাতের পরিমাণ কমে যাচ্ছে ॥ মেনন         নতুন জলাধার সৃষ্টি ও বিদ্যমানগুলোর ধারণক্ষমতা বাড়ানোর তাগিদ প্রধানমন্ত্রীর         করোনা ভাইরাসে আরও ২১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫০৮