বুধবার ৪ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মালদ্বীপে আটকে পড়া ৭০ বাংলাদেশী ফিরেছেন

জনকণ্ঠ ডেস্ক ॥ করোনাভাইরাস মহামারীর মধ্যে মালদ্বীপে আটকেপড়া ৭০ বাংলাদেশী দেশে ফিরেছেন। ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক এএইচএম তৌহিদ উল আহসান জানান, বাংলাদেশ বিমান বাহিনীর একটি পরিবহন বিমানে করে মঙ্গলবার দেশে পৌঁছেন তারা। খবর বিডিনিউজের।

বাংলাদেশে থাকা মালদ্বীপের ৭১ জন নাগরিককে নিয়ে বাংলাদেশ বিমান বাহিনীর ওই পরিবহন বিমানটি সোমবার মালদ্বীপে গিয়েছিল। ফেরার পথে বিমানটি বাংলাদেশীদের নিয়ে এসেছে। এছাড়া মঙ্গলবার দুপুরে টার্কিশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে ২০ বাংলাদেশী এবং ইউএস বাংলা এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইটে গত দুইদিনে ৩২৮ বাংলাদেশী ঢাকা পৌঁছেছেন। তার আগে সৌদি আরবে আটকেপড়া তিন শতাধিক বাংলাদেশী দেশে ফিরেছিলেন। করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে গত ১৬ মার্চ থেকে যুক্তরাজ্য ছাড়া ইউরোপের সব দেশ থেকে যাত্রীদের আসা বন্ধ করে দেয় বাংলাদেশ। এরপর ভারত, সৌদি আরব, কাতার, বাহরাইন, কুয়েত, সংযুক্ত আরব আমিরাত, তুরস্ক, মালয়েশিয়া, ওমান, সিঙ্গাপুর ও যুক্তরাজ্যের সঙ্গেও ফ্লাইট চলাচল বন্ধ হয়ে যায়।

শীর্ষ সংবাদ:
কঠোর ব্যবস্থা নিন ॥ স্বরাষ্ট্রমন্ত্রীকে প্রধানমন্ত্রীর নির্দেশ         ওমানকে হারিয়ে বিশ্বকাপে টিকে থাকল বাংলাদেশ         আজ পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী         ধর্ম নিয়ে কেউ বাড়াবাড়ি করবেন না         কেন এই সহিংসতা উত্তর এখনও মেলেনি         ঐক্যবদ্ধভাবে প্রতিরোধের ডাক ॥ সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে মাঠে আওয়ামী লীগ         মাঝিপাড়ায় এখন সুনসান নীরবতা, আতঙ্ক কাটেনি         প্রধানমন্ত্রী নিজের হাতে সাজিয়েছেন ফরিদপুর         পিএসসির প্রশ্ন ফাঁসে সর্বোচ্চ ১০ বছরের কারাদণ্ড         মুছা কালু ভোলা-তিন জনের গ্রেফতারেই খুলতে পারে জট         স্বাধীনতা সার্বভৌমত্বে আঘাত হানতেই সাম্প্রদায়িক সন্ত্রাস         একযুগে আরেকটি স্বপ্নপূরণ         রাজনৈতিক সুবিধা আদায়ে মরিয়া সরকার ॥ ফখরুল         বাংলাদেশের মানুষ তার ধর্ম পালন করবে স্বাধীনভাবে : প্রধানমন্ত্রী         করোনা : আরও এলো ২০ লাখ টিকা, বৃহস্পতিবার আসবে ৫৫ লাখ         প্রতিমাসে তিন কোটি ডোজ টিকা দেওয়া হবে : স্বাস্থ্যমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৭         অপ্রীতিকর ঘটনা রোধে সরকার প্রতিশ্রুতিবদ্ধ         পীরগঞ্জে ক্ষতিগ্রস্তদের জন্য একশ বান্ডিল টিন ও নগদ অর্থ বরাদ্দ         সয়াবিন তেলের দাম লিটারে বাড়লো ৭ টাকা