মঙ্গলবার ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জাপান গার্ডেন সিটিতে মৃতের তথ্য গোপন, ভবন অবরুদ্ধ

জনকণ্ঠ ডেস্ক ॥ নোভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এক বৃদ্ধের মৃত্যুর পর সেই তথ্য চেপে গিয়েছে ঢাকার মোহাম্মদপুরের জাপান গার্ডেন সিটির বাসিন্দা একটি পরিবার। পরে ওই পরিবারের আরও তিন সদস্যের করোনাভাইরাস শনাক্ত হওয়ায় প্রায় ১০ হাজার বাসিন্দাসহ ঢাকার এই আবাসিকের একটি ভবন অবরুদ্ধ করেছে পুলিশ। ভাইরাস যেন আরও ছড়িয়ে না পড়ে সেজন্য রবিবার দুপুরে গার্ডেন সিটির ২১টি ভবনের মধ্যে ওই ভবনটি অবরুদ্ধ করে দেয়া হয়েছে বলে আদাবর থানার ওসি কাজী শাহীদুজ্জামান জানিয়েছেন। খবর বিডিনিউজের।

জাপান গার্ডেন সিটি ফ্ল্যাট মালিক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক সাংবাদিক মুফদি আহমেদ বলেন, গার্ডেন সিটির ১৫ নম্বর ভবনের বাসিন্দা আকবর আলী (৬৬) গত বুধবার মারা যান। তথ্য গোপন করে বার্ধক্যজনিত কারণে তার মৃত্যু হয়েছে বলে প্রচার করে পরিবারের লোকজন তাকে মোহাম্মদপুরের তাজমহল রোডের কবরস্থানে দাফন করে। এর পরদিনই ৪৫ বছর বয়সী তার মেয়ে, গৃহকর্মী ও গাড়িচালকের দেহে করোনাভাইরাসের উপসর্গ দেখা দেয়। তারা আইইডিসিআরে যোগাযোগ করে পরীক্ষা করান। শনিবার রাতে ফলাফলে তিনজনেরই পজিটিভ আসে।

পরে দুপুরের দিকে আদাবর থানা পুলিশ এসে ওই ভবনটি অবরুদ্ধ করে দেয় বলে জানান মুফদি আহমেদ। তিনি বলেন, ওই ফ্ল্যাট থেকে আকবরের স্ত্রী এবং আরেক গৃহপরিচারিকার নমুনা রবিবার আইইডিসিআর থেকে নিয়ে গেছে। জাপান গার্ডেন সিটিতে মোট ২৬টি ভবনের মধ্যে ২১টি ভবনে মানুষ বসবাস করছে। এসব ভবনে ১ হাজার ৬২৩টি ফ্ল্যাট রয়েছে। এসব ফ্ল্যাটে ১০ হাজারের কিছু বেশি মানুষ বসবাস করে। আইইডিসিআরের তথ্য অনুযায়ী, শনিবার সকালনাগাদ মোহাম্মদপুরে ৩৪ এবং আদাবরে পাঁচজনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

শীর্ষ সংবাদ:
ক্যাটরিনার বিয়ের সঙ্গীতানুষ্ঠানে বাজানো হবেনা রণবীরের গান         ফেসবুকে পোস্ট দিয়ে ক্ষমা চাইলেন ডা. মুরাদ         মন্ত্রণালয়ে পদত্যাগপত্র পাঠালেন প্রতিমন্ত্রী ডা. মুরাদ         বৈঠকে বসেছেন দুই পররাষ্ট্র সচিব         প্রতিমন্ত্রী ডা. মুরাদের বিতর্কিত অডিও সরাতে হাইকোর্টের নির্দেশ         বর্ণাঢ্য আয়োজনে শেরপুর মুক্ত দিবস পালিত         মুরাদের সঙ্গে আপত্তিকর ফোনালাপ নিয়ে মুখ খুলেছেন মাহিয়া মাহি         ঢাকা ছেড়ে কোথায় পালালেন ডা. মুরাদ?         বহিষ্কৃত মেয়র জাহাঙ্গীরের মোটরসাইকেলে মুরাদ, ছবি ভাইরাল         ইন্দোনেশিয়ায় আগ্নেয়গিরির উদগীরণে মৃতের সংখ্যা বেড়ে ২২         ‘লম্পটদের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর কঠোর পদক্ষেপ অব্যাহত থাকুক’         আজ নালিতাবাড়ী পাক হানাদার মুক্ত দিবস         বাংলাদেশ-ভারত সম্পর্ক নতুন উচ্চতায় পৌঁছেছে ॥ স্পিকার         ভারতের জয়পুরে ৯ জনের দেহে ওমিক্রন শনাক্ত         ঢাকায় পৌঁছেছেন ভারতের পররাষ্ট্রসচিব শ্রিংলা         বৃষ্টি থেমেছে, মিরপুর টেস্টের চতুর্থ দিনের খেলা শুরুর সম্ভাবনা         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৫ হাজার ২৮০ জন         শীর্ষে যাবে রফতানিতে ॥ গার্মেন্টস শিল্পে ঈর্ষণীয় সাফল্য         ঢাকা-দিল্লী সম্পর্ক আস্থা ও শ্রদ্ধায় বিস্তৃত         ক্ষমতাচ্যুত হওয়ার ১১ মাসের মাথায় সুচির কারাদণ্ড