মঙ্গলবার ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কৃষককে পেটানোয় লিগ্যাল নোটিস

স্টাফ রিপোর্টার ॥ সরকারের দেয়া হটলাইন নাম্বার ৩৩৩ ফোন করে ত্রাণ চাওয়ায় নাটোরের লালপুরে এক বৃদ্ধ কৃষককে পেটানোর ঘটনায় মামলা করে ব্যবস্থা গ্রহণ করার জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও পুলিশের আইজিসহ সংশ্লিষ্টদের প্রতি লিগ্যাল নোটিস পাঠিয়েছে সুপ্রীমকোর্টের এক আইনজীবী। আগামী ২৪ ঘণ্টার মধ্যে চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা করে ব্যবস্থা গ্রহণ না করলে প্রতিকার চেয়ে হাইকোর্টে আবেদন করা হবে বলে উল্লেথ করা হয়েছে নোটিসে। বিভিন্ন পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন সংযুক্ত করে ইমেল যোগে সরকারের সংশ্লিষ্টদের প্রতি সুপ্রীমকোর্টের আইনজীবী জে আর খান রবিন এই নোটিস পাঠিয়েছেন। নোটিসে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব, পুলিশের মহাপরিদর্শক (আইজি), নাটোরের জেলা প্রশাসক (ডিসি) ও পুলিশের এসপি এবং লালপুরের ওসিকে বিবাদী করা হয়েছে।

চট্টগ্রাম ও তিন পার্বত্য জেলায় মৃদু ভূকম্পন

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম ও নিজস্ব সংবাদদাতা, রাঙ্গামাটি ॥ চট্টগ্রাম ও এর আশপাশ এলাকায় বৃহস্পতিবার বিকেলে মৃদু ভূমিকম্পন অনুভূত হয়েছে। বিকেল ৫টা ৫৭ মিনিটের দিকে অনুমান প্রায় ৬ মাত্রার কম্পন অনুভূত হয়। চট্টগ্রাম, তিন পার্বত্য জেলা রাঙ্গামাটি, খাগড়াছড়ি ও বান্দরবানে এ কম্পন অনুভূত হয়েছে। মাত্র কয়েক সেকেন্ড সময়জুড়ে এ কম্পনে বিভিন্ন স্থানের মানুষ আতঙ্কিত হয়ে পড়ে। তবে নিরাপদ স্থানে যাবার আগেই তা শেষ হয়ে যায়। ঘটনার পর কোন স্থান থেকে ক্ষয়ক্ষতির কোন তথ্য পাওয়া যায়নি। আবহাওয়া দফতর সূত্রে জানা গেছে, এ ভূমিকম্পের উৎপত্তিস্থল ছিল বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত এলাকা। মিয়ানমারের ইলমা ছিল এর উৎপত্তিস্থল। আগারগাঁও ভূমিকম্প অফিস সূত্রে জানা গেছে, এটির উৎপত্তিস্থল বাংলাদেশ-মিয়ানমার সীমান্তের ফেলাম এলাকায় ।

শীর্ষ সংবাদ:
রমনার বটমূলে বোমা হামলা : বিস্ফোরক মামলার যুক্তি উপস্থাপন ২৬ মে         মানবতাবিরোধী অপরাধ মামলায় তিন জনের রায় বৃহস্পতিবার         পদ্মা সেতুর টোল বাইক ১০০, কার ৭৫০ টাকা         জনগণের অর্থ ব্যয়ে সাশ্রয়ী হতে হবে ॥ প্রধানমন্ত্রী         জাতি চায় পদ্মা সেতু শেখ হাসিনার নামে হোক ॥ কাদের         ফের ১০ দিনের রিমান্ডে পি কে হালদার         বিআরটিএ অভিযান চালিয়ে গাড়ি থেকে খুলে নেওয়া হচ্ছে শব্দদূষণকারী হর্ন         বাধ্যতামূলক ছুটিতে ডিএসইর জিএম আসাদ         গম রপ্তানি নিষেধাজ্ঞা শিথিল করলো ভারত         ক্ষমতা কমানো হলো পরিকল্পনামন্ত্রীর         ‘বিদ্যুৎ-জ্বালানি খাতে বিনিয়োগকে সরকার উৎসাহিত করছে’ : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         ২ লাখ ৪৬ হাজার ৬৬ কোটির উন্নয়ন বাজেট অনুমোদন         দুই শিশুকে নিয়ে বিদেশে যেতে চেয়ে মায়ের আবেদন         শ্রীলঙ্কায় মাত্র একদিনের পেট্রোল মজুত আছে         এবারও ম্যাঙ্গো স্পেশাল ট্রেন চালু হচ্ছে ২২ মে         আশুলিয়ায় গণপিটুনিতে ছিনতাইকারী নিহত         অব্যাহত থাকবে ভ্যাপসা গরম         হালদায় আবারও ডিম ছেড়েছে মা মাছ