শুক্রবার ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৯ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঢাবিতে 'শিক্ষার্থী সহায়তা ফান্ড' গঠন করার উদ্যোগ ডাকসুর

ঢাবিতে 'শিক্ষার্থী সহায়তা ফান্ড' গঠন করার উদ্যোগ ডাকসুর

অনলাইন রিপোর্টার ॥ করোনাভাইরাস পরিস্থিতিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অসহায় শিক্ষার্থীদের পাশে দাড়ানোর জন্য 'শিক্ষার্থী সহায়তা ফান্ড’ গঠন করার উদ্যোগ নিয়েছে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু)। করোনাভাইরাসের প্রাদুর্ভাবে ঢাবির শিক্ষার্থীরা যাতে কোনো ধরণের সংকটে না পড়ে সেজন্যই এই উদ্যোগ নেয়া হয়েছে।

আজ বৃহস্পতিবার ডাকসু ভিপি নুরুল হক নুর, জিএস গোলাম রব্বানী ও এজিএস সাদ্দাম হোসেনের যৌথ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঢাকা বিশ্ববিদ্যালয় পরিবার সাম্প্রতিক পরিস্থিতিতে শিক্ষার্থীদের প্রতিটি প্রয়োজনে সজাগ ও সক্রিয় রয়েছে। শিক্ষার্থীদের যেকোনো প্রয়োজনে নিরাপত্তাহীনতা এবং অসহায়ত্বে না ভুগে ডাকসুকে অবগত করতে অনুরোধ করা হচ্ছে।

বিবৃতিতে বলা হয়েছে, ঢাবির শিক্ষার্থীরা যেন কোনো সংকটে পতিত না হয়, সেটা নিশ্চিত করতে একটি ফান্ড গঠনের উদ্যোগ নেয়া হচ্ছে। এছাড়া কোনো শিক্ষার্থী নিজে বা তার পরিবারের কোনো সদস্যের চিকিৎসাজনিত সহায়তার প্রয়োজন হলে ও পারিবারিক আর্থিক অসচ্ছলতাজনিত সমস্যার সম্মুখীন হলে ডাকসু পাশে থাকবে।

‘শিক্ষার্থী সহায়তা ফান্ড’ গঠন সম্পর্কে জানতে চাইলে ডাকসুর এজিএস সাদ্দাম হোসেন বলেন, ‘আমাদের ফান্ড গঠনের কাজ প্রক্রিয়াধীন রয়েছে। আমরা একটা কমন প্ল্যাটফর্ম থেকে কাজটি করার চেষ্টা করতেছি। বিশেষ করে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাই অ্যাসোসিয়েশন, বিভিন্ন ছাত্র সংগঠনের সাবেক নেতৃবৃন্দ ও সাবেক শিক্ষার্থীদের মধ্যে যারা সচ্ছল আছে তাদের মাধ্যমে অসহায় শিক্ষার্থীদের অগ্রাধিকারের ভিত্তিতে সহযোগিতা করার চেষ্টা করব। অল্প কয়েকদিনের মধ্যে শিক্ষার্থীদের মধ্যে এ সেবা দিতে পারবো বলে আশা করছি।

শীর্ষ সংবাদ:
লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে গুলি করে হত্যা         প্রধানমন্ত্রীকে প্রিন্স চার্লসের চিঠি         সোনারগাঁয়ে করোনায় মৃত্যু ৭ ॥ লাশ দাফনে ইউএনও         যুক্তরাষ্ট্রে করোনা ভাইরাসে আরও ১২৯৭ জনের মৃত্যু         করোনা ভাইরাস ॥ এবার মৃত্যুতেও চীনকে ছাড়িয়ে গেল ভারত         মোদির সঙ্গে কথা হয়েছে, তার মন ভালো নেই         দ. কোরিয়ায় করোনা ভাইরাসের প্রকোপ বাড়ায় ফের বন্ধ হল স্কুল         মহামারির মধ্যে কৃষ্ণাঙ্গ হত্যার জেরে উত্তাল যুক্তরাষ্ট্র         ব্রাজিলে করোনা ভাইরাসে একদিনে আক্রান্ত ২৬৪১৭         নোবেলের বিরুদ্ধে ভারতে মামলা দায়ের         অর্থনীতি সচলের চেষ্টা ॥ সকল কর্মকাণ্ড স্বাভাবিক করার উদ্যোগ         আয় রোজগারের পথ অনির্দিষ্টকাল বন্ধ রাখা সম্ভব নয়         ইউনাইটেডের আইসোলেশন সেন্টারে আগুনে পুড়ে ৫ করোনা রোগীর মৃত্যু         শেয়ারবাজারে লেনদেন রবিবার শুরু         করোনা আক্রান্তের সংখ্যা ৪০ হাজার ছাড়িয়েছে         যুক্তরাষ্ট্রে করোনায় মৃত্যু লাখ ছাড়িয়েছে, স্পেনে রাষ্ট্রীয় শোক         অফিসে মাস্ক পরা, স্বাস্থ্য বিধির ১৩ দফা মানা বাধ্যতামূলক         ঢাকায় ফেরার প্রতিযোগিতা         লাফিয়ে বাড়ছে আক্রান্ত ॥ বিশ্বে শীর্ষ ২৫ দেশের মধ্যে বাংলাদেশ         ঈদের ছুটিতে যাদের হারিয়েছি        
//--BID Records