রবিবার ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭, ৩১ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঢাকা থেকে কিছু বাণিজ্যিক ফ্লাইট চায় যুক্তরাজ্য

স্টাফ রিপোর্টার ॥ বিশ্বব্যাপী বিমান চলাচলে লকডাউন থাকলেও ঢাকা থেকে সীমিত আকারে কিছু বাণিজ্যিক ফ্লাইট চাচ্ছে যুক্তরাজ্য। করোনাভাইরাস সঙ্কটে বাংলাদেশে অবস্থানরত নাগরিকদের দেশে ফিরিয়ে নেয়ার জন্যই মূলত সুনির্দিষ্ট কয়েকটা ফ্লাইট চেয়েছে দেশটি। এজন্য বাণিজ্যিক ফ্লাইটকে সবচেয়ে ভাল উপায় মনে করেন ঢাকাস্থ ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন। সোমবার এক ভিডিও বার্তায় তিনি এ তথ্য প্রকাশ করেন।

এ বিষয়ে সোমবার চারটি বিষয়ে ঢাকাস্থ ব্রিটিশ হাইকমিশনার চ্যাটার্টন ডিকসন এক ভিডিও বার্তা দেন। বার্তায় তিনি বলেন, প্রথম বিষয়টি হচ্ছে হাইকমিশনের কাছে ব্রিটিশ পর্যটকদের ঘরে ফিরিয়ে নেয়া সর্বোচ্চ অগ্রাধিকার। এটি নিশ্চিতে যা করা লাগে, আমরা তা করছি। দ্বিতীয় বিষয়টি হচ্ছে, আপনারা এরই মধ্যে দেখেছেন যে- বাংলাদেশ বিমান এয়ারলাইনস আগামী ১৪ এপ্রিল পর্যন্ত তাদের কার্যক্রম স্থগিত করেছে। ফ্লাইট চালুর বিষয়টি নিশ্চিত করতে সরকার ও এয়ারলাইনসটির সঙ্গে আমাদের যা করা লাগে, আমরা তা করছি। কারণ আমরা মনে করি, হয়তো যুক্তরাজ্যে ফিরে যাওয়ার সবচেয়ে দ্রুত ও ভাল উপায় হচ্ছে বাণিজ্যিক ফ্লাইট। তৃতীয় বিষয়টি হচ্ছে বর্তমানে পুরো বিশ্ব থেকে ব্রিটিশ নাগরিকদের দেশে ফিরিয়ে আনতে ব্রিটিশ সরকার একটি বৈশ্বিক কার্যক্রম হাতে নিয়েছে। আমার জন্য এটি অগ্রাধিকারের, কারণ এখানে ব্রিটিশদের সংখ্যা অন্য জায়গার চেয়ে বেশি। চতুর্থ বিষয়টি হচ্ছে, বিশেষ করে সেই মানুষগুলোর জন্য আমরা উদ্বিগ্ন, যারা অসুস্থ। যদি আপনার অসুস্থতা থেকে থাকে, তবে আমাদের হাইকমিশনে যোগাযোগ করুন। তারা আপনাকে এ বিষয়ে সহযোগিতা করতে পারবে। আপনাদের যথাসম্ভব দ্রুত ঘরে ফিরিয়ে নিতে আমরা যা করা লাগে করছি। আমি আশা করছি, এটা শীঘ্রই আমরা করতে পারব।

উল্লেখ্য, এর আগে গত শনিবার পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেন, যুক্তরাজ্য আমাদের বেশ পীড়াপীড়ি করছে লন্ডন-ঢাকা-সিলেট-ম্যানচেস্টার এ রুটগুলো খোলা রাখতে। তারা বিভিন্নভাবে তাগাদা দিচ্ছে। তিনি বলেন, আমরা বন্ধ করেছি আমাদের দেশের জনগণের স্বাস্থ্যের কথা চিন্তা করে। আমাদের দেশে যারা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন, তাদের অধিকাংশই বিদেশ থেকে আসা মানুষদের মাধ্যমে হয়েছেন। আমরা আরও আগে বন্ধ করতে চেয়েছিলাম। কিন্তু ওদের পীড়াপীড়িতে একটু দেরি হলেও সেটা করতে পেরেছি।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাস প্রতিরোধে জনপ্রতিনিধিদের আরও সম্পৃক্তের নির্দেশ         বেসরকারি হাসপাতালে রোগী ফেরত দিলে আইনি ব্যবস্থা : সিএমপি         স্বাস্থ্যবিধি মানাতে মাঠে থাকছে ভ্রাম্যমান আদালত         করোনা ভাইরাসে মৃত্যু ৬০০ ছাড়ালো, নতুন আক্রান্ত ১৭৬৪         গণপরিবহনের বর্ধিত ভাড়া প্রত্যাহার দাবি বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির         করোনা : ফ্লাইট শুরুর আগে বিমানবন্দরের প্রস্তুতি দেখলেন প্রতিমন্ত্রী         বঙ্গবন্ধুর ছবিযুক্ত ডাকটিকিট অবমুক্ত করল জাতিসংঘ         বাস ভাড়া ৮০ শতাংশ বাড়ানোর সুপারিশ         ভাড়া বাড়ছে না ট্রেনে ॥ সব টিকিট পাওয়া যাবে অনলাইনে         পদ্মাসেতুর ৩০তম স্প্যান বসে গেছে         খালেদা কেন জিয়া হত্যার বিচার করলেন না তা রহস্যজনক         জর্জ ফ্লয়েডকে হত্যার ঘটনায় বিক্ষোভে উত্তাল যুক্তরাষ্ট্র         সুন্দরবন কুরিয়ারের প্রতিষ্ঠাতার করোনায় মৃত্যু         চীনের ৬ শহরে ফ্লাইট শুরু করছে সিঙ্গাপুর         লকডাউন খুলে জনগণকে মৃত্যুকূপে ঠেলে দিয়েছে সরকার ॥ রিজভী         সিলেটে করোনা ভাইরাসে নার্সিং কর্মকর্তার মৃত্যু         করোনায় প্ল্যাজমা থেরাপির ব্যবহারে বিশ্ব স্বাস্থ্য সংস্থার না         বিশ্বজুড়ে করোনা আক্রান্তের সংখ্যা ৬০ লাখ ছাড়াল         শূন্যে নামার পর চীনে ফের করোনা ভাইরাসের রোগী শনাক্ত         হংকংয়ের বিশেষ সুবিধা বাতিল করল যুক্তরাষ্ট্র        
//--BID Records