মঙ্গলবার ১২ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৬ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঢাকা থেকে কিছু বাণিজ্যিক ফ্লাইট চায় যুক্তরাজ্য

স্টাফ রিপোর্টার ॥ বিশ্বব্যাপী বিমান চলাচলে লকডাউন থাকলেও ঢাকা থেকে সীমিত আকারে কিছু বাণিজ্যিক ফ্লাইট চাচ্ছে যুক্তরাজ্য। করোনাভাইরাস সঙ্কটে বাংলাদেশে অবস্থানরত নাগরিকদের দেশে ফিরিয়ে নেয়ার জন্যই মূলত সুনির্দিষ্ট কয়েকটা ফ্লাইট চেয়েছে দেশটি। এজন্য বাণিজ্যিক ফ্লাইটকে সবচেয়ে ভাল উপায় মনে করেন ঢাকাস্থ ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন। সোমবার এক ভিডিও বার্তায় তিনি এ তথ্য প্রকাশ করেন।

এ বিষয়ে সোমবার চারটি বিষয়ে ঢাকাস্থ ব্রিটিশ হাইকমিশনার চ্যাটার্টন ডিকসন এক ভিডিও বার্তা দেন। বার্তায় তিনি বলেন, প্রথম বিষয়টি হচ্ছে হাইকমিশনের কাছে ব্রিটিশ পর্যটকদের ঘরে ফিরিয়ে নেয়া সর্বোচ্চ অগ্রাধিকার। এটি নিশ্চিতে যা করা লাগে, আমরা তা করছি। দ্বিতীয় বিষয়টি হচ্ছে, আপনারা এরই মধ্যে দেখেছেন যে- বাংলাদেশ বিমান এয়ারলাইনস আগামী ১৪ এপ্রিল পর্যন্ত তাদের কার্যক্রম স্থগিত করেছে। ফ্লাইট চালুর বিষয়টি নিশ্চিত করতে সরকার ও এয়ারলাইনসটির সঙ্গে আমাদের যা করা লাগে, আমরা তা করছি। কারণ আমরা মনে করি, হয়তো যুক্তরাজ্যে ফিরে যাওয়ার সবচেয়ে দ্রুত ও ভাল উপায় হচ্ছে বাণিজ্যিক ফ্লাইট। তৃতীয় বিষয়টি হচ্ছে বর্তমানে পুরো বিশ্ব থেকে ব্রিটিশ নাগরিকদের দেশে ফিরিয়ে আনতে ব্রিটিশ সরকার একটি বৈশ্বিক কার্যক্রম হাতে নিয়েছে। আমার জন্য এটি অগ্রাধিকারের, কারণ এখানে ব্রিটিশদের সংখ্যা অন্য জায়গার চেয়ে বেশি। চতুর্থ বিষয়টি হচ্ছে, বিশেষ করে সেই মানুষগুলোর জন্য আমরা উদ্বিগ্ন, যারা অসুস্থ। যদি আপনার অসুস্থতা থেকে থাকে, তবে আমাদের হাইকমিশনে যোগাযোগ করুন। তারা আপনাকে এ বিষয়ে সহযোগিতা করতে পারবে। আপনাদের যথাসম্ভব দ্রুত ঘরে ফিরিয়ে নিতে আমরা যা করা লাগে করছি। আমি আশা করছি, এটা শীঘ্রই আমরা করতে পারব।

উল্লেখ্য, এর আগে গত শনিবার পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেন, যুক্তরাজ্য আমাদের বেশ পীড়াপীড়ি করছে লন্ডন-ঢাকা-সিলেট-ম্যানচেস্টার এ রুটগুলো খোলা রাখতে। তারা বিভিন্নভাবে তাগাদা দিচ্ছে। তিনি বলেন, আমরা বন্ধ করেছি আমাদের দেশের জনগণের স্বাস্থ্যের কথা চিন্তা করে। আমাদের দেশে যারা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন, তাদের অধিকাংশই বিদেশ থেকে আসা মানুষদের মাধ্যমে হয়েছেন। আমরা আরও আগে বন্ধ করতে চেয়েছিলাম। কিন্তু ওদের পীড়াপীড়িতে একটু দেরি হলেও সেটা করতে পেরেছি।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাসে আরও ২১ মৃত্যু, নতুন শনাক্ত ১১৬৬         আগামী ৩০ মে বাণিজ্যিক বিতান ও মার্কেট খোলা হবে : মো. আরিফুর রহমান         সরকারের বিরুদ্ধে মরচে ধরা সমালোচনার তীর ছুড়ছেন বিএনপি         আগামী ৯ জুন পর্যন্ত মার্চ-এপ্রিলের ভ্যাট রিটার্ন দেয়া যাবে         গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত কিটের ট্রায়াল স্থগিত         করোনা ভাইরাস ॥ সানবিমস স্কুলের প্রতিষ্ঠাতা নিলুফার মঞ্জুরের মৃত্যু         সহসাই অনলাইন সংবাদ পোর্টালের রেজিস্ট্রেশন দেওয়ার হবে : তথ্যমন্ত্রী         সাবেক সাংসদ এম এ মতিন আর নেই         করোনা ভাইরাসের রোগীদের হাইড্রক্সিক্লোরোকুইন দেওয়া বন্ধ রাখতে বলল ডব্লিউএইচও         ছুটির পর স্বাস্থ্যবিধি মেনে শিক্ষাপ্রতিষ্ঠান চালাতে হবে         করোনা ভাইরাস ॥ আক্রান্ত প্রায় ৫৫ লাখ, যুক্তরাষ্ট্রে মৃত্যু লাখ ছুঁই ছুঁই         জুলাই থেকে পর্যটকরা স্পেনে যেতে পারবে         বাউফলে যুবলীগ নেতা খুনের ঘটনায় মেয়র ও সাংবাদিকসহ ৩৫ জনের বিরুদ্ধে মামলা         দৈনিক মৃত্যুতে যুক্তরাষ্ট্রকেও ছাড়িয়ে গেল ব্রাজিল         করোনা ভাইরাস ॥ থাইল্যান্ডে বানরের ওপর ভ্যাকসিনের ট্রায়াল শুরু         তেলেঙ্গানার কুয়ায় ৯ লাশ পাওয়ার রহস্য উদ্ঘাটন, গ্রেফতার ১         লকডাউন তুলে নিচ্ছে সৌদি আরব         লকডাউন দ্রুত তোলায় সংক্রমণ আবারও বেড়ে যেতে পারে         যুক্তরাষ্ট্রে রপ্তানি হল পিপিই’র প্রথম চালান         লাদাখে মুখোমুখি ভারত ও চীনের সেনাবাহিনী, বাড়াচ্ছে শক্তি        
//--BID Records