মঙ্গলবার ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭, ০২ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করোনা ভাইরাস ॥ কাতারে এক দিনে আক্রান্ত আরও ২৭৯

করোনা ভাইরাস ॥ কাতারে এক দিনে আক্রান্ত আরও ২৭৯

অনলাইন ডেস্ক ॥ প্রাণঘাতী করোনা ভাইরাসে কাতারে রবিবার ২৪ ঘণ্টায় নতুন করে ২৭৯ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ১৬০৪ জন। এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে ৪ জন মারা গেছেন। তাদের মধ্যে দুই জন বাংলাদেশি। এছাড়াও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১০৯ জন।

এদিকে, দুই দিনের ব্যবধানে হৃদরোগে আক্রান্ত হয়ে আরও দুই বাংলাদেশি মৃত্যুবরণ করেন। ফলে প্রবাসী বাংলাদেশিদের মাঝে আতঙ্ক ও উৎকণ্ঠা বিরাজ করছে।

করোনা সংক্রমণ ঠেকাতে ইতোমধ্যে বন্ধ ঘোষণা করা হয়েছে স্কুল-কলেজ, বিশ্ববিদ্যালয়, মসজিদ, সেলুন, রেস্টুরেন্ট, শপিংমল, সিনেমা হল। সেই সাথে গণপরিবহন, মেট্রোরেল ও বিমান চলাচল। লকডাউন করে দেয়া হয়েছে শিল্প অঞ্চল সানাইয়া ১ থেকে ৩২ নাম্বার পর্যন্ত।

তাছাড়া নতুন আইন কার্যকর করার ফলে সন্ধ্যা ৭টা থেকে সকাল ৬টা পর্যন্ত শুধু জরুরি প্রয়োজনীয় খাবারের দোকান, ফার্মেসি ছাড়া বাকি সব বন্ধদের ঘোষণা দেওয়া হয়েছে।

আর বিনা প্রয়োজনে বাসা থেকে বের না হওয়া ও কাতার সরকারের সব ধরনের উদ্যাগকে স্বাগত জানিয়েছে প্রবাসী বাংলাদেশিরা।

করোনা ভাইরাস সম্পর্কে সচেতনতা বাড়াতে এবং বিস্তার রোধে সংস্কৃতি ও ক্রীড়া মন্ত্রণালয় বাংলাদেশের বাংলা ভাষায় একটি এফএম রেডিও চ্যানেল আনুষ্ঠানিকভাবে চালু করেছে। সেই সাথে ড্রোন ক্যামেরার মাধ্যমে অবিশ্বাসীদের সচেতনতার কর্মসূচি চালিয়ে যাচ্ছে কাতার সরকার।

চলমান সংকট কাটিয়ে না উঠতে পারলে ব্যবসায়ীদের রেমিটেন্সের উপর ব্যাপক প্রভাব পড়ার পাশাপাশি প্রবাসীদের আতঙ্কিত না হয়ে কাতারের আইন মেনে চলার আহ্বান জানান বাংলাদেশ কমিউনিটির নেতারা।

শীর্ষ সংবাদ:
পশ্চিম তীর দখল নিয়ে ইসরাইলকে সতর্ক করল আরব আমিরাত         আইসিইউতে ভর্তি মোহাম্মদ নাসিম, শারীরিক অবস্থা স্থিতিশীল         হোয়াইট হাউসের সামনে সংঘর্ষ, সেনা নামানোর হুমকি ট্রাম্পের         কঙ্গোতে ছয়জনের ইবোলা শনাক্ত, চারজনের মৃত্যু         জর্জ ফ্লয়েডের মৃত্যু শ্বাসকষ্টে হয়েছে         উপগ্রহ চিত্রে ধরা পড়ল লাদাখ সীমান্তে মোতায়েন করা চীনের যুদ্ধবিমানের ছবি         রেড, ইয়েলো, গ্রীন ॥ করোনা ঠেকাতে তিন জোনে ভাগ হচ্ছে         মানব পাচারকারী চক্রের অন্যতম হোতা হাজী কামাল গ্রেফতার         করোনায় আয় কমেছে ৭৪ শতাংশ পরিবারের ॥ ১৪ লাখের বেশি প্রবাসী শ্রমিক বেকার         পরিস্থিতির অবনতি হলে কঠিন সিদ্ধান্ত ॥ কাদের         ৬০ বছরের বেশি বয়সী রোগীর মৃত্যুহার সর্বোচ্চ         করোনা মোকাবেলায় ৪ প্রকল্প একনেকে উঠছে আজ         ১০ হাজার কোটি টাকার জরুরী তহবিল         স্বাস্থ্যবিধি মানা না মানার চিত্র         একসঙ্গে ২৫ শতাংশের বেশি কর্মীর অফিসে থাকা মানা         সঙ্কট মোকাবেলায় খাদ্য উৎপাদন আরও বাড়াতে হবে         চলমান ক্ষুদ্র ও বৃহৎ উন্নয়ন প্রকল্পের মেয়াদ বাড়ছে         শাহজালালসহ তিন বিমানবন্দর চেনা রূপে         গুজব রটনাকারীদের গ্রেফতারে বিশেষ অভিযান         কর্তব্যে অবহেলা করলে চাকরিচ্যুতি        
//--BID Records