বুধবার ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৭ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

খাদ্য এবং ওষুধ সরবরাহ স্বাভাবিক রাখার নির্দেশ জাতিসংঘের

খাদ্য এবং ওষুধ সরবরাহ স্বাভাবিক রাখার নির্দেশ জাতিসংঘের
  • লকডাউন

অনলাইন ডেস্ক ॥ বিশ্বজুড়ে দিন দিন ভয়াবহ হচ্ছে করোনা পরিস্থিতি। এই মুহূর্তে করোনা প্রতিরোধের জন্য পাকিস্তানের প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া উচিত বলে মন্তব্য করেছেন জাতিসংঘের আন্ডার সেক্রেটারি জেনারেল এবং এশিয় ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের অর্থনৈতিক ও সামাজিক কমিশনের নির্বাহি সচিব আরমিদা সালসিয়াহ।

তিনি বলেন স্বাস্থ্য ব্যবস্থা, চাকরি ও জীবনযাত্রার মানকে ভালো রাখার জন্য সরকারের সহায়তার প্রয়োজন। যদিও এরই মধ্যে পাক সরকার বেশি কিছু ব্যবস্থা নিয়েছেন। পাকিস্তান সরকারের উচিত খাদ্য এবং ওষুধের প্রতি জোর দেওয়া। লকডাউনের সময়েও যেনো খাদ্য, ওষুধ ঠিকমত সরবরাহ করা হয় সে বিষয়ে খেয়াল রাখার প্রতি তাগিদ দিয়েছেন জাতিসংঘের কর্মকর্তা। সেই সাথে ব্যবসায় খাতেও নজর দেওয়ার কথা বলেছেন তিনি। সামাজিক নিরাপত্তার বিষয়টি এখন অনেক গুরুত্বপূর্ণ যেখানে পাকিস্তান মাত্র জিডিপি খাতের শতকরা ১.৫ শতাংশ ব্যায় করছে। সালসিয়াহ বলছেন, সামাজিক সুরক্ষার মত বিষয়টিকে এখন সবচেয়ে বেশি গুরুত্ব দেওয়া উচিত আর এজন্য রাজনৈতিক সদিচ্ছার প্রয়োজন।

ধারণা করা হচ্ছে পাকিস্তানের মত আরো বেশ কয়েকটি দেশের জন্য জটিল পরিস্থিতি তৈরি করবে করোনা পরবর্তী পরিস্থিতি। এর জের ধরে জাতিসংঘের কর্মকর্তা বলছেন, বৈষম্য মানবিক মর্যাদা এবং সামাজিক ন্যায়বিচারকে ক্ষুন্ন করে।

শীর্ষ সংবাদ:
বাড়ছে না ছুটি, বন্ধ থাকবে শিক্ষা প্রতিষ্ঠান ও গণপরিবহন         করোনা ভাইরাসে আরও ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪১         আগামী ১৫ জুন পর্যন্ত স্কুল-কলেজ বন্ধ         সব হাসপাতালে করোনা ভাইরাসে আক্রান্তদের চিকিৎসা দেওয়ার নির্দেশ         ৫৪ কারারক্ষী করোনায় আক্রান্ত, সুস্থ হয়েছেন ১৪         শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীকে ফুল পাঠিয়ে শুভেচ্ছা জানালেন শেখ হাসিনা         জয়পুরহাটে ঘূর্ণিঝড়ের তান্ডবে নিহত-৪         প্রয়োজনে ভারতের সঙ্গে যুদ্ধ করা হবে, হুঙ্কার নেপালের         করোনা ভাইরাস ॥ ভারতে আক্রান্তের সংখ্যা দেড় লাখ ছাড়াল, মৃত্যু ৪৩৩৭         এ বছরেই করোনার ভ্যাকসিন : নোভাভ্যাক্স         করোনা ভাইরাসে শুধু যুক্তরাষ্ট্রেই এক লাখ ছাড়াল মৃত্যু         মুন্সীগঞ্জে মাইক্রো খাদে পড়ে নিহত ৩, আহত ৮         সেনাবাহিনীকে ‘যুদ্ধের প্রস্তুতি’ নিতে বললেন চীনের প্রেসিডেন্ট         নড়াইলের কলাবাড়িয়ায় আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে হত্যা         শিমুলিয়া-কাঁঠালবাড়ি রুটে ফেরি চলছে সীমিত আকারে         আগামী পাঁচ দিন বজ্রসহ ঝড়-বৃষ্টির আভাস         শাহজাদপুরে দু’গ্রুপের সংঘর্ষে নিহত ২         চীনের সঙ্গে ইসরায়েলের সম্পর্ক ছিন্ন করতে বলল আমেরিকা         পর্যটক টানতে বিনামূল্যে ভ্রমণের সুযোগ দিচ্ছে জাপান?        
//--BID Records