সোমবার ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭, ০১ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

১৫০ কোটি টাকার করোনা দুর্যোগ মোকাবেলায় তহবিল গঠনের প্রস্তাব দিলেন ইনু

১৫০ কোটি টাকার করোনা দুর্যোগ মোকাবেলায় তহবিল গঠনের প্রস্তাব দিলেন ইনু

স্টাফ রিপোর্টার ॥ নভেল করোনাভাইরাসের অভিঘাত থেকে অর্থনীতি ও মানুষকে বাঁচাতে ১৫০ কোটি টাকার একটি ‘করোনা দুর্যোগ মোকাবেলা তহবিল’ গড়ে তোলার প্রস্তাব দিয়েছেন জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সভাপতি হাসানুল হক ইনু।

তিনি উদ্ভূত পরিস্থিতি নিয়ে জনগণ, সরকার ও দলীয় কর্মীদের উদ্দেশে সোশাল মিডিয়ায় পোস্ট করা একটি ভিডিওবার্তায় এ প্রস্তাব দিয়েছেন বলে জাসদের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

‘করোনা দুর্যোগ মোকাবেলা তহবিলের’ প্রস্তাব দিয়ে ইনু বলেন, এজন্য প্রয়োজনীয় বিদেশি সাহায্য ও অনুদান সংগ্রহ করতে বিশেষ কার্যকর কূটনৈতিক তৎপরতা শুরু করা দরকার। আগামী বাজেটে অনুৎপাদন খাতে ব্যয় কমিয়ে সামাজিক নিরাপত্তা খাতকে সর্বোচ্চ গুরুত্ব ও অগ্রাধিকার দিয়ে বাজেট সাজাতে হবে। নভেল করোনাভাইরাসের সামাজিক বিস্তৃতি ঠেকাতে ঘরে থাকতেই পরামর্শ দিয়েছেন হাসানুল হক ইনু।

১৪ দলের অন্যতম এই শরিক নেতা বলেছেন, আমাদের প্রথম কাজ করোনার বিস্তার ঠেকানো। যে কোনো মূল্যেই লোক সমাগম বন্ধ রাখতেই হবে, যে কোনো মূল্যেই সামাজিক দূরত্ব বজায় রাখতেই হবে। অতি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাবেন না। ঘরে থাকুন, নিজে নিরাপদ থাকুন, অন্যকে নিরাপদে থাকতে সাহায্য করুন।

কোভিড-১৯ আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য অস্থায়ীভাবে হলেও আইসিইউ, ভেন্টিলেটরসহ হাসপাতাল গড়ে তোলার প্রস্তাব দিয়েছেন জাসদ সভাপতি।

তিনি আহ্বান রেখে বলেছেন, করোনাভাইরাসের লক্ষণ ও উপসর্গ আছে এমন একজন ব্যক্তিও যেন পরীক্ষার বাইরে না থাকে। আমাদের এই সক্ষমতা অর্জন করতে হবে। করোনা সংকটে সাধারণ চিকিৎসা ব্যবস্থা অবশ্যই চালু রাখতে হবে। একজন রোগীও যেন বিনা চিকিৎসায় না থাকে, তা নিশ্চিত করতে হবে।

কোভিড-১৯ মোকাবেলার জন্য চিকিৎসক ও বিশেষজ্ঞদের নিয়ে একটি উচ্চ পর্যায়ের বোর্ড গঠন করা ‘জরুরি’ বলে মনে করেন জাসদ সভাপতি। ভিডিওবার্তায় হাসানুল হক ইনু জাসদ নেতাকর্মীদের স্বেচ্ছাসেবকের ভূমিকা পালন করতেও আহ্বান জানিয়েছেন।

শীর্ষ সংবাদ:
মাস্ক না পরে বেরুলে ৬ মাস জেল জরিমানা         মানব পাচারকারীদের গ্রেফতারে সিআইডি তদন্তে নেমেছে         ছেলেদের পেছনে ফেলে এবারও মেয়েদের জয়জয়কার         বেলজিয়ামের যুবরাজ করোনা আক্রান্ত         আকাশচুম্বী সাফল্য ॥ এসএসসির সব সূচকেই ভাল ফল         গণপরিবহন চলাচল শুরু         বাস ভাড়া শেষ পর্যন্ত ৬০ ভাগ বাড়ল         একদিনে করোনায় রেকর্ড মৃত্যু ৪০ জন, আক্রান্ত ২৫৪৫         ঝুঁকি আর শঙ্কার মধ্যেই খুলল সব অফিস         যুক্তরাষ্ট্রের ২৫ শহরে কার্ফু         তিন হাজার ২৩ প্রতিষ্ঠানের সবাই পাস, সবাই ফেল ১০৪ টিতে         বিশিষ্ট ব্যবসায়ী মোনেম গ্রুপের চেয়ারম্যান মোনেম খানের ইন্তেকাল         অনলাইনে ধ্রুমেলের বর্ষপূর্তির পরিবেশনা শুরু আজ         যাত্রীদের প্রায় দ্বিগুণ ভাড়া গুনতে হচ্ছে         বিদ্যুতের ভুল বিলের দায় গ্রাহকের কাঁধে         ৬ বিষয়ে সিদ্ধান্ত নিতে আজ বৈঠকে বসছে ইসি         করোনা আক্রান্তের খবর শুনে গৃহবধূর পলায়ন         মার্কেট শপিংমল চালু হলো আতঙ্ক নিয়ে         আগামীকাল চট্টগ্রাম সিটি ও চারটি সংসদীয় আসনের ভোট বিষয়ে সিদ্ধান্ত         করোনা : স্বাস্থ্যবিধির ব্যত্যয় ঘটলে ব্যবস্থা নেয়া হবে : নৌ প্রতিমন্ত্রী        
//--BID Records