বৃহস্পতিবার ৩১ আষাঢ় ১৪২৭, ১৬ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সবরকম শাস্তি থেকে মুক্তি পেলেন স্মিথ-ওয়ার্নার

সবরকম শাস্তি থেকে মুক্তি পেলেন স্মিথ-ওয়ার্নার

অনলাইন ডেস্ক ॥ তিনি ক্রিকেটের জেন্টলম্যান হিসাবে থেকে যেতে পারতেন। যেমন ভাল ব্যাটসম্যান, তেমনই মাঠে তার শরীরী ভাষা। সচরাচর রাগতে দেখা যায় না তাকে। বহু উঠতি ক্রিকেটারের সেরা তারকা হিসাবে ছিলেন তিনি। কিন্তু বছর দুয়েক আগে তিনিই একখানা জঘন্য কাণ্ড ঘটিয়ে বসলেন। স্টিভ স্মিথের নাম জড়ায় বল বিকৃতি কাণ্ডে।

সেই ভুলের শাস্তি হিসেবে আন্তর্জাতিক ক্রিকেট থেকে এক বছরের জন্য এবং অধিনায়কত্ব থেকে দুবছরের জন্য নিষেধাজ্ঞা জারি হয় তার নামে। এক বছরের নিষেধাজ্ঞা কেটেছে গত মার্চে। এবার সব শাস্তি থেকে মুক্তি পেলেন তিনি। স্মিথ আবার অধিনায়ক হিসাবে বহাল তবিয়তে ফিরতে পারবেন। স্মিথের সঙ্গে ডেভিড ওয়ার্নারেরও অধিনায়কত্বের নিষেধাজ্ঞা উঠে গেল। ২০১৮ সালের ২৯ মার্চেই এই দুই অজি তারকাকে শাস্তি দেওয়া হয়েছিল। দুই বছর শাস্তির মেয়াদ পূর্ণ হয়েছে।

তবে এখনই অস্ট্রেলিয়ার অধিনায়ক হিসাবে ফিরে আসার ব্যাপারে ভাবছেন না বলে জানিয়েছেন স্মিথ। বরং তিনি আইপিএল নিয়ে চিন্তিত। ১৫ এপ্রিল পর্যন্ত লকডাউন। তারপর আইপিএল অনুষ্ঠিত হবে কি না তার কোনও নিশ্চয়তা নেই। আইপিএল হোক বা না হোক, স্মিথ নিজেকে প্রস্তুত রাখতে চাইছেন।

শারীরিক ও মানসিকভাবে ফিট থাকাটাই তার কাছে এখন বড় চ্যালেঞ্জ বলে জানিয়েছেন স্মিথ। এমনিতে নিষেধাজ্ঞা কাটিয়ে স্মিথ আরও শক্তিশালী হয়ে ফিরেছেন।

শীর্ষ সংবাদ:
সাহেদ গ্রেফতার ॥ মহাপ্রতারক ঠগিবাজ         শেখ হাসিনার আজ কারাবন্দী দিবস         আগ বাড়িয়ে প্রস্তাব দান সাহেদের চাল ছিল ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         আওয়ামী লীগে শুরু হচ্ছে শুদ্ধি অভিযান         শনাক্ত বিবেচনায় দেশে সুস্থতার হার ৫৪ দশমিক ২৫         বন্যা পরিস্থিতি জুলাইয়ের শেষ নাগাদ অব্যাহত থাকবে         জাল টাকা তৈরিতেও নিপুণ কারিগর প্রতারক সাহেদ         ব্রিটেনে শীতকালে করোনায় মারা যাবে সোয়া লাখ         সাবরিনা-আরিফ দম্পতিকে মুখোমুখি করা হবে         ব্রিটিশ কোম্পানির বিরুদ্ধে ক্ষতিপূরণ মামলা করতে পারবেন হামিদা বেগম         বিএনপি-জামায়াতের পাণ্ডা আজম খান নারী পাচারের পাণ্ডা         ডিজিটাল হাটে পশু ক্রয় ও কোরবানির নতুন পদ্ধতি ডিএনসিসির         সাবেক স্বাস্থ্য সচিবের মৌখিক নির্দেশে রিজেন্টের সঙ্গে চুক্তি         আরও দু’বছর গবর্নর থাকছেন ফজলে কবির         বাবা-মায়ের পাশেই চিরনিদ্রায় শায়িত প্লেব্যাক সম্রাট এন্ড্রু কিশোর         পশুর চামড়া নিয়ে অরাজকতা বরদাশত করা হবে না : আইজিপি         আগামী ২৫ জুলাইয়ের মধ্যে শ্রমিকদের বেতন-বোনাস পরিশোধের আহ্বান         মন্ত্রণালয়কে ব্যাখ্যা দিলেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক         কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌপথে ফেরি চলাচল ব্যাহত         ঈদে গণপরিবহন নয়, বন্ধ থাকবে পণ্যবাহী পরিবহন        
//--BID Records