শুক্রবার ২২ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৫ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাধা দূর, করোনা হাসপাতাল হচ্ছে তেজগাঁওয়ে

বাধা দূর, করোনা হাসপাতাল হচ্ছে তেজগাঁওয়ে

অনলাইন রিপোর্টার ॥ করোনাভাইরাস সংক্রমিত রোগীদের চিকিৎসার জন্য আকিজ গ্রুপ ও গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্যোগে রাজধানীর তেজগাঁও শিল্প এলাকায় অস্থায়ী হাসপাতালটি শেষপর্যন্ত নির্মিত হচ্ছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় সূত্র বিষয়টি নিশ্চিত করেছে। সূত্র জানায়, স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন হাসপাতাল ওখানেই হবে। দেশের ক্লান্তিকালে হাসপাতালটি প্রয়োজন। এবিষয়ে তিনি প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছেন।'

অন্য একটি সূত্র জানায়, গতকাল শনিবার (২৮ মার্চ) সন্ধ্যায় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করেন আকিজ গ্রুপের কর্মকর্তারা। এসময় মন্ত্রীকে হাসপাতালের সব বিষয় তুলে ধরেন তাঁরা। এ সময় মন্ত্রী তাঁদেরকে কাজ শুরু নির্দেশ দেন।

জানা গেছে, চীনের উহানের আদলে করোনাভাইরাস আক্রান্তদের জন্য ২৫০ শয্যার হাসপাতল নির্মাণ করছিল গণস্বাস্থ্য কেন্দ্র। গুলশান-তেজগাঁও লিংক রোডে শান্তা টাওয়ারের পেছনে ১৯৪ নম্বর প্লটে আকিজ গ্রুপের আর্থিক সহযোগিতা এবং জমির ওপর তৈরি করা হচ্ছে হাসপাতালটি। কিন্তু গতকাল দুপুরের দিকে এলাকার দুই-আড়াই শ লোক গিয়ে নির্মাণকাজে বাধা দেয়। এ ছাড়া ওই এলাকায় বিক্ষোভ ও অবস্থান নেয় তারা। এ সময় ঢাকা উত্তর সিটি করপোরেশনের ২৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শফিউল্লাহ উপস্থিত ছিলেন। তবে এলাকাবাসীকে শান্ত করার জন্য তিনি ঘটনাস্থলে গিয়েছেন বলে দাবি করেছেন।

স্থানীয় লোকজন জানায়, করোনা রোগীদের এনে চিকিৎসা করা হবে-এই সংবাদ এলাকাবাসী জানার পর একধরনের আতঙ্ক ছড়িয়ে পড়ে তেজগাঁও এলাকায়। ফলে স্থানীয় লোকজন সেখানে হাসপাতাল নির্মাণের বিরোধিতা করে আসছিল।

জানা গেছে, সরকারের পাশাপাশি বেসরকারি উদ্যোগে করোনা রোগীদের চিকিৎসার জন্য একটি হাসপাতাল নির্মাণের উদ্যোগ নেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। জমি ও অর্থ দিয়ে সহযোহিতা করছে আকিজ গ্রুপ। স্থানীয় লোকজন বাধা দেওয়ার পর গতকালই হাসপাতাল নির্মাণের কাজ বন্ধ করে দেওয়া হয়।

শীর্ষ সংবাদ:
আঙ্গিনায় সবজি চাষ ॥ করোনা পরবর্তী সঙ্কট মোকাবেলায় পারিবারিক কৃষিতে জোর         করোনা থেকে মানুষকে রক্ষায় প্রাণপণ চেষ্টা করছি         বাজেটে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখার কৌশল নেয়া হচ্ছে         করোনায় আরও ৩৫ জনের মৃত্যু, আক্রান্ত ২৪২৩         সংক্রমণের শুরুতেই ওষুধ দিলে করোনায় মৃত্যু শূন্য         বাংলামোটরে বাসচাপায় দুজন নিহত, চালক গ্রেফতার         করোনার কারণে আম রফতানি অনিশ্চিত         শব্দ দূষণের যন্ত্রণা থেকে আপাতত মুক্ত রাজধানীবাসী         সোশ্যাল মিডিয়ায় গুজব ছড়িয়ে মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা চলছেই         করোনা উপসর্গ নিয়ে রানা প্লাজার মালিকসহ ১২ জনের মৃত্যু         চট্টগ্রামে অক্সিজেন সিলিন্ডারের তীব্র সঙ্কট         ৫৫ শতাংশ সক্ষমতায় শতভাগ কর্মী রাখা সম্ভব নয়         স্পেনে করোনায় চারদিনে কেউ মরেনি ॥ নতুন মৃত্যুপুরী মেক্সিকো         আইএমএফের ঋণে রিজার্ভে নতুন রেকর্ড         অর্থনীতি একেবারে স্থবির অবস্থায়, তাই কিছু ক্ষেত্র উন্মুক্ত করেছি ॥ প্রধানমন্ত্রী         করোনা ভাইরাসে আরও ৩৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৪২৩         স্বাস্থ্যবিধির প্রতি উদাসীনতা করোনা সংকটকে আরও ঘনীভূত করবে ॥ সেতুমন্ত্রী         সরকারি চাকরীজীবিদের নমুনা সংগ্রহ-চিকিৎসা ফুলবাড়িয়া হাসপাতালে         ১৩ বছরের মধ্যে ডিএসইতে সর্বনিম্ন লেনদেন         জুন থেকে শুরু হবে শ্রমিক ছাঁটাই : ড. রুবানা হক        
//--BID Records