শুক্রবার ৮ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চুক্তির বাইরে থাকা ক্রিকেটারদের পাশে দাঁড়াল বিসিবি

চুক্তির বাইরে থাকা ক্রিকেটারদের পাশে দাঁড়াল বিসিবি

অনলাইন ডেস্ক ॥ করোনাভাইরাস আতঙ্কে দেশের সবধরনের ক্রিকেট অনির্দিষ্টকালের জন্য স্থগিত। আবার কবে মাঠে গড়াবে তা নিশ্চিত নয়। এ সময় ক্রিকেটাররা অনেকটাই অলস সময় পার করছেন। তবে এই ক্রিকেট দিয়েই অনেক ক্রিকেটারের আয় হয়ে থাকে। চুক্তিবদ্ধ ক্রিকেটারদের এ সময় চলতে সমস্যা না হলেও যারা ঢাকা লিগ খেলে জীবিকা নির্বাহ করেন তাদের তো চলতে কষ্ট হওয়ারই কথা। এই সকল ক্রিকেটারদের পাশে আর্থিক সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে বর্তমানে ১৭জন ক্রিকেটার রয়েছেন। এছাড়া এর বাইরে প্রথম শ্রেণির ক্রিকেটে আরও ৯১জন ক্রিকেটার চুক্তিবদ্ধ আছেন, যারা তিন শ্রেণিতে ২৮ হাজার ৭৫০ টাকা, ২৩ হাজার টাকা ও ১৭ হাজার ২৫০ টাকা বেতন পান। চুক্তির বাইরে এসব ক্রিকেটারদের এককালীন ৩০ হাজার টাকা করে দিচ্ছে বিসিবি।

ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) ক্রিকেটারদের আয়ের অন্যতম একটি বড় উৎস। করোনা ভাইরাসের ঝুঁকিতেই গত ১৬ মার্চ প্রিমিয়ার লিগ শুরু হয়। তবে এক রাউন্ড পর দেশে করোনা পরিস্থিতি আরও অবনতি হওয়ায় ১৯ মার্চ টুর্নামেন্ট স্থগিত করা হয়। এরপর পরিস্থিতির কথা চিন্তা করে সবধরনের ক্রিকেট অনির্দিষ্টকালের জন্য স্থগিত ঘোষণা করা হয়।

বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, ‘টুর্নামেন্ট অনির্ধারিত সময়ের জন্য বন্ধ হওয়ায় যারা বিসিবির চুক্তিতে নেই, তারা আর্থিক সমস্যার মুখে পড়তে পারে। কারণ তারা ক্লাবগুলো থেকে আংশিক পারিশ্রমিক গ্রহণ করেছে। এই সাহায্যটা ওই ক্রিকেটারদের জন্যই।’

শীর্ষ সংবাদ:
‘১৫ ফেব্রুয়ারি বইমেলা শুরু’         ঢাবির হল খোলা, ক্লাস চলবে অনলাইনে         করোনারোধে মন্ত্রিপরিষদ বিভাগের ৫ জরুরি নির্দেশনা         আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ স্কুল-কলেজ         ভরা মৌসুমে চড়া দামে বিক্রি হচ্ছে সব ধরনের সবজি         মাদারীপুরে সেতুর পিলারে মোটরসাইকেলের ধাক্কা, ২ শিক্ষার্থী নিহত         বিপিএম-পিপিএম পাচ্ছেন পুলিশের ২৩০ সদস্য         অভিনেত্রী শিমু হত্যা : ফরহাদ আসার পরেই খুন করা হয়         দিনাজপুরে মাদক মামলায় নবনির্বাচিত ইউপি সদস্য গ্রেফতার         শাবিপ্রবিতে গভীর রাতে শিক্ষার্থীদের মশাল মিছিল         ঘানায় ভয়াবহ বিস্ফোরণে ৫শ’ ভবন ধস, নিহত ১৭         করোনায় রেকর্ড সাড়ে ৩৫ লাখ শনাক্ত, মৃত্যু ৯ হাজার         রাজধানীর যাত্রাবাড়ীতে বাসের ধাক্কায় এক পরিবারের ৩ জন নিহত         তিন পণ্য দ্রুত আমদানির পরামর্শ         শতবর্ষী কালুরঘাট সেতুর আরও বেহাল দশা         ঐক্য সুদৃঢ় আওয়ামী লীগের বিএনপি হতাশ         ইসি নিয়োগ আইন চলতি অধিবেশনেই পাসের চেষ্টা থাকবে         শান্তিরক্ষা মিশনে র‌্যাবকে বাদ দিতে ১২ সংগঠনের চিঠি         মাদকসেবীর সঙ্গে মাদকের বাজারও বাড়ছে         দেশে করোনা শনাক্তের সংখ্যা ১১ হাজার ছুঁই ছুঁই