মঙ্গলবার ২৩ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চুক্তির বাইরে থাকা ক্রিকেটারদের পাশে দাঁড়াল বিসিবি

চুক্তির বাইরে থাকা ক্রিকেটারদের পাশে দাঁড়াল বিসিবি

অনলাইন ডেস্ক ॥ করোনাভাইরাস আতঙ্কে দেশের সবধরনের ক্রিকেট অনির্দিষ্টকালের জন্য স্থগিত। আবার কবে মাঠে গড়াবে তা নিশ্চিত নয়। এ সময় ক্রিকেটাররা অনেকটাই অলস সময় পার করছেন। তবে এই ক্রিকেট দিয়েই অনেক ক্রিকেটারের আয় হয়ে থাকে। চুক্তিবদ্ধ ক্রিকেটারদের এ সময় চলতে সমস্যা না হলেও যারা ঢাকা লিগ খেলে জীবিকা নির্বাহ করেন তাদের তো চলতে কষ্ট হওয়ারই কথা। এই সকল ক্রিকেটারদের পাশে আর্থিক সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে বর্তমানে ১৭জন ক্রিকেটার রয়েছেন। এছাড়া এর বাইরে প্রথম শ্রেণির ক্রিকেটে আরও ৯১জন ক্রিকেটার চুক্তিবদ্ধ আছেন, যারা তিন শ্রেণিতে ২৮ হাজার ৭৫০ টাকা, ২৩ হাজার টাকা ও ১৭ হাজার ২৫০ টাকা বেতন পান। চুক্তির বাইরে এসব ক্রিকেটারদের এককালীন ৩০ হাজার টাকা করে দিচ্ছে বিসিবি।

ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) ক্রিকেটারদের আয়ের অন্যতম একটি বড় উৎস। করোনা ভাইরাসের ঝুঁকিতেই গত ১৬ মার্চ প্রিমিয়ার লিগ শুরু হয়। তবে এক রাউন্ড পর দেশে করোনা পরিস্থিতি আরও অবনতি হওয়ায় ১৯ মার্চ টুর্নামেন্ট স্থগিত করা হয়। এরপর পরিস্থিতির কথা চিন্তা করে সবধরনের ক্রিকেট অনির্দিষ্টকালের জন্য স্থগিত ঘোষণা করা হয়।

বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, ‘টুর্নামেন্ট অনির্ধারিত সময়ের জন্য বন্ধ হওয়ায় যারা বিসিবির চুক্তিতে নেই, তারা আর্থিক সমস্যার মুখে পড়তে পারে। কারণ তারা ক্লাবগুলো থেকে আংশিক পারিশ্রমিক গ্রহণ করেছে। এই সাহায্যটা ওই ক্রিকেটারদের জন্যই।’

শীর্ষ সংবাদ:
বান্দরবানে সন্ত্রাসী দু’দলের গোলাগুলিতে নিহত ৫         যুক্তরাষ্ট্রে স্বাস্থ্যবিধি না মানায় ৩২ রাজ্যে করোনা সংক্রমণ ঊর্ধ্বমুখী         শুধু ভারত নয়, জাপানসহ ২০ দেশের সঙ্গে দ্বন্দ্ব চীনের         জাপানে বৃষ্টি-বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৪৪         জিনপিংয়ের সমালোচনা করায় চীনা অধ্যাপক গ্রেফতার         চীনের ৫০টি বিনিয়োগ প্রকল্প আটকে দিয়েছে ভারত         নিজের স্বার্থেই ইউরোপের উচিত পরমাণু সমঝোতা মেনে চলা ॥ ইরান         আয়া সোফিয়া মসজিদ নিয়ে তুরস্ক-গ্রিসের মধ্যে ফের তীব্র উত্তেজনা         নতুন অভিবাসী আইন ॥ কুয়েত ছাড়তে হবে ১৩ লাখ প্রবাসীকে         উন্নত ব-দ্বীপের স্বপ্ন ॥ নদীমাতৃক বাংলাদেশ         রিজার্ভ থেকে ঋণ নেয়ার প্রস্তাব প্রধানমন্ত্রীর         চলে গেলেন জনপ্রিয় কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর         বিএনপির মুখে দুর্নীতির বিরুদ্ধে কথা হাস্যকর ॥ কাদের         হাসপাতালের ধারণ ক্ষমতা ফুরিয়ে আসছে যুক্তরাষ্ট্রে         ঈদে সারাদেশে গণপরিবহন বন্ধের চিন্তাভাবনা         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে আলোচনা চলছে         বন্দুকযুদ্ধে কুড়িলে ২ ছিনতাইকারী নিহত         সাইবার মামলা তদন্তে সিআইডির থানা হচ্ছে         ক্রেস্ট সিকিউরিটিজের এমডি ও পরিচালক গ্রেফতার         এন্ড্রু কিশোর তার গানের মাধ্যমে মানুষের হৃদয়ে স্মরণীয় হয়ে থাকবেন : প্রধানমন্ত্রী        
//--BID Records