সোমবার ১১ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৫ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চুক্তির বাইরে থাকা ক্রিকেটারদের পাশে দাঁড়াল বিসিবি

চুক্তির বাইরে থাকা ক্রিকেটারদের পাশে দাঁড়াল বিসিবি

অনলাইন ডেস্ক ॥ করোনাভাইরাস আতঙ্কে দেশের সবধরনের ক্রিকেট অনির্দিষ্টকালের জন্য স্থগিত। আবার কবে মাঠে গড়াবে তা নিশ্চিত নয়। এ সময় ক্রিকেটাররা অনেকটাই অলস সময় পার করছেন। তবে এই ক্রিকেট দিয়েই অনেক ক্রিকেটারের আয় হয়ে থাকে। চুক্তিবদ্ধ ক্রিকেটারদের এ সময় চলতে সমস্যা না হলেও যারা ঢাকা লিগ খেলে জীবিকা নির্বাহ করেন তাদের তো চলতে কষ্ট হওয়ারই কথা। এই সকল ক্রিকেটারদের পাশে আর্থিক সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে বর্তমানে ১৭জন ক্রিকেটার রয়েছেন। এছাড়া এর বাইরে প্রথম শ্রেণির ক্রিকেটে আরও ৯১জন ক্রিকেটার চুক্তিবদ্ধ আছেন, যারা তিন শ্রেণিতে ২৮ হাজার ৭৫০ টাকা, ২৩ হাজার টাকা ও ১৭ হাজার ২৫০ টাকা বেতন পান। চুক্তির বাইরে এসব ক্রিকেটারদের এককালীন ৩০ হাজার টাকা করে দিচ্ছে বিসিবি।

ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) ক্রিকেটারদের আয়ের অন্যতম একটি বড় উৎস। করোনা ভাইরাসের ঝুঁকিতেই গত ১৬ মার্চ প্রিমিয়ার লিগ শুরু হয়। তবে এক রাউন্ড পর দেশে করোনা পরিস্থিতি আরও অবনতি হওয়ায় ১৯ মার্চ টুর্নামেন্ট স্থগিত করা হয়। এরপর পরিস্থিতির কথা চিন্তা করে সবধরনের ক্রিকেট অনির্দিষ্টকালের জন্য স্থগিত ঘোষণা করা হয়।

বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, ‘টুর্নামেন্ট অনির্ধারিত সময়ের জন্য বন্ধ হওয়ায় যারা বিসিবির চুক্তিতে নেই, তারা আর্থিক সমস্যার মুখে পড়তে পারে। কারণ তারা ক্লাবগুলো থেকে আংশিক পারিশ্রমিক গ্রহণ করেছে। এই সাহায্যটা ওই ক্রিকেটারদের জন্যই।’

শীর্ষ সংবাদ:
দেশে গত ২৪ ঘণ্টায় ১৯৭৫ জন করোনা আক্রান্ত, মৃত্যু ২১         ঈদের নামাজ শেষে ফেরার পথে ইউপি সদস্যকে গুলি করে হত্যা         কুমিল্লার তিতাসে আওয়ামী লীগ নেতাকে গলা কেটে হত্যা         ঈদ সবার মধ্যে গড়ে তুলুক সৌহার্দ্য, সম্প্রীতি ও ঐক্যের বন্ধন ॥ রাষ্ট্রপতি         সম্মিলিত প্রচেষ্টায় করোনাকালও একদিন শেষ হবে ॥ আইজিপি         যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের মিষ্টি ও ফল উপহার পাঠালেন প্রধানমন্ত্রী         কোলাকুলিবিহীন অন্য রকম এক ঈদ উদযাপন         এ বছরের ঈদটি অনেক কঠিন ॥ ড. মোমেন         বায়তুল মোকাররমে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত         আজ জাতীয় কবির ১২১তম জন্মজয়ন্তী         করোনা ভাইরাস ॥ বিশ্বে কমছে মৃত্যুর হার         করোনা ভাইরাসে মারা গেলেন আ.লীগের সাবেক এমপি হাজী মকবুল         মহামারি প্রতিরোধে সরকারের কর্মকাণ্ডে কোনও সমন্বয় নেই ॥ বিএনপি         করোনা ভাইরাস ॥ ব্রাজিল থেকে যুক্তরাষ্ট্রে প্রবেশে নিষেধাজ্ঞা         লকডাউন শিথিলের দ্বিতীয় ধাপে যাচ্ছে নিউজিল্যান্ড         আক্রান্তের সংখ্যায় শীর্ষ দশে উঠে এলো ভারত         রাজধানীর কল্যাণপুরে দুই গাড়ির সংঘর্ষে নিহত ৩         আজ ঢাকাসহ দেশের ৫ অঞ্চলে ঝড়-বৃষ্টির সম্ভাবনা         মুসলিম বিশ্বকে ঈদের শুভেচ্ছা জানালেন ট্রাম্প         ঈদ উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা         বঙ্গভবনের দরবার হলে ঈদের জামাতে অংশ নেবেন রাষ্ট্রপতি, হচ্ছে না শুভেচ্ছা বিনিময়        
//--BID Records