রবিবার ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭, ৩১ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজধানীর ২৭ প্রতিষ্ঠানকে ৫৬ হাজার টাকা জরিমানা

রাজধানীর ২৭ প্রতিষ্ঠানকে ৫৬ হাজার টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর বাজারগুলোতে অভিযান চালিয়ে ২৭ প্রতিষ্ঠানকে ৫৬ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। সংস্থাটি জানিয়েছেন, শনিবার রাজধানীর ১৯টি বাজারে এই অভিযান চালিয়ে এই জরিমানা করা হয়। ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক (উপসচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ারের তত্ত্বাবধানে অধিদফতরের ৩টি ও অধিদফতরের কর্মকর্তার সমন্বয়ে বাণিজ্য মন্ত্রনালয়ের ৩টি মনিটরিং টিম ঢাকার ২০টি বাজার এবং শিশুখাদ্য, সার্জিক্যাল মাস্ক, হ্যান্ড স্যানিটাইজারের খুচরা প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করে ২৭ টি প্রতিষ্ঠানকে ৫৬হাজার টাকা জরিমানা করে।

বাজারগুলো হচ্ছে, হাজারীবাগ বাজার, ঝিগাতলা বাজার, মোহাম্মদপুর টাউন হল বাজার, মোহাম্মদপুর কৃষি মার্কেট, হাতিরপুল বাজার, কাওরান বাজার, মালিবাগ বাজার, খিলগাঁও তালতলা বাজার, রামপুরা বাজার, মধ্য বাড্ডা বাজার, উত্তর বাড্ডা বাজার, গোদারাঘাট বাজার, গুলশান-২ কাঁচাবাজার, বনানী কাঁচাবাজার, মহাখালী কাঁচাবাজার, কল্যাণপুর কাঁচাবাজার, আশুলিয়া বাজার, বাইপাইল বাজার ও সাভার বাসস্ট্যান্ড কাঁচাবাজার। অভিযানসমূহে নেতৃত্ব দেন উপপরিচালক মাসুম আরেফিন, বিকাশ চন্দ্র দাস, মন্ত্রণালয়ের মনিটরিং টিমে তদারকি করেন সহকারী পরিচালক আবদুল জব্বার মন্ডল, মাগফুর রাহমান ও প্রণব কুমার প্রামাণিক।

বিক্রয় মূল্যে কারসাজি ও পণ্যের ক্রয় রশিদ সংরক্ষণ না করা, পণ্যের মোড়কে মূল্য না উল্লেখ করা, মূল্যতালিকা প্রদর্শন না, নির্ধারিত মূল্যের অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রয় করায় প্রতিষ্ঠানসমূহকে জরিমানা করা হয়। উপ-পরিচালক মনজুর মোহাম্মদ জানান, ভোক্তারা যাতে আতঙ্কিত হয়ে অতিরিক্ত পণ্য ক্রয় করে মজুত না করেন সে বিষয় সবাইকে আহ্বান জানানো হয়। এছাড়া ব্যবসায়ীদের দায়িত্বশীল আচরণ করতে বিশেষভাবে অনুরোধ করা হয়।

অভিযানে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সহযোগিতা করেন। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে। এছাড়া অতিরিক্ত দামে পণ্য বিক্রি করায় কাওরান বাজার, মালিবাগ বাজার, খিলগাঁও তালতলা বাজার, রামপুরা বাজারে মাংসের দোকানে জরিমানা ও সতর্ক করা হয়েছে বলেও তিনি জানান।

শীর্ষ সংবাদ:
২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৪০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৫৪৫         মাধ্যমিকে পাসের হার ৮২.৮৭ %         শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ঢাকামুখী মানুষের ঢল         দুবাই থেকে ফিরলেন আটকে পড়া ২৬২ জন         দিনাজপুর বোর্ডে এসএসসি পরীক্ষায় পাসের হার ৮২ দশমিক ৭৩         এসএসসি : যশোর বোর্ডে জিপিএ-৫ পেয়েছে ১৩ হাজার ৭৬৪ জন শিক্ষার্থী         বাংলাদেশে সংক্রমণের মাত্রা উর্ধ্বমুখী থাকলেও আজ খুলছে সব ধরণের কার্যক্রম         মৌলভীবাজারের বড়লেখায় ইউনিয়ন ভূমি কর্মকর্তার করোনা উপসর্গ নিয়ে মৃত্যু         দেশের ১৯ অঞ্চলে ঝড়-বৃষ্টির পূর্বাভাস         কৃষ্ণাঙ্গ হত্যার জেরে সংঘর্ষ ॥ যুক্তরাষ্ট্রে ১৬টি অঙ্গরাজ্যে কারফিউ জারি         সামাজিক দূরত্ব না মানায় রোমানিয়ার প্রধানমন্ত্রীকে জরিমানা         খুলে দেওয়া হল আল-আকসা মসজিদ         জি-৭ শীর্ষ সম্মেলন স্থগিত করছেন ট্রাম্প         মহামারীর মাঝেই ইতিহাস গড়ে মহাকাশে পাড়ি!         ইরানে ‘ভালোবাসার অপরাধে’ কন্যার শিরশ্ছেদ করলেন বাবা         জীবন-জীবিকার লড়াই ॥ তালা খুলছে আজ শিক্ষা প্রতিষ্ঠান ছাড়া         করোনা প্রতিরোধে স্থানীয় জনপ্রতিনিধিদের আরও সম্পৃক্ত করুন         রেকর্ড প্রবৃদ্ধির টার্গেট ॥ নতুন বাজেটে জিডিপি নির্ধারণ ৮.৫ শতাংশ         মৃত্যু ও আক্রান্তে ভারতের রেকর্ড        
//--BID Records