বুধবার ৩১ আষাঢ় ১৪২৭, ১৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সরকারী নির্দেশ মানছে না বাফুফে!

সরকারী নির্দেশ মানছে না বাফুফে!

স্পোর্টস রিপোর্টার ॥ আগেরদিনও ক্রীড়া সাংবাদিকদের নিজেদের কার্যালয়ে ঢুকতে দেয়নি বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। প্রথমে মেইন গেটের বাইরে দাঁড় করিয়ে রেখেছিল, তারপর বাফুফের মিডিয়া অফিসার আহসান আহমেদ অমিত বাফুফের উর্ধতন কর্তাদের সঙ্গে কথা বলে সাংবাদিকদের মাঠ পর্যন্ত নিয়ে যেতে সক্ষম হন। কোন চেয়ার না থাকায় সেখানেই ঠায় দাঁড়িয়ে অপেক্ষা করেন তারা। কিন্তু এরপরও তাদের শেষ পর্যন্ত ওপরে উঠতে দেয়নি বাফুফে! অথচ পরদিনই (শনিবার) আবার সাংবাদিকদের হঠাৎ করেই ডেকে পাঠায় বাফুফে। অথচ আগের দিনই নির্বাচন স্থগিতের ঘোষণা দিয়েছিল তারা (অথচ ওইদিনই মিডিয়াকে ঢুকতে দেয়নি তারা!) ফলে শনিবার আর গুরুত্বপূর্ণ তেমন কিছুই থাকার কথা না। এক্ষেত্রে ফিফা-এএফসির নির্দেশনা থাকলে প্রেস রিলিজই যথেষ্ট ছিল। কিন্তু তা না করে মিডিয়ার কভারেজ পাওয়ার লোভেই হয়তো তাদের আমন্ত্রণ জানায় বাফুফে (যদিও এই অ-গুরুত্বপূর্ণ প্রেসমিটে জনা পাঁচেকের বেশি সাংবাদিক উপস্থিত হননি!)। সংবাদ সম্মেলনে বাফুফের নির্বাচনকালীন সাধারণ সভায় যেসব ডেলিগেট অংশ নেবেন, তাদের নাম নিবন্ধন প্রক্রিয়ার কার্যক্রমের সময়সীমা আগামী ৭ এপ্রিল পর্যন্ত বৃদ্ধি করার কথা জানানো হয়। শুধুমাত্র এই তথ্যটি জানানোর জন্যই সাংবাদিকদের ডাকা হয়। অথচ এটি ই-মেইলেই এটি জানাতে পারতো বাফুফে!

করোনাভাইরাস সংক্রমন রোধে সারা দেশে চলছে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সরকার নির্দেশিত বিশেষ ছুটি। দেশের সকল অফিস বন্ধ। এমনকি নিত্যপ্রয়োজনীয় ও ঔষধের দোকান ছাড়া সবই বন্ধ। তবে এর মধ্যে ব্যতিক্রম বাফুফে। এত ঝুঁকির মধ্যেও অফিস খোলা রেখে দিব্যি সংবাদ সম্মেলন করে বেড়াচ্ছেন বাফুফের কর্মকর্তারা। যা সরকারী নির্দেশ অমান্যের শামিল!

করোনা প্রতিরোধে সরকার সভা-সমাবেশ নিষিদ্ধ করেছে আগেই। এখন অতি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে এবং দু’জন একসঙ্গে চলার উপর সরকারি নিষেধাজ্ঞা রয়েছে। দেশের সব ক্রীড়া ফেডারেশন বন্ধ। শুধুমাত্র বাফুফে ব্যতিক্রম!

শনিবারের সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাফুফের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী, বাফুফের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ এবং বাফুফে সদস্য আমিরুল ইসলাম বাবু। মুর্শেদী জানান, বিশ্ব সাস্থ্য সংস্থার পরামর্শে কোভিড-১৯ এর কারণে বাংলাদেশ সরকার গত ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত দেশের প্রায় সবকিছু বন্ধ করে দিয়েছে, যেন এতে কোথাও লোক সমাগম না হয় এবং করোনা ভাইরাস না ছড়ায়। এই পরিস্থিতিতে বাফুফে অনির্দিষ্টকালের জন্য স্থগিত ঘোষণা করেছে তাদের নির্বাচন এবং সাধারণ সভা, যা আগামী ২০ এপ্রিল অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এ উপলক্ষ্যে গঠিত নির্বাচন কমিশন আগামী ৩ এপ্রিল ভোটের তফসিল ঘোষণা করার দিন ধার্য্য করেছিল। গঠনতন্ত্র অনুসারে আগামী ৩০ এপ্রিল শেষ হওয়ার কথা ছিল বর্তমান নির্বাচিত কমিটির মেয়াদ।

করোনা ভাইরাস-পরিস্থিতি নিয়ন্ত্রণে বা স্বাভাবিক হলে ফিফা ও এএফসির সঙ্গে আলোচনা করে এজিএম ও নির্বাচনের নতুন তারিখ ঠিক করবে বাফুফে।

শীর্ষ সংবাদ:
কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌপথে ফেরি চলাচল ব্যাহত         ঈদে গণপরিবহন নয়, বন্ধ থাকবে পণ্যবাহী পরিবহন         গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আরও ৩৩ জনের মৃত্যু, শনাক্ত ৩৫৩৩         অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে শেখ হাসিনা সরকারের অবস্থান স্পষ্ট ॥ সেতুমন্ত্রী         সাহেদকে আজ ডিএমপিতে হস্তান্তর করবে র‌্যাব         দক্ষ মানবসম্পদের চেয়ে কোন সম্পদই বড় নয় ॥ শিক্ষামন্ত্রী         সাহেদের বিচার হবেই ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         ঈদের আগে ৫, পরে ৩ দিন গণপরিবহন বন্ধ         ইউনাইটেডে অগ্নিকাণ্ড : ক্ষতিগ্রস্ত ৪ পরিবারকে ৩০ লাখ করে দেওয়ার নির্দেশ         সাহেদের ‘দ্বিতীয় অফিস’, উত্তরার এক বাড়িতে অভিযানে র‌্যাব         কিশোরদের হাতে মার খেল সাহেদ, ভিডিও ভাইরাল         ভারতে ২৪ ঘণ্টায় আক্রান্ত আরও ২৯ হাজারের বেশি         চিরনিদ্রায় সমাহিত হলেন প্লেব্যাক সম্রাট এন্ড্রু কিশোর         যেভাবে গ্রেফতার হলেন সাহেদ         করোনায় যুক্তরাষ্ট্রে একদিনে আক্রান্ত আরও ৬১ হাজার         মুজিব বর্ষ উপলক্ষ্যে এক কোটি স্বারক বৃক্ষ         নিউইয়র্কে পাঠাওয়ের সহ-প্রতিষ্ঠাতা ফাহিম সালেহ খুন         কানাডায় মানবদেহে করোনার ভ্যাকসিনের পরীক্ষামূলক প্রয়োগ শুরু         করোনায় বৈশ্বিক উন্নয়ন পিছিয়ে যাবে বহু বছর ॥ গুতেরেস         জঙ্গি গোষ্ঠীগুলো সম্পর্কে ব্রিটিশ গণমাধ্যমের খবর প্রত্যাখ্যান করল পাকিস্তান        
//--BID Records