শুক্রবার ১৫ মাঘ ১৪২৮, ২৮ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

হবিগঞ্জে স্বইচ্ছায় লকডাউন হলেন দুই গ্রামের মানুষ

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ, ২৭ মার্চ ॥ আজমিরীগঞ্জ উপজেলার বদলপুর ইউনিয়নের পাহাড়পুর-পূর্বকালনী গ্রামবাসী করোনাভাইরাসের সংক্রমণ থেকে নিজেদের রক্ষা করতে গ্রামকে লকডাউন করেছেন। এতে এ দুই গ্রামের সঙ্গে অন্য গ্রামের সার্বিক যোগাযোগ বিচ্ছিন্ন করে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

করোনার বিস্তার রোধে গ্রামের মানুষের নিরাপত্তার জন্য ঢাকা, সিলেটসহ অন্যন্য স্থান থেকে আগত সব লোকজনকে হোম কোয়ারান্টাইনে থাকার জন্য অনুরোধ করেছে গ্রামবাসী। পাহাড়পুর-পূর্বকালনী গ্রামে ও পাহাড়পুর বাজারে লোকজনের অবাধ চলাচলের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়। গ্রামের লোকদের সচেতন করতে ও সতর্ক থাকতে ‘আতঙ্ক নয়, আমাদের সুরক্ষায় আমরাই সচেষ্ট’ এই স্লোগান সামনে রেখে গ্রামের সচেতন ছাত্র ও যুব সমাজ মাইকিং করে সচেতনতামূলক প্রচার এবং সতর্ক থাকার জন্য প্রচার চালিয়েছে।

গ্রামের সার্বিক আইনশৃঙ্খলা বজায় রাখতে স্থানীয় প্রশাসন ও উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতা কামনা করে সচেতন ছাত্র ও যুব সমাজ। দুর্যোগ মধ্যবর্তীকালীন গ্রামের অসহায় ও হতদরিদ্র লোকদের সাহায্য করতে স্থানীয় প্রশাসন ও সমাজের বিত্তবান লোকদের এগিয়ে সচেতন ছাত্র সমাজের পক্ষ থেকে আন্তরিকভাবে অনুরোধ জানানো হয়। শুক্রবার দুপুরে এর সত্যতা নিশ্চিত করে বদলপুর ইউনিয়নের চেয়ারম্যান সুষেনজিৎ চৌধুরী জানান, গ্রামবাসী যে উদ্যোগ নিয়েছে তাতে যেমন তাদের সুরক্ষা হবে তেমনি অন্য গ্রামের মানুষের জন্য ভাল। আমি তাদের পাশে আছি।

খাগড়াছড়ি

পার্বত্যাঞ্চল প্রতিনিধি খাগড়াছড়ি থেকে জানান, করোনাভাইরাসের বিস্তৃতি রোধে ও মানুষের স্বাস্থ্য ঝুঁকি এড়াতে প্রশাসনের কড়াকড়িতে খাগড়াছড়িতে অঘোষিত লকডাউন চলছে। দোকানপাট বন্ধ ও রাস্তাঘাট ফাঁকা। প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হচ্ছে। রাস্তার মোড়ে মোড়ে আইনশৃঙ্খলা বাহিনীর টহল। তারা মাইকিং করে মানুষকে ঘরে থাকার অনুরোধ জানাচ্ছে। মাঠে রয়েছে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে মোবাইল কোর্ট। নিষেধাজ্ঞা অমান্যকারীদের আর্থিক দ- দিচ্ছে।

শীর্ষ সংবাদ:
টাঙ্গাইলে পৃথক সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহত, আহত ২         সৈয়দপুরে নিজ বাসা থেকে কাপড় ব্যবসায়ী মরদেহ উদ্ধার         বিপিএল চট্টগ্রাম পর্ব ॥ টস জিতে ফিল্ডিং নিয়েছে খুলনার         নির্বাচন কমিশনার এবং এফডিসির এমডির পদত্যাগ চান সোহান         রাজশাহীতে করোনা শনাক্তের রেকর্ড, আরও দুইজনের মৃত্যু         নীলফামারীতে চলেছে মৃদু শৈত্যপ্রবাহ         জবি নিরাপত্তাকর্মীর পেটে চাকু ধরে সর্বস্ব ছিনতাই         জবিতে ভর্তির ষষ্ঠ মেধাতালিকা প্রকাশ ॥ ফাঁকা ৬২২ আসন         গ্রামাঞ্চলের মানুষের স্বাস্থ্য সেবায় আমাদের নজর দিতে হবে ॥ পরিকল্পনামন্ত্রী         ৬৯ এর গণঅভ্যূত্থানে শহীদ আলাউদ্দিনের মৃত্যুবার্ষিকী আজ         রাশিয়ার গ্যাস পাইপলাইন বন্ধের হুমকি যুক্তরাষ্ট্রের         বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে চিলির বিপক্ষে আর্জেন্টিনার জয়         মমেক হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৪ জনের মৃত্যু, শনাক্ত ২২৯         বিএফডিসিতে শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচন শুরু হয়েছে         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৯ হাজার ৯২৭ জন         লবিস্ট নিয়োগের এত টাকা কোথা থেকে এলো         মেট্রোরেলের পুরো কাঠামো দৃশ্যমান         ইসি গঠন আইন পাস ॥ স্বাধীনতার ৫০ বছর পর         দেশী উদ্যোক্তাদের বিদেশে বিনিয়োগের পথ উন্মুক্ত         এ মাসে নির্মল বাতাস মেলেনি রাজধানীতে