বৃহস্পতিবার ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৮ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

যুক্তরাষ্ট্রে করোনায় মোট আক্রান্তের অর্ধেকই নিউইয়র্কে

যুক্তরাষ্ট্রে করোনায় মোট আক্রান্তের অর্ধেকই নিউইয়র্কে

অনলাইন ডেস্ক ॥ যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সিটিতে ২০ হাজার মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে একজন নার্সসহ ২৮০ জন মারা গেছেন। আর পুরো নিউইয়র্ক অঙ্গরাজ্যে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৩৩ হাজার ৬৭ জন। পুরো যুক্তরাষ্ট্রে এই সংখ্যা ৬৬ হাজারের বেশি।

সম্প্রতি নিউইয়র্ক মেয়র অফিস এই তথ্য নিশ্চিত করেছে। নিউইয়র্ক সিটিতে কমপক্ষে ৩ হাজার ৭৫০ জন করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে রয়েছেন ৮৪০ জন।

নিউইয়র্ক শহর পাঁচটি এলাকা নিয়ে গঠিত। এই পাঁচ এলাকার কুইন্সে অন্তত ৬ হাজার ৪২০, ম্যানহাটনে ৩ হাজার ৬১৬, ব্রুকলিনে ৫ হাজার ২৩২, ব্রঙ্কসে ৩ হাজার ৫৪২ এবং স্টেটেন আইল্যান্ডে ১ হাজার ১৬৬ জন মানুষ করোনা আক্রান্ত।

নিউইয়র্ক সিটির মেয়র বিল ডি ব্লাসিও বলেন, মার্চ মাসের তুলনায় এপ্রিলে করোনাভাইরাস আরও খারাপ আকার ধারণ করবে।

তিনি আরও বলেন, কুইন্সের এলমাস্ট হাসপাতালে রোগীর জন্য পর্যাপ্ত জায়গা নেই। এছাড়াও আমাদের আরও সংকট আছে। প্রত্যেকে নিজের জায়গা থেকে স্বেচ্ছা নির্বাসনে থেকে এই মহামারি প্রতিরোধ করার আহ্বান জানান তিনি।

সারাবিশ্বে হাজার হাজার মানুষের প্রাণ কেড়ে নিয়েছে করোনাভাইরাস। এখন পর্যন্ত করোনাভাইরাসে সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা চীনে এবং সবচেয়ে বেশি প্রাণহানির ঘটনা ঘটেছে ইতালিতে।

তবে চীন এবং ইতালির পর এখন সবচেয়ে বেশি মানুষ আক্রান্ত হচ্ছে যুক্তরাষ্ট্রে। সময়ের সঙ্গে পাল্লা দিয়ে দেশটিতে আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছেই। দেশটিতে একদিনেই নতুন করে আরও ১১ হাজার ১৯২ জন করোনায় আক্রান্ত হয়েছে। ফলে এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ৬৬ হাজার ৪৮।

শীর্ষ সংবাদ:
ব্রাজিলে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা ২৫ হাজার ছাড়িয়েছে         করোনা ভাইরাস ॥ যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা এক লাখ দুই হাজারের বেশী         যমুনায় নৌকাডুবিতে আরও ৪ জনের মরদেহ উদ্ধার         ঢাকার ইউনাইটেড হাসপাতালে অগ্নিকাণ্ড, ৫ করোনা রোগী নিহত         বিরামপুরে বিষাক্ত অ্যালকোহল পানে আরও ৪ জনের মৃত্যু         ইউনাইটেডে আগুনের ঘটনায় ৭ সদস্যের তদন্ত কমিটি         শিমুলিয়ায় রাজধানীমুখী মানুষের ঢল         বাগেরহাটে ‘আমফানে’ বিধ্বস্ত বাঁধ পরিদর্শনে পানিসম্পদ প্রতিমন্ত্রী         উত্তর কোরিয়ার ব্রিটিশ দূতাবাস বন্ধ ঘোষণা         মুন্সীগঞ্জে করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে দুই ভাইয়ের মৃত্যু         হাসপাতাল ছাড়লেন নিউজিল্যান্ডের শেষ করোনা ভাইরাসের রোগী         ‘বড় ভুল’ করছে চীন, শিগগিরই কঠোর ব্যবস্থা নেবে ট্রাম্প         বাড়ছে না ছুটি, বন্ধ থাকবে শিক্ষা প্রতিষ্ঠান ও গণপরিবহন         করোনা ভাইরাসে আরও ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪১         আগামী ১৫ জুন পর্যন্ত স্কুল-কলেজ বন্ধ         সব হাসপাতালে করোনা ভাইরাসে আক্রান্তদের চিকিৎসা দেওয়ার নির্দেশ         ৫৪ কারারক্ষী করোনায় আক্রান্ত, সুস্থ হয়েছেন ১৪         শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীকে ফুল পাঠিয়ে শুভেচ্ছা জানালেন শেখ হাসিনা         জয়পুরহাটে ঘূর্ণিঝড়ের তান্ডবে নিহত-৪         প্রয়োজনে ভারতের সঙ্গে যুদ্ধ করা হবে, হুঙ্কার নেপালের        
//--BID Records