বুধবার ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

যুক্তরাষ্ট্রে করোনায় মোট আক্রান্তের অর্ধেকই নিউইয়র্কে

যুক্তরাষ্ট্রে করোনায় মোট আক্রান্তের অর্ধেকই নিউইয়র্কে

অনলাইন ডেস্ক ॥ যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সিটিতে ২০ হাজার মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে একজন নার্সসহ ২৮০ জন মারা গেছেন। আর পুরো নিউইয়র্ক অঙ্গরাজ্যে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৩৩ হাজার ৬৭ জন। পুরো যুক্তরাষ্ট্রে এই সংখ্যা ৬৬ হাজারের বেশি।

সম্প্রতি নিউইয়র্ক মেয়র অফিস এই তথ্য নিশ্চিত করেছে। নিউইয়র্ক সিটিতে কমপক্ষে ৩ হাজার ৭৫০ জন করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে রয়েছেন ৮৪০ জন।

নিউইয়র্ক শহর পাঁচটি এলাকা নিয়ে গঠিত। এই পাঁচ এলাকার কুইন্সে অন্তত ৬ হাজার ৪২০, ম্যানহাটনে ৩ হাজার ৬১৬, ব্রুকলিনে ৫ হাজার ২৩২, ব্রঙ্কসে ৩ হাজার ৫৪২ এবং স্টেটেন আইল্যান্ডে ১ হাজার ১৬৬ জন মানুষ করোনা আক্রান্ত।

নিউইয়র্ক সিটির মেয়র বিল ডি ব্লাসিও বলেন, মার্চ মাসের তুলনায় এপ্রিলে করোনাভাইরাস আরও খারাপ আকার ধারণ করবে।

তিনি আরও বলেন, কুইন্সের এলমাস্ট হাসপাতালে রোগীর জন্য পর্যাপ্ত জায়গা নেই। এছাড়াও আমাদের আরও সংকট আছে। প্রত্যেকে নিজের জায়গা থেকে স্বেচ্ছা নির্বাসনে থেকে এই মহামারি প্রতিরোধ করার আহ্বান জানান তিনি।

সারাবিশ্বে হাজার হাজার মানুষের প্রাণ কেড়ে নিয়েছে করোনাভাইরাস। এখন পর্যন্ত করোনাভাইরাসে সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা চীনে এবং সবচেয়ে বেশি প্রাণহানির ঘটনা ঘটেছে ইতালিতে।

তবে চীন এবং ইতালির পর এখন সবচেয়ে বেশি মানুষ আক্রান্ত হচ্ছে যুক্তরাষ্ট্রে। সময়ের সঙ্গে পাল্লা দিয়ে দেশটিতে আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছেই। দেশটিতে একদিনেই নতুন করে আরও ১১ হাজার ১৯২ জন করোনায় আক্রান্ত হয়েছে। ফলে এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ৬৬ হাজার ৪৮।

শীর্ষ সংবাদ:
শেখ কামালের বহুমুখী প্রতিভা বিকশিত হয়ে সব অঙ্গনে ভূমিকা রাখতে পারতো ॥ প্রধানমন্ত্রী         বৈরুত বিস্ফোরণে ১০০ ছাড়িয়েছে নিহতের সংখ্যা, আহত ৪ হাজারের বেশি মানুষ         দেশ বিরোধী চক্র জাতির পিতার পরিবার নিয়ে ভ্রান্ত চিত্র আঁকার অপচেষ্টা করেছে ॥ সেতুমন্ত্রী         বৈরুত বিস্ফোরণে দুই বাংলাদেশি নিহত         ৯ পুলিশের বিরুদ্ধে সিনহার বোনের মামলা         সৌদিতে আটকেপড়াদের ফেরাতে বিশেষ ফ্লাইট         টিকটকে অশালীন ভিডিও বন্ধে নোটিশ         বৈরুর অ্যামোনিয়াম বিস্ফোরণের ধোয়া এমন নয়, যুক্তরাষ্ট্রের বিশেষজ্ঞ         বৈরুতে তিন দিনের শোক, জারি হচ্ছে জরুরি অবস্থা         বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ৭ লাখ ছাড়াল         রাশিয়ার ভ্যাকসিন নিয়ে সতর্ক করলো ডব্লিউএইচও         বিস্ফোরণে প্রাণ হারালেন লেবাননের কাতায়েব পার্টির মহাসচিব         সমগ্র কাশ্মীরকে অন্তর্ভুক্ত করে পাকিস্তানের মানচিত্র প্রকাশ         টাইমস স্কয়ারে দেখানো হবে না রামমন্দিরের ভূমিপূজার ছবি         বৈরুতে বিস্ফোরণ ॥ সহায়তার আশ্বাস দিলেন সমব্যথী বিশ্বনেতারা        
//--BID Records