বুধবার ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

যুক্তরাষ্ট্রে করোনায় মোট আক্রান্তের অর্ধেকই নিউইয়র্কে

যুক্তরাষ্ট্রে করোনায় মোট আক্রান্তের অর্ধেকই নিউইয়র্কে

অনলাইন ডেস্ক ॥ যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সিটিতে ২০ হাজার মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে একজন নার্সসহ ২৮০ জন মারা গেছেন। আর পুরো নিউইয়র্ক অঙ্গরাজ্যে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৩৩ হাজার ৬৭ জন। পুরো যুক্তরাষ্ট্রে এই সংখ্যা ৬৬ হাজারের বেশি।

সম্প্রতি নিউইয়র্ক মেয়র অফিস এই তথ্য নিশ্চিত করেছে। নিউইয়র্ক সিটিতে কমপক্ষে ৩ হাজার ৭৫০ জন করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে রয়েছেন ৮৪০ জন।

নিউইয়র্ক শহর পাঁচটি এলাকা নিয়ে গঠিত। এই পাঁচ এলাকার কুইন্সে অন্তত ৬ হাজার ৪২০, ম্যানহাটনে ৩ হাজার ৬১৬, ব্রুকলিনে ৫ হাজার ২৩২, ব্রঙ্কসে ৩ হাজার ৫৪২ এবং স্টেটেন আইল্যান্ডে ১ হাজার ১৬৬ জন মানুষ করোনা আক্রান্ত।

নিউইয়র্ক সিটির মেয়র বিল ডি ব্লাসিও বলেন, মার্চ মাসের তুলনায় এপ্রিলে করোনাভাইরাস আরও খারাপ আকার ধারণ করবে।

তিনি আরও বলেন, কুইন্সের এলমাস্ট হাসপাতালে রোগীর জন্য পর্যাপ্ত জায়গা নেই। এছাড়াও আমাদের আরও সংকট আছে। প্রত্যেকে নিজের জায়গা থেকে স্বেচ্ছা নির্বাসনে থেকে এই মহামারি প্রতিরোধ করার আহ্বান জানান তিনি।

সারাবিশ্বে হাজার হাজার মানুষের প্রাণ কেড়ে নিয়েছে করোনাভাইরাস। এখন পর্যন্ত করোনাভাইরাসে সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা চীনে এবং সবচেয়ে বেশি প্রাণহানির ঘটনা ঘটেছে ইতালিতে।

তবে চীন এবং ইতালির পর এখন সবচেয়ে বেশি মানুষ আক্রান্ত হচ্ছে যুক্তরাষ্ট্রে। সময়ের সঙ্গে পাল্লা দিয়ে দেশটিতে আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছেই। দেশটিতে একদিনেই নতুন করে আরও ১১ হাজার ১৯২ জন করোনায় আক্রান্ত হয়েছে। ফলে এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ৬৬ হাজার ৪৮।

শীর্ষ সংবাদ:
চামড়ার বাজারে ধস ॥ প্রধান চার কারণ চিহ্নিত         মানুষের উন্নত জীবন ধারা নিশ্চিত করাই মূল লক্ষ্য         ষড়যন্ত্রকারীদের অপচেষ্টার বিরুদ্ধে সতর্ক থাকুন ॥ কাদের         নরেন দাস ছিলেন বঙ্গবন্ধুর একনিষ্ঠ সৈনিক ॥ আইনমন্ত্রী         জুলাইয়ে রেমিটেন্সে রেকর্ড         টেকনাফে পুলিশের গুলিতে অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা নিহত         আজ শহীদ শেখ কামালের জন্মবার্ষিকী         এক সপ্তাহের মধ্যে বন্যার পানি কমবে         করোনা পরীক্ষার সংখ্যা কমলেও রোগী শনাক্তের হার বেড়েছে         আওয়ামী লীগ ও যুবলীগ নেতাসহ তিনজনকে কুপিয়ে হত্যা         ভ্যাকসিন পরীক্ষার জন্য চীনা কোম্পানির আবেদন         করোনায় চলে গেলেন টিভি ব্যক্তিত্ব বরকতউল্লাহ         খোরশেদ আলম সুজন চসিকের প্রশাসক         নেত্রকোনার ডিসি প্রত্যাহার         এমপিওভুক্ত স্কুল-কলেজ নিজস্ব জমিতে স্থানান্তরের নির্দেশ         ৯ আগস্ট থেকে একাদশ শ্রেণির ভর্তির অনলাইন কার্যক্রম শুরু         পুলিশের গুলিতে নিহত সাবেক মেজর সিনহার মাকে প্রধানমন্ত্রীর ফোন         করোনা চিকিৎসায় সহজ কোনো সমাধান নেই : ডব্লিউএইচও         পাপিয়ার বিরুদ্ধে সোয়া ৬ কোটি টাকার অবৈধ সম্পদের মামলা         বঙ্গবন্ধু বেঁচে থাকলে বাংলাদেশ অনেক আগেই উন্নত দেশে পরিণত হতো : প্রযুক্তিমন্ত্রী        
//--BID Records