রবিবার ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭, ৩১ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সুরক্ষা নিশ্চিত না করে মসজিদে যাবেন না

  • ইসলামিক ফাউন্ডেশন

স্টাফ রিপোর্টার ॥ সারাদেশ প্রায় লকডাউন। যোগাযোগ ব্যবস্থা বন্ধ হয়েছে। সারাদেশে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটিও ঘোষণা করা হয়েছে। কিন্তু মসজিদে জামাতে নামাজের বিষয়ে এখনও সুনির্দিষ্ট কোন ঘোষণা আসেনি। তবে বুধবার ইসলামিক ফাউন্ডেশনের এক বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে করোনাভাইরাস সংক্রমণ থেকে সুরক্ষা নিশ্চিত না করে কেউ মসজিদে আসবে না। এই নির্দেশনায় জামাতে মুসল্লি সীমিত রাখার কথাও বলা হয়েছে। কিন্তু কিভাবে সীমিত রাখা হবে সে বিষয়ে সুনির্দিষ্ট কোন নির্দেশনা নেই।

এ বিষয়ে ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালকের আনিস মাহমুদের বক্তব্য জানতে ফোন দেয়া হলেও মোবাইল বন্ধ থাকায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি। তবে ইসলামিক ফাউন্ডেশনের এই ধরনের নির্দেশনায় অনেকেই বিভ্রান্ত হচ্ছেন। ইসলামি ফাউন্ডেশন থেকে বুধবার ‘করোনাভাইরাস মহামারী আকারে ধারণ করার প্রেক্ষাপটে ইসলামের বিধিবিধান অনুসরণে দেশের বিশিষ্ট আলেমদের আহ্বান শিরোনামে’ এক বিজ্ঞপ্তি দেয়া হয় মহাপরিচালকের নামে। সেখানে উল্লেখ করা হয়েছে করোনা সংক্রমণ রোধ এবং মানুষের ব্যাপক মৃত্যুঝুঁকি থেকে সুরক্ষার জরুরী পদক্ষেপ হিসেবে সব ধরনের জনসমাগম রোধের পাশাপাশি মসজিদ সমূহে জুমা ও জামাতে মুসল্লিদের উপস্থিতি সীমিত রাখার আহ্বান জানানো হয়েছে। মসজিদ বন্ধ থাকবে না, তবে করোনাভাইরাস সংক্রমণ হতে সুরক্ষা নিশ্চিত না হয়ে মসজিদের গমন করবে না বলে মুসল্লিদের আহ্বান জানানো হয়েছে। সবাইকে অপরাধমূলক কর্মকা- থেকে বিরত হয়ে ব্যক্তিগত তওবা, ইস্তিগফার ও কোরান তেলাওয়াত অব্যাহত রাখারও আহ্বান জানানো হয়েছে। এ বিষয়ে ইসলামিক ফাইন্ডেশনের জনসংযোগ শাখার একজন কর্মকর্তাকে ফোন করা হলেও তিনি সুনির্দিষ্ট কিছু জানাতে অপারগতা প্রকাশ করেন।

দেশে করোনাভাইসরা সংক্রমণ রোধে সরকারের পক্ষ থেকে জনসমাগম এড়িয়ে চলার জন্য বারবার আহ্বান জানানো হচ্ছে।

শীর্ষ সংবাদ:
জীবন-জীবিকার লড়াই ॥ তালা খুলছে আজ শিক্ষা প্রতিষ্ঠান ছাড়া         করোনা প্রতিরোধে স্থানীয় জনপ্রতিনিধিদের আরও সম্পৃক্ত করুন         রেকর্ড প্রবৃদ্ধির টার্গেট ॥ নতুন বাজেটে জিডিপি নির্ধারণ ৮.৫ শতাংশ         মৃত্যু ও আক্রান্তে ভারতের রেকর্ড         করোনা শনাক্তের হার ১৭ শতাংশের নিচে নামছে না         ঘুরে দাঁড়ানোর স্বপ্ন আম চাষীদের         পুঁজিবাজারের জন্য থাকছে বিশেষ প্রণোদনা প্যাকেজ         বিপাকে নন কোভিড রোগীরা         সচল হচ্ছে নৌ সড়ক রেল আকাশপথ         করোনায় প্রশাসন কর্মকর্তারাও আক্রান্ত হচ্ছেন         গণপরিবহন স্বাস্থ্যবিধি মেনে চলছে কিনা পরীক্ষা হবে         খালেদার জিয়া হত্যার বিচার না করা রহস্যজনক ॥ তথ্যমন্ত্রী         ১৮ বিচারক শপথ নিলেন ভার্চুয়াল পদ্ধতিতে         করোনা ভাইরাস প্রতিরোধে জনপ্রতিনিধিদের আরও সম্পৃক্তের নির্দেশ         বেসরকারি হাসপাতালে রোগী ফেরত দিলে আইনি ব্যবস্থা : সিএমপি         স্বাস্থ্যবিধি মানাতে মাঠে থাকছে ভ্রাম্যমান আদালত         করোনা ভাইরাসে মৃত্যু ৬০০ ছাড়ালো, নতুন আক্রান্ত ১৭৬৪         গণপরিবহনের বর্ধিত ভাড়া প্রত্যাহার দাবি বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির         করোনা : ফ্লাইট শুরুর আগে বিমানবন্দরের প্রস্তুতি দেখলেন প্রতিমন্ত্রী         বঙ্গবন্ধুর ছবিযুক্ত ডাকটিকিট অবমুক্ত করল জাতিসংঘ        
//--BID Records