বুধবার ৩১ আষাঢ় ১৪২৭, ১৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সুরক্ষা নিশ্চিত না করে মসজিদে যাবেন না

  • ইসলামিক ফাউন্ডেশন

স্টাফ রিপোর্টার ॥ সারাদেশ প্রায় লকডাউন। যোগাযোগ ব্যবস্থা বন্ধ হয়েছে। সারাদেশে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটিও ঘোষণা করা হয়েছে। কিন্তু মসজিদে জামাতে নামাজের বিষয়ে এখনও সুনির্দিষ্ট কোন ঘোষণা আসেনি। তবে বুধবার ইসলামিক ফাউন্ডেশনের এক বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে করোনাভাইরাস সংক্রমণ থেকে সুরক্ষা নিশ্চিত না করে কেউ মসজিদে আসবে না। এই নির্দেশনায় জামাতে মুসল্লি সীমিত রাখার কথাও বলা হয়েছে। কিন্তু কিভাবে সীমিত রাখা হবে সে বিষয়ে সুনির্দিষ্ট কোন নির্দেশনা নেই।

এ বিষয়ে ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালকের আনিস মাহমুদের বক্তব্য জানতে ফোন দেয়া হলেও মোবাইল বন্ধ থাকায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি। তবে ইসলামিক ফাউন্ডেশনের এই ধরনের নির্দেশনায় অনেকেই বিভ্রান্ত হচ্ছেন। ইসলামি ফাউন্ডেশন থেকে বুধবার ‘করোনাভাইরাস মহামারী আকারে ধারণ করার প্রেক্ষাপটে ইসলামের বিধিবিধান অনুসরণে দেশের বিশিষ্ট আলেমদের আহ্বান শিরোনামে’ এক বিজ্ঞপ্তি দেয়া হয় মহাপরিচালকের নামে। সেখানে উল্লেখ করা হয়েছে করোনা সংক্রমণ রোধ এবং মানুষের ব্যাপক মৃত্যুঝুঁকি থেকে সুরক্ষার জরুরী পদক্ষেপ হিসেবে সব ধরনের জনসমাগম রোধের পাশাপাশি মসজিদ সমূহে জুমা ও জামাতে মুসল্লিদের উপস্থিতি সীমিত রাখার আহ্বান জানানো হয়েছে। মসজিদ বন্ধ থাকবে না, তবে করোনাভাইরাস সংক্রমণ হতে সুরক্ষা নিশ্চিত না হয়ে মসজিদের গমন করবে না বলে মুসল্লিদের আহ্বান জানানো হয়েছে। সবাইকে অপরাধমূলক কর্মকা- থেকে বিরত হয়ে ব্যক্তিগত তওবা, ইস্তিগফার ও কোরান তেলাওয়াত অব্যাহত রাখারও আহ্বান জানানো হয়েছে। এ বিষয়ে ইসলামিক ফাইন্ডেশনের জনসংযোগ শাখার একজন কর্মকর্তাকে ফোন করা হলেও তিনি সুনির্দিষ্ট কিছু জানাতে অপারগতা প্রকাশ করেন।

দেশে করোনাভাইসরা সংক্রমণ রোধে সরকারের পক্ষ থেকে জনসমাগম এড়িয়ে চলার জন্য বারবার আহ্বান জানানো হচ্ছে।

শীর্ষ সংবাদ:
নিউইয়র্কে পাঠাওয়ের সহ-প্রতিষ্ঠাতা ফাহিম সালেহ খুন         যুক্তরাষ্ট্রে বিদেশি শিক্ষার্থীদের ফেরত পাঠানোর সিদ্ধান্ত বাতিল         করোনায় বৈশ্বিক উন্নয়ন পিছিয়ে যাবে বহু বছর ॥ গুতেরেস         করোনায় যুক্তরাষ্ট্রে একদিনে আক্রান্ত আরও ৬১ হাজার         আমেরিকার সঙ্গে চীনের নতুন করে উত্তেজনা বাড়ছে         কাতার ইস্যুতে আন্তর্জাতিক আদালতে হেরে গেল সৌদি জোট         ‘আফগানিস্তানের ৫ ঘাঁটি থেকে মার্কিন সেনা প্রত্যাহার করা হয়েছে’         জঙ্গি গোষ্ঠীগুলো সম্পর্কে ব্রিটিশ গণমাধ্যমের খবর প্রত্যাখ্যান করল পাকিস্তান         যেভাবে গ্রেফতার হলেন সাহেদ         হেলিকপ্টারে ঢাকায় আনা হয়েছে সাহেদকে         রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদ গ্রেফতার         হোতারা রেহাই পাবে না ॥ স্বাস্থ্য খাতে দুর্নীতির বিরুদ্ধেও জিরো টলারেন্স         উন্নয়ন প্রকল্পে ব্যয়ে সাশ্রয়ী হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর         কক্সবাজার-সাতক্ষীরা সুপার ড্রাইভওয়ে হচ্ছে         করোনায় সুস্থ হয়েছেন ১ লাখ তিন হাজার         সীমান্ত পাড়ি দেয়ার জন্য সাহেদ মৌলভীবাজারে!         করোনার নকল সনদ ॥ সাবরিনার বিরুদ্ধে মামলা         নিয়ন্ত্রণহীন বেসরকারী হাসপাতাল         ১৯ দিন ধরে বন্যায় ভাসছে উত্তরের বিভিন্ন জেলা         যশোর-৬ ও বগুড়া-১ উপনির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী জয়ী        
//--BID Records