শুক্রবার ৩ আশ্বিন ১৪২৭, ১৮ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাঙ্গামাটিতে হামে আরও এক শিশুর মৃত্যু ॥ আক্রান্ত ১১৯

নিজস্ব সংবাদদাতা, রাঙ্গামাটি, ২৩ মার্চ ॥ বাঘাইছড়ি উপজেলার অস্যান্ত দুর্গম সাজেক ইউনিয়নের শিয়ালদহ এলাকায় হামে আক্রান্ত হয়ে আরও এক শিশুর মৃত্যু হয়েছে। তার নাম পদ্মরাণী ত্রিপুরা (৯)। গত এক সপ্তাহে হাম রোগে আক্রান্ত হয়ে ওই এলাকায় ৬ শিশুর মৃত্যুর পর সেখানে আবারও হাম রোগ মাথচাড়া দিয়ে উঠেছে। এ নিয়ে সেখানে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৭ জন। রবিবার রাতে সাজেকের দুর্গম এলাকার লুংথিয়ান পাড়ায় এ ঘটনা ঘটে ।

সাজেক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নেলসন চাকমা বলেন, সাজেক ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের সীমান্তবর্তী তিনটি গ্রাম অরুনপাড়া, নিউথাংপাড়া এবং হাইচপাড়ায় গত কয়েকদিনে হাম রোগের প্রাদুর্ভাব দেখা দেয়। এতে শিশুরাই বেশি আক্রান্ত হচ্ছে এবং ইতোমধ্যে ৬ শিশু মারা যাওয়ার পর রবিবার রাতে আরও এক শিশুর মৃত্যু হয়। বর্তমানে সেখানে ৯ সদস্যের একটি মেডিক্যাল টিম চিকিৎসা দিচ্ছে । তিনি বলেন, এ সমস্যা সমাধানে সংশ্লিষ্ট সকলে এগিয়ে এলে এই মহামারী থেকে ওই এলাকার শিশুদের বাঁচানো সম্ভব বলে তিনি জানান ।

এ বিষয়ে বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আহসান হাবিব জিতু ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এক সপ্তাহে ধরে এ পর্যন্ত ৭ জনের মৃত্যু হয়েছে এবং আক্রান্তের সংখ্যা ১১৯ জন। বর্তমানে সেখানে একটি মেডিক্যাল টিম কাজ করছে এবং উপজেলা প্রশাসন থেকে আরও একটি টিম পাঠানো হবে বলে তিনি জানান।

এ ব্যাপারে রাঙ্গামাটির সিভিল সার্জন বিপাস খীসা জানান, রবিবার রাতে আক্রান্ত শিশু থেকে আরও একজন মারা গেছে। আক্রান্ত অন্যশিশুরা ভাল আছে।

উল্লেখ্য, রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের শিয়ালদহ মৌজা এলাকায় গত এক সপ্তাহে হাম রোগে আক্রান্ত হয়ে ৬ শিশুর মৃত্যু হয়।

শীর্ষ সংবাদ:
অর্থনৈতিক উন্নয়ন বেগবানে ৩৪ হাজার কোটি টাকার ফান্ড ঘোষণা এডিবির         করোনা ভাইরাসে আরও ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪১         করোনা ভাইরাস ॥ বিশ্বব্যাপী মৃত্যু ছাড়াল সাড়ে ৯ লাখ, আক্রান্ত ৩ কোটির বেশি         অ্যাটর্নি জেনারেলের অবস্থার অবনতি, আইসিউতে স্থানান্তর         করোনা ভাইরাস মোকাবিলায় কারিগরি কমিটির ৭ পরামর্শ         বঙ্গবন্ধু শুধু বাংলাদেশের নয় তিনি সারা বিশ্বের সম্পদ ॥ খাদ্যমন্ত্রী         ভিডিও কলে কথা বলে কিশোরীর ইচ্ছা পূরণ করলেন প্রধানমন্ত্রী         ২০২১ হবে আরও বেশি চ্যালেঞ্জিং হবে ॥ পররাষ্ট্র প্রতিমন্ত্রী         আইনের বাইরে এ শহরে কিছু করতে পারবেন না ॥ মেয়র আতিক         এইচএসসি পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত হবে ২৪ সেপ্টেম্বর         ফিফা র্যাংকিংয়ে আগের অবস্থানেই আছে বাংলাদেশ, একধাপ পেছালো ভারত         মোদীর মন্ত্রিসভা থেকে ইস্তফা দিলেন অকালি দলের নেত্রী হরসিমরত কউর         ভারতের এক শতাব্দী পুরনো সংসদ ভবন ভেঙ্গে নির্মাণ হবে নতুন ভবন         বাজারে করোনার ভ্যাকসিন আসার আগে অর্ধেক ‘বুকিং’ শেষ         গণশিক্ষা প্রতিমন্ত্রীর বক্তব্য দুর্নীতি আড়ালের ব্যর্থ চেষ্টা ॥ ন্যাপ         স্বেচ্ছায় সরে দাঁড়ালেন আল্লামা শাহ আহমদ শফী         এবার নোবেল পুরস্কারের জন্য মনোনয়ন পেয়েছেন নেতানিয়াহু         শিক্ষায় বিভক্তির ফল সামাজিক বিভক্তি ॥ রাশেদ খান মেনন         বনানীতে আবাসিক ফ্লাটে অগ্নিকাণ্ড         ফিলিস্তিন সমস্যার সমাধান ছাড়া মধ্যপ্রাচ্যে শান্তি আসবে না ॥ রাশিয়া