বুধবার ১২ মাঘ ১৪২৮, ২৬ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জিম্বাবুয়ের বিপক্ষে নানা চমকে ওয়ানডে দল ঘোষণা

জিম্বাবুয়ের বিপক্ষে নানা চমকে ওয়ানডে দল ঘোষণা

অনলাইন রিপোর্টার ॥ নানা চমক দিয়ে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচের জন্য আজ ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। অধিনায়ক হিসেবে মাশরাফির অন্তিম সিরিজের প্রথম দুই ম্যাচের দলে প্রথমবারের মতো ডাক পেলেন বাঁহাতি ওপেনার মোহাম্মদ নাঈম শেখ ও অলরাউন্ডার আফিফ হোসেন ধ্রুব।

বিশ্বকাপের পর থেকেই মাঠের বাইরে ছিলেন ওয়ানডে অধিনায়ক মাশরাফি। বৈশ্বিক আসরে বাজে ফর্মের কারণে তার অবসর নিয়ে গুঞ্জন উঠেছিল, বাইরে থাকায় তা উসকে গেছে আরও। সম্প্রতি ধোঁয়াশা কিছুটা হলেও কেটেছে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের কথায়। তিনি আভাস দেন জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজ দিয়েই ক্যারিয়ার শেষ করতে পারেন ম্যাশ।

আজ শনিবার বিসিবি নির্বাচকদের সঙ্গেও বৈঠক হয়েছে মাশরাফির। আলোচনার বিষয়বস্তু অধিনায়কের ভবিষ্যৎ নির্ধারণ। সেই প্রক্রিয়ার অংশ হিসেবে আজ ঘোষিত প্রথম দুই ওয়ানডে দলে ফেরানো হলো মাশরাফিকে। চোট কাটিয়ে ১৫ সদস্যের দলে ফিরলেন অলরাউন্ডার মোহাম্মদ সাইফুদ্দিনও।

তবে, বিয়ের কারণে দলে রাখা হয়নি ওপেনার সৌম্য সরকারকে। মাশরাফির ফেরাটা অনুমেয় থাকলেও, চমক হয়ে এলো আফিফ হোসেন ও নাঈম শেখের প্রথমবার ওয়ানডে দলে সুযোগ পাওয়া। আগামী ১ মার্চ শুরু হবে বাংলাদেশ-জিম্বাবুয়ের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ। একদিন পর ৩ মার্চ দ্বিতীয়টি এবং ৬ মার্চ সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে। সবকটি ম্যাচই হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম।

এদিকে, এই সিরিজ দিয়েই আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিতে পারেন বাংলাদেশ ক্রিকেটের বদলে যাওয়ার জাদুর কাঠি মাশরাফি। তবে পাকিস্তানের বিপক্ষে একমাত্র ওয়ানডে ম্যাচে তাকে দেখা গেলেও তাতে থাকবে না বিস্ময়ের কিছু।

অন্যদিকে, আজ ঘোষিত নতুন এই দল থেকে দেখা যাচ্ছে, সর্বশেষ ওয়ানডে দল থেকে বাদ পড়েছেন সাত জন। তারা হলেন- সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন, সাব্বির রহমান, রুবেল হোসেন, এনামুল হক বিজয়, ফরহাদ রেজা ও তাসকিন আহমেদ।

আর দলে ফিরেছেন নয় জন। তারা হলেন- মাশরাফি বিন মুর্তজা, নাজমুল হোসাইন শান্ত, লিটন দাস, আফিফ হোসাইন, মোহাম্মদ নাঈম শেখ, আল-আমিন হোসাইন, মোহাম্মদ সাইফুদ্দিন ও শফিউল ইসলাম।

বাংলাদেশ ওয়ানডে দল:

মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, মোহাম্মদ নাঈম শেখ, নাজমুল হোসাইন শান্ত, মাহমুদুল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, আফিফ হোসেন, লিটন কুমার দাস, তাইজুল ইসলাম, আল আমিন হোসাইন, মোহাম্মদ সাইফউদ্দিন, শফিউল ইসলাম, মেহেদি হাসান মিরাজ ও মুস্তাফিজুর রহমান।

শীর্ষ সংবাদ:
অস্থির চালের বাজার ॥ রেকর্ড মজুদেও কমছে না দাম         বারবার প্রকল্প সংশোধন করা যাবে না ॥ প্রধানমন্ত্রী         করোনা শনাক্ত ১৬ হাজার ছাড়িয়েছে         শাবির জটিলতা নিরসনের কোন লক্ষণ নেই         সাড়ে চার হাজার কোটি টাকার ১০ প্রকল্প অনুমোদন একনেকে         বিএনপি দেশের ক্ষতির জন্য লবিস্ট নিয়োগ করেছে ॥ ড. মোমেন         বেসরকারী হাসপাতালকে প্রস্তুত হওয়ার আহ্বান স্বাস্থ্যমন্ত্রীর         সারাদেশে ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে চালু হচ্ছে বিট পুলিশিং         বাণিজ্যমেলা বন্ধ ও বইমেলা পেছানোর সুপারিশ         টেকনিক্যাল ত্রুটি ॥ দ্বিতীয় মামলার ফাইনাল রিপোর্ট, প্রথমটি চলবে         স্ক্র্যাপ ও পুরনো জাহাজের দাম বেড়েছে, রডের বাজার অস্থিতিশীল         পার্বত্য চট্টগ্রামের সব ইটভাঁটির কার্যক্রম বন্ধের নির্দেশ         মানবাধিকার লঙ্ঘনের মতো কোন ঘটনা ঘটেনি         তাড়াহুড়া ইসি নিয়োগ আইন টিকে থাকার নীলনক্সা ॥ ফখরুল         দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে দুর্ভোগ সারাবছর         বৃহস্পতিবার গণমাধ্যমের মুখোমুখি হচ্ছেন সিইসি কেএম নূরুল হুদা         দেশের অর্থনীতিতে গতিসঞ্চারে ভূমিকা রাখতে কাস্টমস কর্তৃপক্ষের প্রতি আহ্বান রাষ্ট্রপতির         করোনায় মৃত্যু ১৮, শনাক্ত ১৬ হাজার         করোনাভাইরাস : বাণিজ্যমেলা বন্ধ ও বইমেলা পেছানোর পরামর্শ         টিকার কারণে হাসপাতালে রোগী কম, মৃত্যুও কম : স্বাস্থ্যমন্ত্রী