শুক্রবার ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৯ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নেত্রকোনায় ব্যবসায়ীকে জবাই করে হত্যা, নিখোঁজ আরেকজন

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ২২ ফেব্রুয়ারি ॥ কলমাকান্দা উপজেলার কালাইকান্দি এলাকায় মিলন মিয়া (২২) নামে এক ব্যবসায়ীকে জবাই করে হত্যা করা হয়েছে। পুলিশ শনিবার দুপুরে কালাইকান্দি স্কুল মোড় এলাকা থেকে নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নেত্রকোনা আধুনিক সদর হাসপাতাল মর্গে পাঠায়। নিহত মিলন মিয়া কালাইকান্দি গ্রামের কালাচাঁন মিয়ার ছেলে। তিনি কালাইকান্দি স্কুল মোড় এলাকায় কাপড় সেলাই করার পাশাপাশি বিকাশ ও ফেক্সিলোডের ব্যবসা করতেন। এদিকে শাহজাহান (২৪) নামে মিলন মিয়ার এক বন্ধু নিখোঁজ রয়েছেন। জানা গেছে, মিলন মিয়া ও তার প্রতিবেশী বন্ধু মজিবুরের ছেলে ব্যবসায়ী শাহজাহান মিয়া (২৪) শুক্রবার রাতে খাবার শেষে নিজ নিজ দোকানে ঘুমাতে যান। শাহজাহান মিয়া একই বাজারে মিলন মিয়ার পাশের দোকানে কম্পিউটারের মাধ্যমে মুঠোফোনে গান ও ভিডিওর ব্যবসা করেন। শনিবার সকালে শাহজাহানের বাড়ির লোকজন একটি ঘরের কোণে শাহজাহানের রক্তমাখা শার্ট পড়ে থাকতে দেখে চিৎকার চেঁচামেচি শুরু করেন। পরে স্থানীয়রা শাহজাহানের সন্ধানে তার দোকানে গেলে পাশের একটি ক্ষেতে মিলনের জবাই করা লাশ পড়ে থাকতে দেখেন। পরে খবর পেয়ে দুর্গাপুর ও কলমাকান্দা সার্কেলের সহকারী পুলিশ সুপার মাহমুদা মারমিন নেলী ও কলমাকান্দা থানার ওসি রেজাউল করিমসহ পুলিশের উর্ধতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন শেষে দুপুরের দিকে নিহতের লাশ ময়নাতদন্তের জন্য নেত্রকোনা আধুনিক সদর হাসপাতাল মর্গে পাঠায়। এদিকে এই প্রতিবেদন লেখা পর্যন্ত মিলনের বন্ধু শাহজাহানের সন্ধান পাওয়া যায়নি। সহকারী পুলিশ সুপার মাহমুদা মারমিন নেলী বলেন, ‘সব বিষয় মাথায় রেখে পুলিশ তদন্ত করছে। আমরা তদন্তের স্বার্থে এখনই কিছু বলছি না।’ চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান, বসুন্ধরা গ্রুপের কো-চেয়ারম্যান সাদাত সোবহান, বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর, কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদ। বেসরকারী পর্যায়ে দেশে এটি প্রথম বিটুমিন উৎপাদন প্লান্ট।

বিটুমিন একটি বাই প্রোডাক্ট পণ্য। এটি মূলত রাস্তাঘাট নির্মাণে ব্যবহৃত হয়। বিটুমিন মূলত আমদানি নির্ভর একটি পণ্য। দেশে বর্তমানে বিটুমিনের চাহিদা রয়েছে প্রায় ৫ লাখ টন, যার ৯০ শতাংশই আমদানি করতে হয়। বিপিসির নিয়ন্ত্রণাধীন ইস্টার্ন নিফারইনারি ৭০ হাজার টন বিটুমিন উৎপাদন করে থাকে। বাকি বিটুমিন মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশ থেকে আমদানি করা হয়। বসুন্ধরা গ্রুপের বিটুমিন প্লান্ট থেকে বছরে সাড়ে ৮ লাখ টন বিটুমিন ও পিচ উৎপাদন হবে।

উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, আমি খুবই সৌভাগ্যবান। আজ আপনাদের সঙ্গে একত্রিত হতে পেরেছি। বসুন্ধরা গ্রুপের এই উদ্যোগের কারণে আমি এখানে এসেছি, আপনাদের সবাইকে কাছ থেকে দেখতে পারছি। ভাষা শহীদদের আত্মত্যাগের এই মাসে তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আর কিছুদিন পরই জাতির পিতার জন্মশতবার্ষিকীর শুভক্ষণ অপেক্ষা করছে। বসুন্ধরার এই উদ্যোগ জাতির পিতার স্বপ্নের সঙ্গে জুড়ে রয়েছে। আমাদের দেশের মানুষকে কর্মসংস্থানের ব্যবস্থা করে দিতে হবে। এ কাজে দেশের ব্যবসায়ীরা সরকারের সহযোগিতা পাচ্ছেন। তিনি আরও বলেন, বিটুমিন নিয়ে আমরা অনেক যুদ্ধ করেছি। অনেক আলোচনা করেছি। কিন্তু সমাধান পাইনি। আমাদের দেশের আবহাওয়ার সঙ্গে খাপ খায় এমনই বিটুমিন আমরা পাচ্ছিলাম না। তাছাড়া নানা কারণে গুণগত উৎকর্ষতা ধরে রাখতে পারতাম না। যে বিটুমিন ব্যবহার করতাম তা দিয়ে আমাদের রাস্তাঘাট টেকসই হতো না। প্রধানমন্ত্রী আক্ষেপ করে বলতেন, আমাদের রাস্তাগুলো কবে উন্নত দেশের মতো হবে? আজ আমরা আনন্দিত, বসুন্ধরা গ্রুপ সেই কাজটি করে দিচ্ছে। আমাদের আর বাইরে থেকে বিটুমিন আমদানি করতে হবে না। দেশের চাহিদা মিটিয়ে বিদেশেও তারা এ পণ্য পৌঁছে দেবেন। বাংলাদেশের জন্য এটা বড় অর্জন।

শীর্ষ সংবাদ:
লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে গুলি করে হত্যা         প্রধানমন্ত্রীকে প্রিন্স চার্লসের চিঠি         সোনারগাঁয়ে করোনায় মৃত্যু ৭ ॥ লাশ দাফনে ইউএনও         যুক্তরাষ্ট্রে করোনা ভাইরাসে আরও ১২৯৭ জনের মৃত্যু         করোনা ভাইরাস ॥ এবার মৃত্যুতেও চীনকে ছাড়িয়ে গেল ভারত         মোদির সঙ্গে কথা হয়েছে, তার মন ভালো নেই         দ. কোরিয়ায় করোনা ভাইরাসের প্রকোপ বাড়ায় ফের বন্ধ হল স্কুল         মহামারির মধ্যে কৃষ্ণাঙ্গ হত্যার জেরে উত্তাল যুক্তরাষ্ট্র         ব্রাজিলে করোনা ভাইরাসে একদিনে আক্রান্ত ২৬৪১৭         নোবেলের বিরুদ্ধে ভারতে মামলা দায়ের         অর্থনীতি সচলের চেষ্টা ॥ সকল কর্মকাণ্ড স্বাভাবিক করার উদ্যোগ         আয় রোজগারের পথ অনির্দিষ্টকাল বন্ধ রাখা সম্ভব নয়         ইউনাইটেডের আইসোলেশন সেন্টারে আগুনে পুড়ে ৫ করোনা রোগীর মৃত্যু         শেয়ারবাজারে লেনদেন রবিবার শুরু         করোনা আক্রান্তের সংখ্যা ৪০ হাজার ছাড়িয়েছে         যুক্তরাষ্ট্রে করোনায় মৃত্যু লাখ ছাড়িয়েছে, স্পেনে রাষ্ট্রীয় শোক         অফিসে মাস্ক পরা, স্বাস্থ্য বিধির ১৩ দফা মানা বাধ্যতামূলক         ঢাকায় ফেরার প্রতিযোগিতা         লাফিয়ে বাড়ছে আক্রান্ত ॥ বিশ্বে শীর্ষ ২৫ দেশের মধ্যে বাংলাদেশ         ঈদের ছুটিতে যাদের হারিয়েছি        
//--BID Records