বুধবার ৮ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সোনারগাঁয়ে খেলার মাঠ রক্ষার দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা, সোনারগাঁ, ২২ ফেব্রুয়ারি ॥ সোনারগাঁ উপজেলার সাদিপুর ইউনিয়নের পঞ্চমীঘাট উচ্চ বিদ্যালয়ের মাঠ রক্ষার দাবিতে বিদ্যালয়ের শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে স্কুলের সামনের রাস্তায় অবস্থান নিয়ে বিক্ষোভ মিছিল করেছে। শনিবার সকাল ১০টার দিকে মিছিলটি নিয়ে বাজার ঘুরে পঞ্চমীঘাট বাজার রাস্তা অবরোধ করে। এতে রাস্তার দুপাশে যানজটের সৃষ্টি হয়। বিক্ষোভরত শিক্ষার্থীরা অভিযোগ করে, পঞ্চমীঘাট বিদ্যালয়ে পশ্চিম পাশে যে নতুন ভবনটি তৈরি করা হচ্ছে সেটি বিদ্যালয়ের মাঠের মাঝখানে পর্যন্ত দখল হয়ে যাচ্ছে। এতে মাঠটিও ছোট হয়ে যাবে। এতে খেলাধুলা করতে অসুবিধা হবে। এ নিয়ে শিক্ষার্থীরা বারবার কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করা হলেও কোন প্রতিকার তারা পায়নি। বাধ্য হয়ে আন্দোলনে নেমেছে তারা। দ্রুত এ সমস্যা নিরসনে সংশ্লিষ্ট কর্তৃৃৃৃৃৃৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন শিক্ষার্থীরা। পঞ্চমীঘাট উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম জানান, আগে যে ভবনটি ছিল সেটি পুরনো টিনের ঘর। বর্তমানে সেখানে আধুনিক ভবন তৈরি হচ্ছে। সেজন্য একটু জায়গা বেশি প্রয়োজন যা নির্মাণ করলে খেলার মাঠ কিছুটা সংকুচিত হয়ে যাবে। সকাল বেলা শিক্ষার্থীরা স্কুলে এসে খেলার মাঠের দাবিতে বিক্ষোভ করে। এ বিষয়টি আমি স্কুল কর্তৃপক্ষকে জানিয়েছি। সাদিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রশিদ মোল্লা জানান, খেলার মাঠ রক্ষার দাবিতে শিক্ষার্থীরা রাস্তা অবরোধ করে বিক্ষোভ করছে এমন খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে যাই এবং শিক্ষার্থীদের শান্ত করি। পরে প্রধান শিক্ষকে বলেছি দ্রুত কর্তৃপক্ষের সঙ্গে আলাপ আলোচনা করে এ সমস্যা সমাধান করার জন্য।

বগুড়ায় মহিলার লাশ উদ্ধার

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ বগুড়ার শিবগঞ্জ উপজেলার হাতিবান্ধা গ্রামের একটি কলাবাগান থেকে অজ্ঞাত (৩২) এক মহিলার লাশ উদ্ধার হয়েছে। শনিবার সকাল ১০টার দিকে পুলিশ লাশ উদ্ধার মর্গে পাঠায়। ওই মহিলাকে শ্বাস রোধ করে হত্যা করা হয়েছে বলে পুলিশের ধারণা। স্থানীয় সূত্র জানায়, শিবগঞ্জ উপজেলার হাতীবান্ধা গ্রামের এক কৃষক সকাল ৯টার দিকে কলাবাগানে কাজ করতে গিয়ে লাশটি দেখতে পায়। পুলিশ খবর পেয়ে ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে। মৃতদেহের পরনে সালোয়ার ও কামিজ ছিল। গলায় ওড়না পেঁচিয়ে তাকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে বলে পুলিশ প্রাথমিক তদন্তে জানায়। তবে দুপুর পর্যন্ত তার পরিচয় জানা যায়নি।

শিবগঞ্জ থানার ওসি জানান, নিহতের পরিচয় এখনও নিশ্চিত হওয়া যায়নি। ওই মহিলার হাতে শাঁখা, সিঁথিতে সিঁদুর পরা ছিল।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩১৫০৭৬৮৫
আক্রান্ত
৩৫২১৭৮
সুস্থ
২৩১৩৪৭১২
সুস্থ
২৬০৭৯০
শীর্ষ সংবাদ:
প্রতিরোধের প্রস্তুতি ॥ শীতে করোনার দ্বিতীয় ঢেউয়ের আশঙ্কা         বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলায় বাস্তবসম্মত রোডম্যাপ চাই         সাউদিয়ার টিকেট নিয়ে হাহাকার- ক্ষোভ প্রবাসীদের         স্বাস্থ্যখাত যেন লুটপাটের সোনার খনি         নেদারল্যান্ডস-নিউজিল্যান্ড থেকে পেঁয়াজ আসছে         করোনায় দেশে মৃত্যু পাঁচ হাজার ছাড়িয়েছে         জীবনের ঝুঁকি নিয়ে দিনরাত কাজ করছেন প্রধানমন্ত্রী         ৮ বিভাগে ৭১ উপজেলায় প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন করা হচ্ছে         শিক্ষা প্রতিষ্ঠান খোলার আগে এইচএসসি পরীক্ষা হচ্ছে না         কুকুর নিধন কিংবা অপসারণ করবে না উত্তর সিটি         জলবায়ু পরিবর্তনে ঠিক থাকছে না শরতের আবহাওয়া         স্ত্রীর কথায় হাতি কিনলেন দরিদ্র কৃষক         অবশেষে কালুরঘাটে সড়ক-রেল সেতু নির্মাণ হচ্ছে         জার্মানির সঙ্গে বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধিতে কাজ করতে হবে : স্পিকার         অর্থনীতি সচল রেখে করোনার দ্বিতীয় ওয়েভ মোকাবিলা করা হবে : মন্ত্রিপরিষদ সচিব         ৫৪ হাজার রোহিঙ্গাকে ফেরত দিতে চায় সৌদি : পররাষ্ট্রমন্ত্রী         শ্রমিকের বেতন নিয়ে তালবাহানা মানা হবে না : সাকি         আইন অনুযায়ী নুরের বিরুদ্ধে ব্যবস্থা : স্বরাষ্ট্রমন্ত্রী         বাড়ির পাশ দিয়ে রাস্তা নেয়ার জন্য বাড়তি সড়ক না নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর         কারা ডিআইজি বজলুরের সম্পতি ক্রোক ও ব্যাংক হিসাব ফ্রিজের নির্দেশ