রবিবার ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭, ৩১ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সেই দক্ষিণ আফ্রিকার মাটিতে পা রাখলেন স্মিথ-ওয়ার্নার

সেই দক্ষিণ আফ্রিকার মাটিতে পা রাখলেন স্মিথ-ওয়ার্নার

অনলাইন ডেস্ক ॥ দুই বছর পার হয়ে গেছে এরই মধ্যে। কেপটাউনের নিউল্যান্ডস কেলেঙ্কারির দুই বছর পর আবারও দক্ষিণ আফ্রিকার মাটিতে পা রাখলেন দুই অসি ক্রিকেটার স্টিভেন স্মিথ এবং ডেভিড ওয়ার্নার। স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলবে অস্ট্রেলিয়া। যার প্রথমটি শুরু হবে ২১ ফেব্রুয়ারি, শুক্রবার থেকে।

এই সিরিজে খেলার জন্যই অসি দলের সঙ্গে দক্ষিণ আফ্রিকায় এসে পৌঁছালেন স্টিভেন স্মিথ এবং ডেভিড ওয়ার্নার। যেখানে দুই বছর আগে তৈরি হয়েছিল তাদের ক্যারিয়ারের কলঙ্কজনক এক ইতহাস।

ক্রিকেট ইতিহাসেই অন্যতম একটি বড় কেলেঙ্কারি হয়ে থাকবে কেপটাউনে নিউল্যান্ডসে বল টেম্পারিংয়ের সেই ঘটনা। অধিনায়ক স্মিথ এবং সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নারের নির্দেশ ও সহযোগিতায় সিরিস কাগজ দিয়ে ঘঁষে বলের আকৃতি নষ্ট করে দিয়েছিলেন ক্যামেরন বেনক্রফট। যেটা ধরা পড়ে টিভি ক্যামেরায়।

সেই ঘটনার পর এক বছরের জন্য নিষিদ্ধ হন স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নার। ৯ মাস নিষিদ্ধ হন ক্যামেরন বেনক্রফট। নিষেধাজ্ঞা কাটিয়ে তিনজনই ফিরে এসেছেন অস্ট্রেলিয়া দলে। এর মধ্যে স্মিথ-ওয়ার্নার তো গত বিশ্বকাপও খেলেছেন এবং ফেরার পর থেকেই দলের হয়ে নিয়মিত পারফর্ম করে যাচ্ছেন।

কিন্তু সেই ঘটনার পর এই প্রথম তারা দু’জন দক্ষিণ আফ্রিকায় আসলেন। যদিও নিউল্যান্ডস কেলেঙ্কারির পর পুরো অস্ট্রেলিয়া দলেরই এই প্রথমবার যাওয়া আফ্রিকায়। তারা ধারণা করেছিলেন, দক্ষিণ আফ্রিকায় পৌঁছানোর পর হয়তো কোনো বাজে অভিজ্ঞতার সম্মুখিন হবেন। কিন্তু দক্ষিণ আফ্রিকায় পৌঁছানোর পর উষ্ণ অভ্যর্থনাই পেয়েছেন স্মিথ-ওয়ার্নার।

শীর্ষ সংবাদ:
আগামীকাল চট্টগ্রাম সিটি ও চারটি সংসদীয় আসনের ভোট বিষয়ে সিদ্ধান্ত         করোনা : স্বাস্থ্যবিধির ব্যত্যয় ঘটলে ব্যবস্থা নেয়া হবে : নৌ প্রতিমন্ত্রী         করোনায় ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৪০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৫৪৫         ব্যবসায়ীদের সুদের চাপ কমাতে ২০০০ কোটি টাকা ভর্তুকি         জুন মাস পর্যন্ত বিদ্যুৎ বিলের বিলম্ব মাশুল মওকুফ : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         সরকারকে যাত্রী ও পরিবহনখাতের স্বার্থ দেখতে হবে : সেতুমন্ত্রী         ৬০ শতাংশ বাস ভাড়া বাড়িয়ে প্রজ্ঞাপন         বন্ধ থাকছে রাইড শেয়ারিং এ্যাপস         দুই মাস পর চলছে ট্রেন         করোনা ভাইরাস ॥ বিশ্বে আক্রান্তের সংখ্যা ৬০ লাখ ছাড়াল         সবাই ফেল ১০৪ প্রতিষ্ঠানের, ৩০২৩ স্কুলের সবাই পাস         দেশ সেরা রাজশাহী বোর্ডে এবারো এগিয়ে মেয়েরা         যশোর বোর্ডের শূন্য পাসের হারের তালিকায় সাতক্ষীরার দুই স্কুল         মাধ্যমিকে পাসের হার ৮২.৮৭ %         করোনা ভাইরাস ॥ ভারতে আক্রান্ত ১ লাখ ৮২ হাজার ছাড়াল         বরিশালে পাসের হারে এবারেও মেয়েরা এগিয়ে         শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ঢাকামুখী মানুষের ঢল         বরিশালে একদিনে সর্বোচ্চ ৪৯ জনের করোনা শনাক্ত         দুবাই থেকে ফিরলেন আটকে পড়া ২৬২ জন         দিনাজপুর বোর্ডে এসএসসি পরীক্ষায় পাসের হার ৮২ দশমিক ৭৩        
//--BID Records