শনিবার ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭, ৩০ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সেই দক্ষিণ আফ্রিকার মাটিতে পা রাখলেন স্মিথ-ওয়ার্নার

সেই দক্ষিণ আফ্রিকার মাটিতে পা রাখলেন স্মিথ-ওয়ার্নার

অনলাইন ডেস্ক ॥ দুই বছর পার হয়ে গেছে এরই মধ্যে। কেপটাউনের নিউল্যান্ডস কেলেঙ্কারির দুই বছর পর আবারও দক্ষিণ আফ্রিকার মাটিতে পা রাখলেন দুই অসি ক্রিকেটার স্টিভেন স্মিথ এবং ডেভিড ওয়ার্নার। স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলবে অস্ট্রেলিয়া। যার প্রথমটি শুরু হবে ২১ ফেব্রুয়ারি, শুক্রবার থেকে।

এই সিরিজে খেলার জন্যই অসি দলের সঙ্গে দক্ষিণ আফ্রিকায় এসে পৌঁছালেন স্টিভেন স্মিথ এবং ডেভিড ওয়ার্নার। যেখানে দুই বছর আগে তৈরি হয়েছিল তাদের ক্যারিয়ারের কলঙ্কজনক এক ইতহাস।

ক্রিকেট ইতিহাসেই অন্যতম একটি বড় কেলেঙ্কারি হয়ে থাকবে কেপটাউনে নিউল্যান্ডসে বল টেম্পারিংয়ের সেই ঘটনা। অধিনায়ক স্মিথ এবং সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নারের নির্দেশ ও সহযোগিতায় সিরিস কাগজ দিয়ে ঘঁষে বলের আকৃতি নষ্ট করে দিয়েছিলেন ক্যামেরন বেনক্রফট। যেটা ধরা পড়ে টিভি ক্যামেরায়।

সেই ঘটনার পর এক বছরের জন্য নিষিদ্ধ হন স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নার। ৯ মাস নিষিদ্ধ হন ক্যামেরন বেনক্রফট। নিষেধাজ্ঞা কাটিয়ে তিনজনই ফিরে এসেছেন অস্ট্রেলিয়া দলে। এর মধ্যে স্মিথ-ওয়ার্নার তো গত বিশ্বকাপও খেলেছেন এবং ফেরার পর থেকেই দলের হয়ে নিয়মিত পারফর্ম করে যাচ্ছেন।

কিন্তু সেই ঘটনার পর এই প্রথম তারা দু’জন দক্ষিণ আফ্রিকায় আসলেন। যদিও নিউল্যান্ডস কেলেঙ্কারির পর পুরো অস্ট্রেলিয়া দলেরই এই প্রথমবার যাওয়া আফ্রিকায়। তারা ধারণা করেছিলেন, দক্ষিণ আফ্রিকায় পৌঁছানোর পর হয়তো কোনো বাজে অভিজ্ঞতার সম্মুখিন হবেন। কিন্তু দক্ষিণ আফ্রিকায় পৌঁছানোর পর উষ্ণ অভ্যর্থনাই পেয়েছেন স্মিথ-ওয়ার্নার।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাস প্রতিরোধে জনপ্রতিনিধিদের আরও সম্পৃক্তের নির্দেশ         বেসরকারি হাসপাতালে রোগী ফেরত দিলে আইনি ব্যবস্থা : সিএমপি         স্বাস্থ্যবিধি মানাতে মাঠে থাকছে ভ্রাম্যমান আদালত         করোনা ভাইরাসে মৃত্যু ৬০০ ছাড়ালো, নতুন আক্রান্ত ১৭৬৪         গণপরিবহনের বর্ধিত ভাড়া প্রত্যাহার দাবি বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির         করোনা : ফ্লাইট শুরুর আগে বিমানবন্দরের প্রস্তুতি দেখলেন প্রতিমন্ত্রী         বঙ্গবন্ধুর ছবিযুক্ত ডাকটিকিট অবমুক্ত করল জাতিসংঘ         বাস ভাড়া ৮০ শতাংশ বাড়ানোর সুপারিশ         ভাড়া বাড়ছে না ট্রেনে ॥ সব টিকিট পাওয়া যাবে অনলাইনে         পদ্মাসেতুর ৩০তম স্প্যান বসে গেছে         খালেদা কেন জিয়া হত্যার বিচার করলেন না তা রহস্যজনক         জর্জ ফ্লয়েডকে হত্যার ঘটনায় বিক্ষোভে উত্তাল যুক্তরাষ্ট্র         সুন্দরবন কুরিয়ারের প্রতিষ্ঠাতার করোনায় মৃত্যু         চীনের ৬ শহরে ফ্লাইট শুরু করছে সিঙ্গাপুর         লকডাউন খুলে জনগণকে মৃত্যুকূপে ঠেলে দিয়েছে সরকার ॥ রিজভী         সিলেটে করোনা ভাইরাসে নার্সিং কর্মকর্তার মৃত্যু         করোনায় প্ল্যাজমা থেরাপির ব্যবহারে বিশ্ব স্বাস্থ্য সংস্থার না         বিশ্বজুড়ে করোনা আক্রান্তের সংখ্যা ৬০ লাখ ছাড়াল         শূন্যে নামার পর চীনে ফের করোনা ভাইরাসের রোগী শনাক্ত         হংকংয়ের বিশেষ সুবিধা বাতিল করল যুক্তরাষ্ট্র        
//--BID Records