বুধবার ৮ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সীতাকুণ্ডে চোরাই সেগুন ও গামারি কাঠ আটক

সীতাকুণ্ডে চোরাই সেগুন ও গামারি কাঠ আটক

নিজস্ব সংবাদদাতা, সীতাকুণ্ড (চট্টগ্রাম) ॥ চট্টগ্রামের সীতাকুন্ডে চোরাই সেগুন ও গামারি গোল কাঠসহ একটি কাভার্ড ভ্যান আটক করেছে ফৌজদার হাট বিট-কাম-চেক ষ্টেশন চট্টগ্রাম উত্তর বন বিভাগ।

আজ বৃহস্পতিবার ভোরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ফৌজদারহাট বিট-কাম-চেক ষ্টেশনের বন কর্মকর্তারা মিরশ্বরাই নিজামপুর এলাকা থেকে কাঠ বোঝায় কাভার্ড ভ্যানটি আটক করে নিয়ে আসেন । কাভার্ড ভ্যানটিতে অনুমানিক ১২ লক্ষ টাকার চোরাই সেগুন ও গামারি কাঠ ছিল বলে জানান বন কর্মকতা।

জানা যায়, চট্টগ্রাম শহর থেকে চোরাই সেগুন ও গামারি গোল কাঠ বোঝায় করে ঢাকার উদেশ্যে নিয়ে যাচ্ছিল (চট্ট মেট্রো ট ১১-৬০৭৫) একটি কাভার্ড ভ্যান। গোপন সংবাদের ভিত্তিতে চট্টগ্রাম উত্তর বন বিভগের বিভাগীয় উর্ধতন বন কর্মকর্তার নির্দেশে ফৌজদারহাট বিট-কাম-চেক ষ্টেশনের ষ্টেশন কর্মকর্তা নাসির উদ্দিন আহমেদ ও মনিরুল করিম (ফরেস্টার) স্টেশনের অন্যান্য সহযোগী কর্মকর্তারা সহ কাঠ বোঝাই কাভার্ড ভ্যানটি মাদামবিবির হাট ফরেস্ট অফিসের সামনে ব্যারিকেট দিয়ে দেয়। পরে কাভার্ড ভ্যানটির চালক ব্যারিকেট কেটে ঢাকার উদ্দেশ্যে চলে যাওয়ার চেষ্টা করে। এক পর্যায়ে বন কর্মকর্তারা কাভ্যার্ড ভ্যানের পিছনে ধাওয়া করতে করতে মিরশ্বরাই নিজামপুর এলাকায় গিয়ে আটক করে মাদাম বিবির হাট ফরেস্ট অফিসে নিয়ে আসে।

এই বিষয়ে, ১৯২৭ সনের বন আইনে (২০০০) সংশোধনে ৪১ ও ৪২ ধারা বন আইনে ২০১৪ বিভাগীয় অরন্য পরিবহন বিধি মালা ২০১১ এর ধারা দণ্ড বিধি মামলা দায়ের করা হবে বলে জানিয়েছেন ফৌজদারহাট বিট-কাম-চেক ষ্টেশনের ষ্টেশন কর্মকর্তা নাসির উদ্দিন আহমেদ (ফরেস্টার)।

শীর্ষ সংবাদ:
টিকিটের দাবিতে আজও সৌদি প্রবাসীদের বিক্ষোভ         জাহালমের ক্ষতিপূরণের রায় ২৯ সেপ্টেম্বর         করোনার কারণে এবার নোবেল পুরস্কার অনুষ্ঠান স্থগিত         যানবাহন পরীক্ষায় আরও ফিটনেস সেন্টার স্থাপনের নির্দেশ         ওমরাহ পালনে কাবা ঘর খুলে দিচ্ছে সৌদি         বাংলাদেশে বায়োফ্লক পদ্ধতিতে তরুণরা মাছ চাষে আগ্রহী হয়ে উঠছেন         করোনা ॥ ভারতে সুস্থতার হার ৮০ শতাংশ         জাতিসংঘের অধিবেশন : সংহতির ওপর জোর দিলেন মহাসচিব         যেখানে ডেঙ্গু বেশি সেখানে করোনা কম ॥ গবেষণা         যুক্তরাষ্ট্র মৃতের সংখ্যা ২ লাখ ছাড়িয়েছে         করোনা না যেতেই যুক্তরাষ্ট্রে ‘টুইনডেমিক’ আতঙ্ক         আবার জাতিসংঘের ভাষণে করোনাকে ‘চীনা ভাইরাস’ বললেন ট্রাম্প         শুধু মাত্র মুসলিম হওয়ার কারণে হোটেল থেকে তাড়িয়ে দেয়া হল         আমেরিকার ইরানবিরোধী পদক্ষেপ মানবে না ইউরোপ ॥ ম্যাকরন         ইরানের কাছে অস্ত্র বিক্রির ব্যাপারে চীন ও রাশিয়াকে পম্পেও'র হুমকি         আমেরিকার পরবর্তী প্রেসিডেন্ট ইরানের কাছে আত্মসমর্পণ করবে ॥ জাতিসংঘে রুহানি         প্রতিরোধের প্রস্তুতি ॥ শীতে করোনার দ্বিতীয় ঢেউয়ের আশঙ্কা         বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলায় বাস্তবসম্মত রোডম্যাপ চাই         সাউদিয়ার টিকেট নিয়ে হাহাকার- ক্ষোভ প্রবাসীদের         স্বাস্থ্যখাত যেন লুটপাটের সোনার খনি