শুক্রবার ২৫ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সরকারের উন্নয়নমূলক উদ্যোগ দরিদ্র মানুষের জীবনে জাদুকরি পরিবর্তন এনেছে : এলজিআরডি মন্ত্রী

সরকারের উন্নয়নমূলক উদ্যোগ দরিদ্র মানুষের জীবনে জাদুকরি পরিবর্তন এনেছে : এলজিআরডি মন্ত্রী

স্টাফ রিপোর্টার ॥ দায়িত্বশীল সাংবাদিকতা অনুশীলনের জন্য সাংবাদিকদের প্রতি আহবান জানিয়েছেন স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম। তৃণমূল পর্যায়ের সাংবাদিকদের জন্য রাজধানীর প্রেস ইনস্টিটিউট অব বাংলাদেশ (পিআইবি) র সম্মেলন কক্ষে শেখ হাসিনার দশ উদ্যোগ এবং উন্নয়ন সাংবাদিকতা শীর্ষক সাংবাদিক প্রশিক্ষণ বিষয়ক এক কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস)’র বাসস ইনফোটেইনমেন্ট সার্ভিস এবং পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগেরর আমার বাড়ি আমার খামার প্রকল্প দুই দিনব্যাপী এ কর্মশালার আয়োজন করে। বাসস’র ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পিআইবি’র মহাপরিচালক জাফর ওয়াজেদ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক অধ্যাপক মো. মফিজুর রহমান।

মন্ত্রী বলেন, যে কোন সংবাদ সমালোচনামূলক হতে পারে। কিন্তু দায়িত্বহীন বা নেতিবাচক সাংবাদিকতা উন্নয়নের জন্য যেমন ধ্বংসাত্মক হতে পারে তেমনি জাতীয় স্বার্থেও বিরুপ প্রভাব ফেলতে পারে। কোন সরকারী নীতি কারো কাছে সঠিক মনে নাও হতে পারে কিন্তু সাংবাদিকসহ সকলেই একমত হবে যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের নেয়া উন্নয়নমূলক উদ্যোগগুলো দেশের প্রত্যন্ত অঞ্চলের দরিদ্র মানুষের জীবনে এক জাদুকরি পরিবর্তন এনেছে। প্রধানমন্ত্রী আমার বাড়ি আমার খামার প্রকল্পটিই দেশের প্রায় দেড় কোটি মানুষের জীবনে পরিবর্তন এনেছে। তিনি বলেন, অনেকেই প্রধানমন্ত্রীকে পছন্দ নাও করতে পারেন, কিন্তু তিনি দেশকে যে উন্নতির দিকে এগিয়ে নিয়ে গেছেন তা তার কট্টর সমালোচকরাও অস্বীকার করতে পারবেন না।

মন্ত্রী বলেন, দেশের উন্নয়নের সঙ্গে কারো কোন কমপ্রোমাইজ করা যাবে না। কারণ দেশ ক্ষতিগ্রস্ত হলে আমরা সবাই ক্ষতিগ্রস্ত হবো। এই জায়গায় আমরা যেন কোন ধরনের সমঝোতা না করি। সাংবাদিকরা তাদের নিউজের মাধ্যমে যেমন একটি দেশকে এগিয়ে নিতে পারেন, আবার তেমনি একটি দেশকে পিছিয়েও দিতে পারেন। মহান মুক্তিযুদ্ধের পরপরই কিছু গণমাধ্যমের ভূমিকা যে দেশের ব্যাপক ক্ষতি করেছিল সে বিষয়ে কারো সন্দেহ নেই। তাই সরকারের উন্নয়নমূলক প্রকল্পের প্রতি দেশের মানুষের আস্থা ও বিশ্বাস অটুট রাখতে গণমাধ্যম কর্মীদেরই অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১২১৯২৭৬১
আক্রান্ত
১৭৫৪৯৪
সুস্থ
৭০৯০২৩০
সুস্থ
৮৪৫৪৪
শীর্ষ সংবাদ:
বিনিয়োগে রুট বদল ॥ করোনা মহামারীর ধাক্কা         দুর্নীতির বিরুদ্ধে অভিযান চলবে ॥ প্রধানমন্ত্রী         রিজেন্টের আইটি প্রধান গ্রেফতার, আটক সাহেদের ভায়রা         স্বাস্থ্য খাতে অনিয়মের বিরুদ্ধে শুদ্ধি অভিযান চলবে         এই প্রথম সুস্থতার হার শনাক্তের চেয়ে বেশি         পাপুল কুয়েতের নাগরিকত্ব পাননি         তিন মাসের জন্য রোমে নিষিদ্ধ বাংলাদেশী যাত্রী ও ফ্লাইট         দীর্ঘমেয়াদী বন্যার শঙ্কা         বর্ষায়ও ভ্যাপসা গরমে অতিষ্ঠ নগরবাসী         এখন ফখরুল ও পুরো বিএনপি হোম আইসোলেশনে         শিক্ষার্থীদের হাতে ডিজিটাল ডিভাইস ও ইন্টারনেট দিতে হবে         ডিসেম্বর পর্যন্ত সরকারী প্রতিষ্ঠানে সব ধরনের গাড়ি কেনা বন্ধ         আধিপত্য ও চাঁদাবাজির কর্তৃত্ব প্রতিষ্ঠায় রক্ত ঝরছে পাহাড়ে         কেন্দ্রীয় ব্যাংক গবর্নরের বয়সসীমা বাড়ল দু’বছর         চট্টগ্রামে করোনা সংক্রমণ ছাড়াল ১১ হাজার         ১৪ প্রতিষ্ঠানকে কালো তালিকাভুক্ত করেছে স্বাস্থ্য অধিদফতর         করোনা: শনাক্তের তুলনায় সুস্থ হওয়ার সংখ্যা বেড়েছে         ক্ষুধায় প্রতিদিন ১২ হাজার মানুষের মৃত্যু হবে : অক্সফাম         গরুর ধাক্কায় আন্তঃনগর কুড়িগ্রাম এক্সপ্রেস বিকল         ডা. জাফরুল্লাহর ফুসফুসের সংক্রমণ নিয়ন্ত্রণে        
//--BID Records