সোমবার ১১ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৫ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করোনা মোকাবেলায় চীনকে চিকিৎসা সরঞ্জাম দিয়েছে বাংলাদেশ

জনকণ্ঠ ডেস্ক ॥ পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন ও স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক মঙ্গলবার এক অনুষ্ঠানে শুভেচ্ছার নিদর্শনস্বরূপ চীনা রাষ্ট্রদূত লি জিমিংয়ের কাছে কিছু চিকিৎসা সরঞ্জাম হস্তান্তর করেছেন। সরঞ্জামের মধ্যে রয়েছে দশ লাখ হ্যান্ড গ্লাভস, পাঁচ লাখ ফেসমাস্ক, দেড় লাখ ক্যাপ, এক লাখ হ্যান্ড স্যানিটাইজার, পঞ্চাশ হাজার জুতার কভার এবং আট হাজার গাউন। খবর বাসসর।

অনুষ্ঠানে মোমেন করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কেন্দ্রস্থল উহান শহর থেকে ৩শ’ ১২ বাংলাদেশী নাগরিককে ফিরিয়ে আনতে বাংলাদেশকে সর্বাত্মক সহযোগিতা ও সহায়তার জন্য চীন সরকারকে ধন্যবাদ জানান। স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চীন সরকারের পাশে দাঁড়াতে চিকিৎসা সরঞ্জামগুলো চীনে প্রেরণের জন্য তার মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছেন এবং এ সকল সরঞ্জাম বাংলাদেশে তৈরি করা হয়েছে। তিনি আরও বলেন, চীন থেকে ফিরে আসা শিক্ষার্থীরা করোনাভাইরাসে আক্রান্ত হয়নি এবং এখনও পর্যন্ত বাংলাদেশে কোন করোনাভাইরাসে আক্রান্ত রোগী পাওয়া যায়নি। বাংলাদেশে নিযুক্ত চীনা রাষ্ট্রদূত লি জিমিং বলেন, আমরা বাংলাদেশ সরকার এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদারতার জন্য ধন্যবাদ জানাই। তিনি বলেন, চীন করোনাভাইরাস শনাক্ত করতে বাংলাদেশকে ৫শ’ উন্নতমানের কিট সরবরাহ করছে। লি জিমিং বলেন, করোনাভাইরাস শনাক্তকরণে বাংলাদেশের সক্ষমতা বাড়াতে চীনা দূতাবাস বেজিং জেনোমিক্স ইনস্টিটিউট থেকে এই ৫শ’ টেস্ট কিট অর্ডার করেছে।

শীর্ষ সংবাদ:
বায়তুল মোকাররমে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত         আজ জাতীয় কবির ১২১তম জন্মজয়ন্তী         ঈদ উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা         বঙ্গভবনের দরবার হলে ঈদের জামাতে অংশ নেবেন রাষ্ট্রপতি, হচ্ছে না শুভেচ্ছা বিনিময়         ঘরে বসে ঈদ পালনের আহ্বান প্রধানমন্ত্রীর         আজ পবিত্র ঈদুল ফিতর         জীবন-জীবিকার স্বার্থে অর্থনৈতিক কর্মকাণ্ড চালু করতে হবে : প্রধানমন্ত্রী         ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে রেকর্ড ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৩২         ত্রাণ নিয়ে বিরূপ মন্তব্য হীন মানসিকতার বহি:প্রকাশ : হানিফ         ঈদ জামাতে যেতে ডিএমপির ১৪ নির্দেশনা         ঈদের পর ছুটি বাড়বে কিনা জানা যাবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী         করোনায় আক্রান্ত সম্প্রচার সংবাদকর্মীদের চিকিৎসাসেবা দেবে হলি ফ্যামিলি         অসহায়দের পাশে রয়েছেন প্রায় সব সংসদ সদস্য ॥ তথ্যমন্ত্রী         সংকটের পরে নবউদ্যমে কাঙিক্ষত উন্নয়নের পথে এগিয়ে যাব         আরও দুই বছর গবর্নর থাকবেন ফজলে কবির         করোনা ভাইরাস ॥ এবার প্রাণ গেল পুলিশ ইন্সপেক্টরের         বায়তুল মোকাররমে হবে ঈদের পাঁচ জামাত         ঘন্টার ব্যবধানে নিজাম হাজারীর মা ও ভাইয়ের মৃত্যু         পাবনায সরকারি চালসহ আওয়ামীলীগের মহিলা নেত্রী আটক         ফটিকছড়িতে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে যুবক নিহত         চট্টগ্রামের অর্ধশত গ্রামে পালিত হচ্ছে আগাম ঈদ        
//--BID Records