মঙ্গলবার ২৩ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এবার অলিম্পিকের স্লোগান আবেগ দ্বারা ঐক্যবদ্ধ

এবার অলিম্পিকের স্লোগান আবেগ দ্বারা ঐক্যবদ্ধ

স্পোর্টস রিপোর্টার ॥ আনুষ্ঠানিক উন্মোচন হলো টোকিও অলিম্পিকের মূল স্লোগান। 'আবেগ দ্বারা ঐক্যবদ্ধ' স্লোগান নিয়ে শুরু হবে এবারের আয়োজন। নানান দেশ, নানান মতের মানুষের মিলনমেলা হলেও সবাইকে এক সুতোয় বেঁধে আয়োজন সফল করতে চায় আয়োজক দেশটি। এই আয়োজন ২৪ জুলাই শুরু হয়ে চলবে ৯ আগস্ট পর্যন্ত।

অলিম্পিক আসরের সময় ঘনিয়ে আসছে। আয়োজনের মাত্রাও দ্বিগুণ প্রাণ পাচ্ছে। লোগো প্রকাশ হয়েছে বেশ আগেই। এবার প্রকাশ করা হলো ২০২০ আসরের আনুষ্ঠানিক স্লোগান। টোকিও অলিম্পিকের প্রধান নির্বাহীর সঙ্গে টেনিস তারকা নাওমি ওসাকা প্রকাশ করেন এবারের স্লোগান।

'আবেগ দ্বারা ঐক্যবদ্ধ' এই স্লোগানকে ধারণ করে পর্দা উঠবে টোকিও অলিম্পিকের। দুই শতাধিক দেশ আর হাজারো অ্যাথলিটের জমায়েত হবে জাপানে। তাই এমন আয়োজনে আবেগ আর উচ্ছ্বাসের মাত্রাটাও যে থাকবে সীমাহীন তা হলফ করেই বলা যায়।

নানান দেশ, নানান মত। তবুও উৎসবের আমেজে মেতে উঠবে সবাই। এমন প্রত্যাশা আয়োজকদের।

টোকিও অলিম্পিক আয়োজক কমিটির প্রধান নির্বাহী তোশিরো মুতো বলেন, টোকিওতে অংশগ্রহণকারী অনেক অ্যাথলিট আসবে। আমরা সবার আবেগ আর উচ্ছ্বাসকে সঙ্গী করে আয়োজনকে পরিপূর্ণতা দিতে চাই। পুরো বিশ্ব এখন তাকিয়ে আছে জাপানের দিকে। মানুষের আগ্রহের ভিত্তিতে আয়োজন সফল করতে চাই। আবেগের জায়গায় এখানে সবাই এক থাকতে চাই আমরা। একসঙ্গে পথচলা শিখতে চাই।

এদিকে, অলিম্পিকের এই স্লোগান প্রদর্শিত হবে জাপানের বিভিন্ন স্থানে। টোকিও স্কাই ট্রি, উঁচু ল্যান্ডমার্কসহ দর্শনীয় স্থানগুলোতে শোভা পাবে এই স্লোগান সম্বলিত বিলবোর্ড। যা থাকবে অলিম্পিক শুরুর আগ পর্যন্ত।

শীর্ষ সংবাদ:
বান্দরবানে সন্ত্রাসী দু’দলের গোলাগুলিতে নিহত ৫         টেকনাফে বন্দুকযুদ্ধে দুই ইয়াবা কারবারি নিহত         যুক্তরাষ্ট্রে স্বাস্থ্যবিধি না মানায় ৩২ রাজ্যে করোনা সংক্রমণ ঊর্ধ্বমুখী         শুধু ভারত নয়, জাপানসহ ২০ দেশের সঙ্গে দ্বন্দ্ব চীনের         জাপানে বৃষ্টি-বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৪৪         জিনপিংয়ের সমালোচনা করায় চীনা অধ্যাপক গ্রেফতার         চীনের ৫০টি বিনিয়োগ প্রকল্প আটকে দিয়েছে ভারত         নিজের স্বার্থেই ইউরোপের উচিত পরমাণু সমঝোতা মেনে চলা ॥ ইরান         আয়া সোফিয়া মসজিদ নিয়ে তুরস্ক-গ্রিসের মধ্যে ফের তীব্র উত্তেজনা         নতুন অভিবাসী আইন ॥ কুয়েত ছাড়তে হবে ১৩ লাখ প্রবাসীকে         উন্নত ব-দ্বীপের স্বপ্ন ॥ নদীমাতৃক বাংলাদেশ         রিজার্ভ থেকে ঋণ নেয়ার প্রস্তাব প্রধানমন্ত্রীর         চলে গেলেন জনপ্রিয় কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর         বিএনপির মুখে দুর্নীতির বিরুদ্ধে কথা হাস্যকর ॥ কাদের         হাসপাতালের ধারণ ক্ষমতা ফুরিয়ে আসছে যুক্তরাষ্ট্রে         ঈদে সারাদেশে গণপরিবহন বন্ধের চিন্তাভাবনা         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে আলোচনা চলছে         বন্দুকযুদ্ধে কুড়িলে ২ ছিনতাইকারী নিহত         সাইবার মামলা তদন্তে সিআইডির থানা হচ্ছে         ক্রেস্ট সিকিউরিটিজের এমডি ও পরিচালক গ্রেফতার        
//--BID Records