শনিবার ২৭ আষাঢ় ১৪২৭, ১১ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এবার অলিম্পিকের স্লোগান আবেগ দ্বারা ঐক্যবদ্ধ

এবার অলিম্পিকের স্লোগান আবেগ দ্বারা ঐক্যবদ্ধ

স্পোর্টস রিপোর্টার ॥ আনুষ্ঠানিক উন্মোচন হলো টোকিও অলিম্পিকের মূল স্লোগান। 'আবেগ দ্বারা ঐক্যবদ্ধ' স্লোগান নিয়ে শুরু হবে এবারের আয়োজন। নানান দেশ, নানান মতের মানুষের মিলনমেলা হলেও সবাইকে এক সুতোয় বেঁধে আয়োজন সফল করতে চায় আয়োজক দেশটি। এই আয়োজন ২৪ জুলাই শুরু হয়ে চলবে ৯ আগস্ট পর্যন্ত।

অলিম্পিক আসরের সময় ঘনিয়ে আসছে। আয়োজনের মাত্রাও দ্বিগুণ প্রাণ পাচ্ছে। লোগো প্রকাশ হয়েছে বেশ আগেই। এবার প্রকাশ করা হলো ২০২০ আসরের আনুষ্ঠানিক স্লোগান। টোকিও অলিম্পিকের প্রধান নির্বাহীর সঙ্গে টেনিস তারকা নাওমি ওসাকা প্রকাশ করেন এবারের স্লোগান।

'আবেগ দ্বারা ঐক্যবদ্ধ' এই স্লোগানকে ধারণ করে পর্দা উঠবে টোকিও অলিম্পিকের। দুই শতাধিক দেশ আর হাজারো অ্যাথলিটের জমায়েত হবে জাপানে। তাই এমন আয়োজনে আবেগ আর উচ্ছ্বাসের মাত্রাটাও যে থাকবে সীমাহীন তা হলফ করেই বলা যায়।

নানান দেশ, নানান মত। তবুও উৎসবের আমেজে মেতে উঠবে সবাই। এমন প্রত্যাশা আয়োজকদের।

টোকিও অলিম্পিক আয়োজক কমিটির প্রধান নির্বাহী তোশিরো মুতো বলেন, টোকিওতে অংশগ্রহণকারী অনেক অ্যাথলিট আসবে। আমরা সবার আবেগ আর উচ্ছ্বাসকে সঙ্গী করে আয়োজনকে পরিপূর্ণতা দিতে চাই। পুরো বিশ্ব এখন তাকিয়ে আছে জাপানের দিকে। মানুষের আগ্রহের ভিত্তিতে আয়োজন সফল করতে চাই। আবেগের জায়গায় এখানে সবাই এক থাকতে চাই আমরা। একসঙ্গে পথচলা শিখতে চাই।

এদিকে, অলিম্পিকের এই স্লোগান প্রদর্শিত হবে জাপানের বিভিন্ন স্থানে। টোকিও স্কাই ট্রি, উঁচু ল্যান্ডমার্কসহ দর্শনীয় স্থানগুলোতে শোভা পাবে এই স্লোগান সম্বলিত বিলবোর্ড। যা থাকবে অলিম্পিক শুরুর আগ পর্যন্ত।

শীর্ষ সংবাদ:
‘করোনা সাহেদের’ জমি প্রতারণা         ইতালি ফেরতদের ১৪৭ জন আশকোনায় কোয়ারেন্টাইনে         নির্বাচন কমিশন নিয়ে ফখরুলের বক্তব্য ষড়যন্ত্রমূলক ॥ কাদের         রিজেন্ট সিলগালা করার সময় স্বরাষ্ট্রমন্ত্রীকে ফোন দিয়েছিল সাহেদ         মায়ের কবরের পাশে সাহারা খাতুনের লাশ আজ দাফন         করোনা রোধে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ পররাষ্ট্রমন্ত্রীর         করোনায় দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৮৬,৪০৬ জন         ইরানে ফের সর্বোচ্চ মৃত্যু         আন্তঃজেলা রুটে দোতলা বাস নামাতে পারছে না বিআরটিসি         দ্বিতীয় দফায় বন্যার প্রকোপ শুরু, নিম্নাঞ্চল প্লাবিত         চট্টগ্রামে ফের কিট সঙ্কট ॥ নমুনা পরীক্ষা নেমে এসেছে অর্ধেকে         হালদায় পোনা উৎপাদনে এবার রেকর্ড সাফল্য         ইলিশে ভর করে কমছে সব মাছের দাম         দেশে ফিরলেন মালদ্বীপে আটকে পড়া ১৫৭ জন         উদ্ভাবনকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে সরকার ॥ পলক         রাষ্ট্রপতির ছোট ভাই করোনা ভাইরাসে আক্রান্ত, সিএমএইচে ভর্তি         সাহেদকে ছাড় দেয়ার প্রশ্নই আসে না ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         ইসি নিয়ে ফখরুলের বক্তব্য উদ্দেশ্যপ্রণোদিত ও ষড়যন্ত্রমূলক ॥ কাদের         মাদকদ্রব্যের তালিকায় টাপেন্টাডলকে যুক্ত করে গেজেট প্রকাশ         রূপালী ইলিশে ভর করে কমছে দেশী মাছের দাম        
//--BID Records