সোমবার ৪ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ে নতুন দায়িত্বপ্রাপ্ত মন্ত্রীর মতবিনিময়

স্টাফ রিপোর্টার ॥ মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ে যে গতি ও স্বচ্ছতা রয়েছে তাকে বৃদ্ধির পথে এগিয়ে নিয়ে যাওয়ার কথা বলেছেন সদ্য যোগ দেয়া মন্ত্রী শ ম রেজাউল করিম। একইসঙ্গে কর্মকর্তাদের নতুন কিছু করার দৃষ্টি, আরও কিছু ভাল করার আগ্রহ যেন থাকে সে কথাও বলেন তিনি।

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় থেকে সম্প্রতি তাকে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ে মন্ত্রী হিসেবে দায়িত্ব দেয়া হয়। সোমবার মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ে যোগদান করেন মন্ত্রী শ ম রেজাউল করিম। মন্ত্রীর যোগদান নিয়ে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী বলেন, আমি চাইব মন্ত্রণালয়ের যে গতি ও স্বচ্ছতা রয়েছে তাকে এগিয়ে নিয়ে যাওয়া। এ সময় কর্মকর্তাদের উদ্দেশে তিনি বলেন, আমরা যেন কোনভাবেই কোন অনিয়ম না করি এবং কাজের গতি মন্থর হয়ে না পড়ে’।

মন্ত্রী আরও বলেন, সবসময় একটা ক্রিয়েটিভিটি যেন আপনাদের মধ্যে থাকে, নতুন কিছু করার দৃষ্টি, আরও কিছু ভাল করার আগ্রহ যেন থাকে। গৎবাঁধা ফাইল আসলো সই করলাম, এটা থেকে বেরিয়ে আসতে হবে। মন্ত্রী এ সময় কাজের ক্ষেত্রে দীর্ঘসূত্রতা পরিহার করার আহ্বান জানিয়ে বলেন, আইন ও বিধিবিধান অনুযায়ী কাজ করতে হবে তার বাইরে যাওয়া যাবে না। আইনের ভেতর থেকে জনবান্ধব প্রতিষ্ঠান হিসেবে আমরা এগিয়ে যাব। তিনি সকলকে নিষ্ঠা ও দায়িত্বশীলতার সঙ্গে অর্পিত দায়িত্ব পালনের জন্য নির্দেশনা দেন।

এ সময় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব রওনক মাহমুদ, অতিরিক্ত সচিব (প্রাণিসম্পদ-২) কাজী ওয়াছি উদ্দিন, অতিরিক্ত সচিব (প্রশাসন) সুবোল বোস মনি, অতিরিক্ত সচিব (মৎস্য) শ্যামল চন্দ্র কর্মকার, যুগ্ম সচিব (ব্লু-ইকোনমি) মোঃ তৌফিকুল আরিফ এবং মন্ত্রণালয়ের উর্ধতন কর্মকর্তাসহ বিভিন্ন সংস্থার প্রধানগণ উপস্থিত ছিলেন।

শীর্ষ সংবাদ:
হল ছাড়বেন না শাবি শিক্ষার্থীরা, ভিসির পদত্যাগ দাবিতে উত্তাল ক্যাম্পাস         রাষ্ট্রপতিকে ধন্যবাদ দিতে সংসদে প্রস্তাব         দেশে ৫৫ জনের দেহে ওমিক্রন শনাক্ত         আবারও করোনায় আক্রান্ত আসাদুজ্জামান নূর         আজ সুপ্রিম কোর্টের বিচারিক কার্যক্রম বন্ধ         শৈত্য প্রবাহ থাকবে আরও দুই-একদিন         কিংবদন্তি কত্থক শিল্পী বিরজু মহারাজ আর নেই         উখিয়া-টেকনাফে হাইওয়ে পুলিশের ঘুষ বাণিজ্য, রোহিঙ্গাসহ চালকদের হাতে হাতে টোকেন         মালির ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট ইব্রাহিম বাউবাকার আর নেই         ফের ক্ষেপণাস্ত্র ছুড়েছে উত্তর কোরিয়া, জানাল দক্ষিণ কোরিয়া         পদত্যাগ করলেন শাবির সেই প্রভোস্ট