বুধবার ৩১ আষাঢ় ১৪২৭, ১৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইউরোপে করোনাভাইরাসে প্রথম মৃত্যু

ইউরোপে করোনাভাইরাসে প্রথম মৃত্যু

অনলাইন রিপোর্টার ॥ ইউরোপে করোনাভাইরাসে প্রথম ব্যক্তির মৃত্যুর খবর নিশ্চিত হওয়া গেছে। ফ্রান্সে চীন থেকে আসা ওই পর্যটকের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে বিবিসি।

ফরাসি স্বাস্থ্যমন্ত্রী অ্যাগনেস বুজিন জানিয়েছেন, ৮০ বছরের ওই বৃদ্ধ চীনের হুবেই প্রদেশ থেকে এসেছিলেন। ১৬ জানুয়ারি তিনি ফ্রান্সে এসেছিলেন। ২৫ জানুয়ারি থেকে তাকে প্যারিসের একটি হাসপাতালে পৃথক রাখা হয়েছিল। বিচাত হাসপাতালে সংকটাপন্ন অবস্থায় ছিলেন তিনি। করোনাভাইরাসে ফুসফুস আক্রান্ত হওয়ায় তার মৃত্যু হয়েছে। আক্রান্তদের মধ্যে তার মেয়েও রয়েছে। তবে তিনি এখন সুস্থ।

এর আগে চীনের বাইরে হংকং, ফিলিপাইন ও জাপানে করোনাভাইরাসে তিন জনের মৃত্যু রেকর্ড করা হয়েছিল।

জানুয়ারির শেষ দিকে ইউরোপীয় দেশগুলোর মধ্যে ফ্রান্সে প্রথস করোনা আক্রান্ত রোগীর কথা নিশ্চিত করা হয়। এ পর্যন্ত দেশটিতে ১১ জন করোনাভাইরাস বা কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হয়েছে। এদের মধ্যে ছয় জন এখনো হাসপাতালে চিকিৎসাধীন।

শীর্ষ সংবাদ:
নিউইয়র্কে পাঠাওয়ের সহ-প্রতিষ্ঠাতা ফাহিম সালেহ খুন         যুক্তরাষ্ট্রে বিদেশি শিক্ষার্থীদের ফেরত পাঠানোর সিদ্ধান্ত বাতিল         করোনায় বৈশ্বিক উন্নয়ন পিছিয়ে যাবে বহু বছর ॥ গুতেরেস         করোনায় যুক্তরাষ্ট্রে একদিনে আক্রান্ত আরও ৬১ হাজার         আমেরিকার সঙ্গে চীনের নতুন করে উত্তেজনা বাড়ছে         কাতার ইস্যুতে আন্তর্জাতিক আদালতে হেরে গেল সৌদি জোট         ‘আফগানিস্তানের ৫ ঘাঁটি থেকে মার্কিন সেনা প্রত্যাহার করা হয়েছে’         জঙ্গি গোষ্ঠীগুলো সম্পর্কে ব্রিটিশ গণমাধ্যমের খবর প্রত্যাখ্যান করল পাকিস্তান         যেভাবে গ্রেফতার হলেন সাহেদ         হেলিকপ্টারে ঢাকায় আনা হয়েছে সাহেদকে         রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদ গ্রেফতার         হোতারা রেহাই পাবে না ॥ স্বাস্থ্য খাতে দুর্নীতির বিরুদ্ধেও জিরো টলারেন্স         উন্নয়ন প্রকল্পে ব্যয়ে সাশ্রয়ী হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর         কক্সবাজার-সাতক্ষীরা সুপার ড্রাইভওয়ে হচ্ছে         করোনায় সুস্থ হয়েছেন ১ লাখ তিন হাজার         সীমান্ত পাড়ি দেয়ার জন্য সাহেদ মৌলভীবাজারে!         করোনার নকল সনদ ॥ সাবরিনার বিরুদ্ধে মামলা         নিয়ন্ত্রণহীন বেসরকারী হাসপাতাল         ১৯ দিন ধরে বন্যায় ভাসছে উত্তরের বিভিন্ন জেলা         যশোর-৬ ও বগুড়া-১ উপনির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী জয়ী        
//--BID Records