শনিবার ১১ আশ্বিন ১৪২৭, ২৬ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ব্যাংকক থেকে কলকাতায় করোনা আক্রান্ত দুই রোগী

ব্যাংকক থেকে কলকাতায় করোনা আক্রান্ত দুই রোগী

অনলাইন ডেস্ক ॥ থাইল্যান্ডের ব্যাংকক থেকে কলকাতার দমদম বিমানবন্দরে আগত দুই যাত্রীকে করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে আইসোলেশন করে রাখা হয়েছে। তাদের দুজনকেই কলকাতার বেলেঘাটায় আইডি হাসপাতালে পাঠানো হয়েছে।

মঙ্গলবার হিমাদ্রি বর্মণ নামে এক যাত্রী এবং বুধবার নগেন্দ্র সিংহ নামে আরেক যাত্রীকে আইসোলেশনে রাখা হয় বলে বৃহস্পতিবার নয়াদিল্লির সরকারি কর্মকর্তারা জানিয়েছেন।

জানা গেছে, ব্যাংকক থেকে এই দুই যাত্রী কলকাতার দমদম বিমানবন্দরে নামেন। এ ঘটনায় বিমানবন্দরজুড়ে হুলস্থূল বেঁধে যায়।

এর আগে অনিতা ওরাওঁ নামে এক যাত্রীর থার্মাল স্ক্যানিংয়ের সময় জ্বরের লক্ষণ দেখা যায় বলে জানিয়েছেন কলকাতা বিমানবন্দরের পরিচালক কৌশিক ভট্টাচার্য।

ইতোমধ্যে কলকাতা ও চীনের মধ্যে সরাসরি চলাচলকারী দুটি বিমান সংস্থা তাদের ফ্লাইট স্থগিত করেছে। ইন্ডিগো এয়ারলাইন্স ৬ ফেব্রুয়ারি থেকে কলকাতা ও গুয়াংজুয়ের মধ্যে ফ্লাইট স্থগিত রেখেছে।

ইন্ডিগোর পর চায়না ইস্টার্ন এয়ারলাইন্স ১০ ফেব্রুয়ারি থেকে ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত কলকাতা এবং কুনমিংয়ের মধ্যে বিমান স্থগিত করেছে।

এদিকে হংকং, সিঙ্গাপুর, ব্যাংকক এবং চীনের কুনমিং ও গুয়াংজু থেকে কলকাতায় আসা যাত্রীদের গত ১ জানুয়ারি থেকে স্ক্রিনিং করা হচ্ছে।

শীর্ষ সংবাদ:
আগামী ৩ দিন ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা         মার্কিন বিচারপতির মনোনয়ন পেলেন অ্যামি কোনি ব্যারেট         শিনজিয়াংয়ে হাজারো মসজিদ গুঁড়িয়ে দিয়েছে চীন         কালো সোনার হাতছানি ॥ অমিত সম্ভাবনার ব্লু ইকোনমি         দীর্ঘদিন ক্ষমতায় আছি বলেই সুফল পাচ্ছে জনগণ         উত্তরাঞ্চলে অকালবন্যা, পানিবন্দী কয়েক লাখ মানুষ         ক্ষমতায় আসার জন্য বিএনপি ষড়যন্ত্রের অলিগলি খুঁজছে         বিশ্বব্যাংক গ্রুপ ২০ হাজার কোটি টাকার বাজেট সহায়তা দিচ্ছে         চাঞ্চল্যকর নিলা হত্যা মামলার প্রধান আসামি গ্রেফতার         এবার ট্রাম্পের বিরুদ্ধে ভাতিজির প্রতারণার মামলা         সঙ্কট মেটাতে ১১ দেশ থেকে দ্রুত পেঁয়াজ আসছে         মালেকের উত্থানের নেপথ্যে         করোনা টেস্টের রিপোর্ট নিয়ে দুশ্চিন্তায় প্রবাসীরা         জাতিসংঘে বঙ্গবন্ধুর বাংলায় ভাষণের ৪৬ বছর পূর্তিতে স্মারক ডাকটিকেট         বর্তমান বিশ্বে কূটনৈতিক মিশনের দায়িত্বে পরিবর্তন এসেছে ॥ প্রধানমন্ত্রী         অবৈধপথে ক্ষমতা দখলে ষড়যন্ত্রের গলি খুঁজছে বিএনপি ॥ কাদের         ইয়েমেনে পরাজিত সৌদি রাজা সালমান প্রলাপ বকছেন: ইরান         মার্কিন বিমানবাহী রণতরী পর্যবেক্ষণের ভিডিও ফুটেজ প্রকাশ করল আইআরজিসি         একসঙ্গে দুটি বিরল রোগে আক্রান্ত নবজাতক         করোনায় আরও ২১ জনের মৃত্য ॥ নতুন আক্রান্ত ১৩৮৩