মঙ্গলবার ৩০ আষাঢ় ১৪২৭, ১৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাংলাদেশ যুবাদের সেমিতে ওঠার ম্যাচ আজ

  • প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা

স্পোর্টস রিপোর্টার ॥ অনুর্ধ-১৯ ক্রিকেট বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে আজ খেলতে নামবে বাংলাদেশ অনুর্ধ-১৯ ক্রিকেট দল। প্রতিপক্ষ দলটি হচ্ছে দক্ষিণ আফ্রিকা অনুর্ধ-১৯ ক্রিকেট দল। ম্যাচটি পোচেফস্ট্রুমে বাংলাদেশ সময় দুপুর ২টায় শুরু হবে। ম্যাচটি জিতলেই সেমিফাইনালে উঠে যাবে বাংলাদেশ যুবদল। যুবাদের তাই আজ সেমিফাইনালে ওঠার ম্যাচ।

কোয়ার্টার ফাইনালে বাংলাদেশ যুবদলের সামনে তুলনামূলক সহজ প্রতিপক্ষই পড়েছে। দক্ষিণ আফ্রিকা যুবদল এবার শক্তিশালী নয়। দলটি গ্রুপ পর্বে প্রথম ম্যাচেই আফগানিস্তান যুবদলের কাছে ৭ উইকেটে হারে। এরপর কানাডা ও সংযুক্ত আরব আমিরাতের মতো দুর্বল প্রতিপক্ষের বিরুদ্ধে জয় তুলে নিয়ে ‘ডি’ গ্রুপ থেকে পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে থেকে কোয়ার্টার ফাইনালে খেলা নিশ্চিত করে নেয়। বাংলাদেশ অনুর্ধ-১৯ দল ‘সি’ গ্রুপের গ্রুপ চ্যাম্পিয়ন হয়। এখনও অপরাজিতই আছে বাংলাদেশ যুবদল। বাংলাদেশ প্রথমে জিম্বাবুইয়ের বিরুদ্ধে বৃষ্টি আইনে ৯ উইকেটে জিতে। দ্বিতীয় ম্যাচে স্কটল্যান্ডকে ৭ উইকেটে হারায়। কোয়ার্টার ফাইনাল খেলা নিশ্চিত করে নেয়। গ্রুপ পর্বের শেষ ম্যাচে বাংলাদেশ যুবদলের প্রতিপক্ষ থাকে পাকিস্তান যুব দল। কিন্তু ম্যাচটি বৃষ্টির জন্য হয়নি। বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা যুবদলের মধ্যে এর আগে ২০১৮ সালের যুব বিশ্বকাপে সর্বশেষ লড়াই হয়। সেই ম্যাচটিতে অবশ্য দক্ষিণ আফ্রিকা যুব দলই জিতে। তবে মোট ২২ বারের ওয়ানডে লড়াইয়ে ১৪ বারই বাংলাদেশ যুবদল জিতে। এমনকি বিশ্বকাপে ম্যাচটি হারের আগে টানা তিন ম্যাচ বাংলাদেশ যুবদল জিতে নেয়। এবার কী করবে বাংলাদেশ যুবদল? একটু দলকে নিয়ে শঙ্কাও আছে। ইনজুরি সমস্যায় যে জর্জরিত দল। যুব বিশ্বকাপের পারফর্মেন্স ও বর্তমান ফর্ম অনুযায়ী ম্যাচটি সহজেই জেতার কথা টাইগারদের। তবে চিন্তার কথা হচ্ছে চোট। চোটের কারণে এই ম্যাচে খেলতে পারবেন না দলের সেরা পেসার মৃত্যুঞ্জয় চৌধুরী। তার সঙ্গে অফ স্পিন অলরাউন্ডার শামিম হোসেনেরও খেলা নিয়ে রয়েছে সংশয়। তবে দলের দুই গুরুত্বপূর্ণ সদস্যের ইনজুরিকে তেমন সমস্যা হিসেবে দেখছেন না দলের আরেক পেসার তানজিম হাসান সাকিব। তিনি বলেছেন, ‘ঠিক বাড়তি চাপ না। এটাকে দল হিসেবে আমাদের ভালভাবে সামলাতে হবে। আমাদের দলের সবাই এ জন্য তৈরি আছে। আমরা জানি, মৃত্যুঞ্জয়ের মতো একজন অলরাউন্ডারের অভাব সামাল দেয়া সহজ ব্যাপার না। সে দেশে চলে গেছে। আবার শামীম সেদিন অনুশীলনে এ্যাঙ্কেলে চোট পেয়েছে। দল হিসেবে আমাদের সামলাতে হবে। কারণ, ইনজুরির বিষয়ে তো আমাদের কিছু করার নেই।’ সামাল দেয়া গেলে ভাল। জিতে সেমিফাইনালে খেলা যাবে। আজ সেই বাংলাদেশ যুবদলের সেমিফাইনালে ওঠার ম্যাচ।

শীর্ষ সংবাদ:
বগুড়া-১ ও যশোর-৬ সংসদীয় আসনে ভোটগ্রহণ চলছে         ডিবি কার্যালয়ে ডা. সাবরিনা         বেসরকারি চাকরিজীবীদেরও ঈদে কর্মস্থলে থাকতে হবে         করোনা ভাইরাসে কমপক্ষে ৩ হাজার স্বাস্থ্যকর্মীর মৃত্যু হয়েছে ॥ অ্যামনেস্টি         করোনা ভাইরাসের বিরুদ্ধে মানুষের প্রতিরোধ ক্ষমতা স্বল্পস্থায়ী ॥ গবেষণা         এবার ট্রাম্প প্রশাসনের 'টার্গেট' ফাউচি         যুক্তরাষ্ট্রে ফাস্ট ট্র্যাক মর্যাদা পেলো করোনা ভাইরাসের দুই ভ্যাকসিন         হংকংয়ে গণপরিবহনে মাস্ক না পরলে ৫ হাজার হংকং ডলার জরিমানা         সুনামগঞ্জের সার্বিক বন্যা পরিস্থিতি অপরিবর্তিত         আফগান গোয়েন্দা কার্যালয়ে গাড়ি বোমা হামলায় নিহত ১১         কোয়ারেন্টাইনে বিরক্ত ব্রাজিলের প্রেসিডেন্ট         হায়া সোফিয়া ইস্যুতে এরদোয়ানের পক্ষে রাশিয়া         দক্ষিণ চীন সাগরে বেইজিংয়ের প্রকল্প অবৈধ ॥ যুক্তরাষ্ট্র         দোকানে মাস্ক না রাখলে জরিমানা         করোনা ॥ যুক্তরাষ্ট্রে একদিনে শনাক্ত ৫৯,২২২         আশুলিয়ায় পত্রিকা এজেন্টকে মারধরের অভিযোগ         খুলনায় হচ্ছে শেখ হাসিনা মেডিক্যাল বিশ্ববিদ্যালয়         পঙ্কিলতায় পূর্ণ সাবরিনার জীবন         অপরাধীর অপরাধকেই বিবেচনা করে সরকার ॥ কাদের        
//--BID Records