রবিবার ১০ কার্তিক ১৪২৭, ২৫ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

১২ সেকেন্ডে তিন কার্ড দেখলেন ইংলিশ ফুটবলার

১২ সেকেন্ডে তিন কার্ড দেখলেন ইংলিশ ফুটবলার

অনলাইন ডেস্ক ॥ সময়ের ব্যবধান মাত্র ১২ সেকেন্ড। এটুকু সময়ের মাঝে প্রতিপক্ষের ডি-বক্সে একটি এবং নিজেদের ডি-বক্সে একটি ফাউল করে মোট তিনটি লাল কার্ড দেখেছেন ইংলিশ ফুটবলার অ্যালেক্স লো। অবাক করা এ কান্ড ঘটেছে ইংল্যান্ডে নর্দার্ন কাউন্টিতে, ইস্ট লিগ প্রিমিয়ার ডিভিশন ম্যাচে।

ইংল্যান্ডের নন লিগের দল ব্রাইডলিংটন টাউনের বিপক্ষে খেলতে নেমেছিল অ্যালেক্স লো’র গারফোর্থ টাউন। ম্যাচের একপর্যায়ে ফ্রি কিক পায় গারফোর্থ। ডি-বক্স থেকে সেটি ক্লিয়ার করে কাউন্টার অ্যাটাকে উঠে যায় ব্রাইডলিংটন।

সে আক্রমণ রুখতে প্রথম ব্রাইডলিংটনের ডি-বক্সের ঠিক বাইরে একবার ফাউল করেন অ্যালেক্স। সেটি দেখেও ‘অ্যাডভান্টেজ’ দিয়ে খেলা চালিয়ে নেন রেফারি। প্রথম ফাউলের মাত্র ১২ সেকেন্ডেরও কম সময়ে দৌড়ে নিজেদের ডি-বক্সের কাছে চলে আসেন অ্যালেক্স। আর এবার করেন দ্বিতীয় ফাউলটি।

প্রথমবার অ্যাডভান্টেজ দিলেও দ্বিতীয়বার আর সেটি করতে পারেননি রেফারি। বাঁশি বাজান ফাউলের। প্রথমে তিনি হলুদ কার্ড দেখান দ্বিতীয় ফাউলের জন্য। পরে হাতে ইশারা করেন প্রথম ফাউলের জায়গায় এবং দেখান দ্বিতীয় হলুদ কার্ড।

সঙ্গত কারণেই দুই হলুদ কার্ডের পরিণতি লাল কার্ড, সেটিও পকেট থেকে বের করে দেখান রেফারি। যার ফলে ১২ সেকেন্ডের ব্যবধানে জোড়া ফাউলের কারণে তিনটি কার্ড দেখতে হয় অ্যালেক্সকে, ছেড়ে যেতে হয় মাঠ। পরে ম্যাচটি ড্র হয় ১-১ গোলে।

এ পুরো ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে আপলোড করেছে খোদ অ্যালেক্সের ক্লাব গারফোর্থ টাউন। ভিডিওর ক্যাপশনে লিখে দিয়েছে, ‘দেখুন এমন এক জিনিস, যা সচরাচর দেখা যায় না। গারফোর্থের অ্যালেক্স লো’কে একসঙ্গে তিন কার্ড দেখালেন রেফারি।’

প্রিমিয়ার লিগের সাবেক রেফারি ববি ম্যাডলি প্রশংসা করেছেন সেই রেফারির। সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি লিখেছেন, ‘এটা সত্যিই দারুণ রেফারিং। হলুদ কার্ডে অ্যাডভান্টেজ খেলানোর সবসময়ই ঝুঁকির কাজ। বিশেষ করে যখন ডি-বক্সের আশপাশে হয়। কিন্তু সে এখানে দারুণ দক্ষতার পরিচয় দিয়েছে। সত্যিই প্রশংসনীয়।’

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাসে আরও ২৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৩০৮         ‘নো মাস্ক নো সার্ভিস’         ‘দুর্নীতির বীজ বপন করে গেছে ৭৫ পরবর্তী অবৈধ সরকারগুলো’         নোয়াখালীতে ধর্ষণ ও নির্যাতনের ঘটনায় লজ্জিত ওবায়দুল কাদের         পদ্মা সেতুর ৫ হাজার ১০০ মিটার দৃশ্যমান         ছেলে হত্যার বিচার চেয়ে আমরণ অনশনে রায়হানের মা         ঢাবি শিক্ষক জিয়ার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে দুই মামলা         করোনায় আক্রান্ত স্লোভেনিয়ার পররাষ্ট্রমন্ত্রী         বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির রোল মডেল ॥ আমু         করোনামুক্ত হয়ে আজ বাসায় ফিরছেন তথ্যমন্ত্রী         মার্কিন ভাইস প্রেসিডেন্টের চিফ অব স্টাফের করোনা শনাক্ত         সরকার বিশেষ শক্তিতে বলীয়ান ॥ ফখরুল         ডেঙ্গুতে চিকিৎসকের মৃত্যু         দেশে ফিরছে নৌবাহিনীর যুদ্ধ জাহাজ ‘বিজয়’         হাউস ও সিনেট নির্বাচনেও উত্তাপ ছড়াচ্ছে         ভারতে করোনায় মৃত্যু আরও ৫৭৮, শনাক্ত ৫০ হাজার         মধ্যপ্রাচ্য থেকে নৌ উপস্থিতির অবসান ঘটাবে অস্ট্রেলিয়া         ভারতে পাক গুপ্তচর আটক         বিশ্বে করোনায় মৃত্যু প্রায় সাড়ে ১১ লাখ         আগাম ভোট দিলেন ট্রাম্প