শনিবার ২০ আষাঢ় ১৪২৭, ০৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ব্রেক্সিট চুক্তিতে জনসনের সই

ইউরোপীয় ইউনিয়ন থেকে ব্রিটেনের বেরিয়ে যাওয়া ব্রেক্সিট চুক্তিতে স্বাক্ষর দিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী ও ক্ষমতাসীন টোরি দলের প্রধান বরিস জনসন। নির্ধারিত সময় অর্থাৎ আগামী ৩১ জানুয়ারিই ব্রেক্সিট কার্যকর হবে। ব্রেক্সিটের আগে ২৯ জানুয়ারি ইউরোপীয় পার্লামেন্টে ভোটাভুটি অনুষ্ঠিত হবে। খবর আলজাজিরা।

শনিবারের ওই স্বাক্ষর অনুষ্ঠানকে ব্রিটেনের জন্য দারুণ মুহূর্ত বলে আখ্যা দিয়েছেন জনসন। গত ২০১৬ সালের এক ঐতিহাসিক গণভোটে ব্রিটেনের জনগণ ব্রেক্সিটের পক্ষে রায় দেয়। এরপর ব্রেক্সিট নিয়ে অনেক টানাপোড়েন হয়েছে। একই প্রশ্নে ব্রিটেনে দ্বিতীয় দফা গণভোটে একই ফল এসেছে। জনসন বলেন, ব্রেক্সিট প্রশ্নে ব্রিটেনে কয়েক বছর ধরে নানা মতপার্থক্য ও বিরোধ চলেছে। অবশেষে বিষয়টির সুস্পষ্ট সমাধান হতে চলেছে। তিনি বলেন, আগের চেয়ে ব্রিটেনের জনগণ এখন বেশি ঐক্যবদ্ধ। পাশাপাশি দীর্ঘদিনের চরম মতপার্থক্য ও বিভেদ ভুলে ব্রিটেন এখন অগ্রগতি ও সমৃদ্ধির পথে অগ্রসর হবে। আমরা এখন জনগণের জন্য সরকারী সেবা বৃদ্ধি ও অন্যান্য সুবিধা নিয়ে ভাবছি। ব্রেক্সিট হলেও ইউরোপীয় ইউনিয়নের সঙ্গে ব্রিটেনের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক থাকবে বলে উল্লেখ করেন বরিস জনসন।

শীর্ষ সংবাদ:
করোনার মধ্যে বন্যা মোকাবেলায় মানুষ হিমশিম         পাটকল শ্রমিকদের ন্যায্য পাওনা পরিশোধ করা হবে         অসাধু ব্যবসায়ীদের কারসাজিতে চালের দাম বাড়ছে         করোনা মোকাবেলায় এখন নজর চীনা ভ্যাকসিনে         করোনা মোকাবেলায় বহুপাক্ষিক উদ্যোগ জোরদারে গুরুত্বারোপ         ক্রাইস্টচার্চে মসজিদে হামলার রায় আগস্টে         আগামী মাসে করোনা টিকা বাজারে আনবে ভারত         আন্তর্জাতিক বিমান চলাচলে ভারত নিষেধাজ্ঞার মেয়াদ বাড়াল         দক্ষিণ সুদানে ‘বাংলাদেশ রোড’ ব্যাপক পরিচিতি পেয়েছে         মিয়ানমার থেকে ইয়াবা আসা থামছেই না         এবার রাজধানীর ওয়ারী লকডাউন         করোনার নকল সুরক্ষা পণ্যে বাজার সয়লাব!         সুন্দরবনে বিষ প্রয়োগকারী দস্যুদের বিরুদ্ধে পুলিশের অভিযান শুরু         কাল থেকে ওয়ারী ‘লকডাউন’         প্রধানমন্ত্রীর নেতৃত্বে ‘ডেল্টা গভর্ন্যান্স কাউন্সিল’ গঠন         সোমবার থাইল্যান্ডে নেওয়া হচ্ছে সাহারা খাতুনকে         এডিস মশা নিয়ন্ত্রণে শনিবার থেকে ফের চিরুনি অভিযান ॥ আতিকুল         করোনা ভাইরাসে একদিনে আরও ৪২ মৃত্যু, শনাক্ত ৩১১৪         নিম্ন আদালতের ৪০ বিচারক সহ ২২১ জন করোনায় আক্রান্ত         সৌদি থেকে ফিরলেন ৪১৫ জন, মিসর গেলেন ১৪০ বাংলাদেশি        
//--BID Records