শনিবার ১১ আশ্বিন ১৪২৭, ২৬ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বয়াতি শরিয়ত সরকারের মুক্তির দাবিতে জাবিতে মানববন্ধন

বয়াতি শরিয়ত সরকারের মুক্তির দাবিতে জাবিতে মানববন্ধন

জাবি সংবাদদাতা ॥ বাউলশিল্পী শরিয়ত সরকারর মুক্তি ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়র শিক্ষক নাট্যব্যক্তিত্ব আনন জামান সহ থিয়টার কর্মীদর ওপর হামলার বিচারের দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে মানবন্ধন হয়ছে।

রবিবার দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়র শহীদ মিনার সংলগ্ন সড়কে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, জাবি সংসদ এ কর্মসূচি পালন কর।

এসময় সমাজতান্ত্রিক ছাত্রফ্রট বিশ্ববিদ্যালয় শাখা, সামাজতান্ত্রিক ছাত্রফ্রট (মার্ক্সবাদী) ও সাংস্কৃতিক জোটের নেতারা সংহতি প্রকাশ করেন। মানবন্ধনে তারা বাউলশিল্পী শরিয়ত সরকারের অবিলম্বে মুক্তি ও থিয়েটার কর্মীদর উপর হামলার দ্রুত বিচারর দাবি জানান।

এসময় বাংলাদেশ ছাত্র ইউনিয়ন সভাপতি মিখা পিরেগু বলন, "বাংলাদেশ ধর্মনিরপেক্ষতার নিরিখে সৃষ্টি হয়েছে। সাম্প্রদায়িক শক্তিকে পরাজিত করে রক্তর বিনিময়ে আমরা এ স্বাধীনতা পেয়েছি। সাম্প্রদায়িক শক্তির সাথে আপোষ করেছে এ সরকার। বর্তমান দেশ সাংস্কৃতিক কর্মী থেকে শুরু করে সাধারণ মানুষর একটি অনিরাপদ অবস্থা বিরাজ করছে। মুক্তবুদ্ধির চর্চা ও বাকস্বাধীনতায় আঘাত আনতে পারে এমন সমাজ ব্যাবস্থা আমাদর কখনাই কাম্য ছিল লা। এদেশকে সাম্প্রদায়িক রাষ্ট্র বানানার যা চক্রান্ত করা হচ্ছে তা রুখে দিতে আমরা বদ্ধপরিকর।"

সমাজতান্ত্রিক ছাত্রফ্রট (মার্ক্সবাদী) বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মাহাথির মোহাম্মদ বলেন, "এ সমস্ত কর্মকান্ডের মাধ্যম এ সরকার নিজেকে মৌলবাদী সরকার রুপান্তরিত করছে। সাম্প্রদায়িক শক্তির উপর ভর করে অসাম্প্রদায়িকতার মুখোশ পড়ে এ সরকার শিল্প, সাহিত্য ও সংস্কৃতিকে নষ্ট করতে চাচ্ছে।"

এসময় বিশ্ববিদ্যালয়র নবিজ্ঞান বিভাগর অধ্যাপক মাহমুদুল হাসান বলন, "যেকোনো ধরনের ভিন্নমত থাকলেই সে ব্যক্তিকে রাষ্ট্র তার আইন শৃখলা রক্ষাকারী বাহিনী দিয়ে হয়রানি করছে। বর্তমানে যে ডিজিটাল নিরাপত্তা আইন করা হয়েছে তা আমাদর বাকস্বাধীনতাকে রুদ্ধ করছে। এ আইন নিরাপত্তার নাম আমাদের কথা বলার অধিকারকে হরন করা হয়েছে। এ আইন আমাদের সংবিধানের পরিপন্থী আমরা এ আইন বাতিল করার দাবি জানাছি।"

মানবন্ধনে ছাত্র ইউনিয়নের জাবি সংসদের দপ্তর সম্পাদক আতাউল হক চধুরীর সঞ্চালনায় অন্যান্যের মধ্য বক্তব্য দেন ছাত্র ইউনিয়ন, জাবি স্যসদের সাধারণ সম্পাদক রাকিবুল হক রনি, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের আহবায়ক শোভন রহমান।

শীর্ষ সংবাদ:
কালো সোনার হাতছানি ॥ অমিত সম্ভাবনার ব্লু ইকোনমি         দীর্ঘদিন ক্ষমতায় আছি বলেই সুফল পাচ্ছে জনগণ         উত্তরাঞ্চলে অকালবন্যা, পানিবন্দী কয়েক লাখ মানুষ         ক্ষমতায় আসার জন্য বিএনপি ষড়যন্ত্রের অলিগলি খুঁজছে         বিশ্বব্যাংক গ্রুপ ২০ হাজার কোটি টাকার বাজেট সহায়তা দিচ্ছে         চাঞ্চল্যকর নিলা হত্যা মামলার প্রধান আসামি গ্রেফতার         এবার ট্রাম্পের বিরুদ্ধে ভাতিজির প্রতারণার মামলা         সঙ্কট মেটাতে ১১ দেশ থেকে দ্রুত পেঁয়াজ আসছে         মালেকের উত্থানের নেপথ্যে         করোনা টেস্টের রিপোর্ট নিয়ে দুশ্চিন্তায় প্রবাসীরা         জাতিসংঘে বঙ্গবন্ধুর বাংলায় ভাষণের ৪৬ বছর পূর্তিতে স্মারক ডাকটিকেট         বর্তমান বিশ্বে কূটনৈতিক মিশনের দায়িত্বে পরিবর্তন এসেছে ॥ প্রধানমন্ত্রী         অবৈধপথে ক্ষমতা দখলে ষড়যন্ত্রের গলি খুঁজছে বিএনপি ॥ কাদের         ইয়েমেনে পরাজিত সৌদি রাজা সালমান প্রলাপ বকছেন: ইরান         মার্কিন বিমানবাহী রণতরী পর্যবেক্ষণের ভিডিও ফুটেজ প্রকাশ করল আইআরজিসি         একসঙ্গে দুটি বিরল রোগে আক্রান্ত নবজাতক         করোনায় আরও ২১ জনের মৃত্য ॥ নতুন আক্রান্ত ১৩৮৩         জলবায়ু পরিবর্তন ॥ পৃথিবী রক্ষায় প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব         সার্কভুক্ত দেশগুলোকে নিবিড় সহযোগিতার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর         লন্ডনে থানার ভেতর পুলিশ কর্মকর্তাকে গুলি করে হত্যা