বৃহস্পতিবার ৭ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কবি নজরুলের পুত্রবধূ উমা কাজীর মৃত্যু

জনকণ্ঠ ডেস্ক ॥ জাতীয় কবি কাজী নজরুল ইসলামের বড় ছেলে কাজী সব্যসাচীর স্ত্রী উমা কাজী ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি... রাজিউন)। বুধবার রাত সাড়ে ৮টায় ঢাকার বনানীর বাড়িতে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন বলে তার মেয়ে খিলখিল কাজী জানিয়েছেন। খবর বিডিনিউজের।

উমা কাজীর বয়স হয়েছিল ৮০ বছর। বার্ধক্যজনিত নানা জটিলতার সঙ্গে হৃদযন্ত্রের সমস্যা নিয়ে তিনি বেশ কিছুদিন হাসপাতালে ছিলেন।

খিলখিল কাজী জানিয়েছেন, ‘আমার বোন মিষ্টি কাজী কলকাতায়। সে ফিরলে আজ বৃহস্পতিবার বাদ জোহর বনানীতে জানাজা শেষে বনানী কবরস্থানে তার লাশ দাফন করা হবে।’ কাজী সব্যসাচী মারা যান ১৯৭৯ সালে। তারপর তার পরিবার স্থায়ীভাবে ঢাকার বনানীতে থাকতে শুরু করে।

সংস্কৃতি মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা ফয়সল হাসান জানিয়েছেন, উমা কাজীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ।

শীর্ষ সংবাদ:
২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৪, শনাক্ত ১০৮৮৮         আইসিসি বর্ষসেরা ওয়ানডে দলে টাইগারদের দাপট         সামাজিক অনুষ্ঠান বন্ধে ডিসিদের নির্দেশ         শান্তিরক্ষা মিশনে র‍্যাবকে বাদ দিতে জাতিসংঘে চিঠি         আইপিটিভি-ইউটিউবে সংবাদ পরিবেশন করা যাবে না ॥ তথ্যমন্ত্রী         নদীদূষণ ও দখলরোধে ডিসিদের আরও তৎপর হতে নির্দেশ         হাইকোর্টে আগাম জামিন পেলেন তাহসান         ‘সামরিক-বেসামরিক প্রশাসনের একসঙ্গে কাজ করার বিকল্প নেই’         এক সপ্তাহে করোনা রোগী বেড়েছে ২২৮ শতাংশ         সস্ত্রীক করোনা আক্রান্ত প্রধান বিচারপতি, হাসপাতালে ভর্তি         ‘স্বাধীনতা আন্দোলনের ইতিহাসে শহীদ আসাদ একটি অমর নাম’         ‘শহীদ আসাদের আত্মত্যাগ সবসময় প্রেরণা জোগাবে’         ৩৩ বাংলাদেশিকে ফেরত পাঠাল জার্মানি         ২০২৪ সালেও নির্বাচনী জুটি হবেন কমলা-বাইডেন