বৃহস্পতিবার ২২ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পতেঙ্গা সৈকতে অবৈধ স্থাপনা উচ্ছেদ

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম মহানগরের পতেঙ্গা সমুদ্র সৈকত পাড়ে গড়ে ওঠা প্রায় তিনশ’ অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। বুধবার সকালে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (চউক) ম্যাজিস্ট্রেট সাইফুল আলম চৌধুরীর নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। চউক সূত্রে জানানো হয়, বেলা ১১টা থেকে এ উচ্ছেদ অভিযান চলে। সেখানে গড়ে ওঠা অবৈধ দোকান ও বিভিন্ন স্থাপনা উচ্ছেদ হয় অভিযানে। পতেঙ্গা লিংক রোডের পাশে গড়ে উঠেছিল স্থাপনাগুলো। অভিযানে গুঁড়িয়ে দেয়া হয়েছে ৩শ’র মতো অবৈধ স্থাপনা। এতে উদ্ধার হয়েছে প্রায় আধাকিলোমিটার জায়গা।

দুই ইজারাদারের দণ্ড

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ নিয়ম অমান্য করে পদ্মা নদীর তীরের কাছাকাছি থেকে বালু উত্তোলন করার অভিযোগে দুই ইজারাদারের এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। একই সঙ্গে ওই এলাকা থেকে বালু উত্তোলন বন্ধ করে দেয় ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার সন্ধ্যায় জেলা প্রশাসনের নির্দেশে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। পবা উপজেলার মদনপুর, কসবা ও চারহরিপুর মৌজার বালুমহাল ইজারা নিয়ে সোনাইকান্দি থেকে আনোয়ার হোসেন এবং হাড়ুপুর ও নবগঙ্গা মোজার বালুমহাল ইজারা নিয়ে রজব আলী অবৈধভাবে বালু উত্তোলন করছিলেন। বাংলা সনের হিসাব ধরে পয়লা বৈশাখ থেকে নতুন বছরের জন্য বালুমহাল ইজারা দেয়া হয়ে থাকে। ইজারা নেয়ার পর থেকেই তারা বালু উত্তোলন করে আসছিলেন।

শীর্ষ সংবাদ:
লেবাননে বিস্ফোরণ ॥ জরুরি খাদ্য ও মেডিকল টিম পাঠাচ্ছে বাংলাদেশ         লেবাননে গুরুতর আহত বাংলাদেশের নৌসদস্য শঙ্কামুক্ত         কাঁঠালবাড়ী-শিমুলিয়ায় চলাচল করছে নৌযান         মদনে নৌকাডুবিতে আরও ১ জনের লাশ উদ্ধার, মোট মৃত্যু ১৮         দেশবিরোধী তথ্যে সোশ্যাল মিডিয়া কর্তৃপক্ষের বিরুদ্ধেও ব্যবস্থা         আল-জাজিরায় সাক্ষাৎকার দেওয়া রায়হান ১৩ দিনের রিমান্ডে         বৈরুতে ১৫০ মৃত্যু ৩ লাখ গৃহহীন         সোনার ভরি এবার ৭৭ হাজার ছাড়াল         জম্মু ও কাশ্মীরের বিজেপি নেতা জঙ্গীর গুলিতে নিহত         বৈরুতের পর আমিরাতের মার্কেটে ভয়াবহ আগুন         বন্যা ও ভূমিধসের বিরুদ্ধে লড়ছে দক্ষিণ কোরিয়া         হিরোশিমা দিবসে ‘উগ্র জাতীয়তাবাদ’ বর্জনের ডাক         যে কারণে ট্রাম্পের অ্যাকাউন্ট নিষিদ্ধ করল ট্যুইটার         কাশ্মীর ইস্যুতে জাতিসংঘকে সম্পৃক্ত করতে পাকিস্তানের চেষ্টা ব্যর্থ ॥ ভারত         টেকনাফের ওসি প্রদীপকে প্রত্যাহারের সিদ্ধান্ত নেয়া হয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী         সিনহার মৃত্যুর ঘটনায় দুই বাহিনীর সম্পর্কে চিড় ধরবে না         বাংলাদেশকে ৩২৯ মিলিয়ন ডলার সহায়তার ঘোষণা জাপানের         শেখ কামাল বেঁচে থাকলে দেশকে অনেক কিছু দিতে পারত         শহীদ শেখ কামাল ছিলেন দূরদর্শী, নির্লোভ নির্মোহ ॥ কাদের         সোশ্যাল মিডিয়ায় অস্থিরতা ছড়ালে ব্যবস্থা ॥ তথ্যমন্ত্রী        
//--BID Records