বুধবার ৩১ আষাঢ় ১৪২৭, ১৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঠাকুরগাঁওয়ের সীমান্তে নিহতের ৪ দিন পর বাংলাদেশীর মরদেহ ফেরত

ঠাকুরগাঁওয়ের সীমান্তে নিহতের ৪ দিন পর বাংলাদেশীর মরদেহ ফেরত

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও ॥ জেলার বালিয়াডাঙ্গী উপজেলার পাড়িয়া সীমান্তে বিএসএফ’র গুলিতে নিহত সাবুল ইসলাম (৪৬) এর মরদেহ চারদিন পর আজ মঙ্গলবার ফেরত দিয়েছে ভারতীয় সীমান্ত রক্ষাবাহিনী (বিএসএফ)।

দুপুরে পাড়িয়া বিজিবির সদস্যদের নিকট সাবুলের মরদেহ এবং সাবুলের মরদেহ তার পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে বলে নিশ্চিত করেন বালিয়াডাঙ্গী থানার উপ-পরিদর্শক রাসেদুল ইসলাম। নিহত সাবুল উপজেলার আমজানখোর ইউনিয়নের তারাঞ্জুবাড়ী গ্রামের রমিজ উদ্দীনের ছেলে।

উল্লেখ্য : গত শনিবার ভোর রাতে সাবুল ইসলাম কয়েকজন সঙ্গীকে সাথে নিয়ে বিজিবিকে ফাকি দিয়ে পাড়িয়া সীমান্তের ৩৮৭-নং পিলার সংলগ্ন এলাকা দিয়ে অবৈধভাবে ভারতে অনুপ্রবেশের চেষ্টা করে। এসময় ভারতের বারোঘরিয়া ক্যাম্পের বিএসএফ সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছুড়লে সবাই পালিয়ে গেলেও সাবুল ইসলাম ঘটনাস্থলেই নিহত হয়। পরে বিএসএফ তার লাশ নিয়ে যায়।

ওইদিন পাড়িয়া বিওপি ক্যাম্পের কোম্পানী কমান্ডার সুবেদার আলতাফের নেতৃত্বে দুই দেশের পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। পতাকা বৈঠকে সাবুলের লাশ ফেরত চায় বিজিবি।

পাড়িয়া বিওপি ক্যাম্পের কোম্পানী কমান্ডার সুবেদার আলতাফ আরো জানান, বিএসএফ ভারতের পুলিশের কাছে নিহতের লাশ হস্তান্তর করেছিল এবং সেখানে নিহতের লাশ পোস্ট মোর্টেম ও অন্যান্য আইনী প্রক্রিয়া সম্পন্ন করার পর লাশ ফেরত দিয়েছে।

শীর্ষ সংবাদ:
যুক্তরাষ্ট্রে বিদেশি শিক্ষার্থীদের ফেরত পাঠানোর সিদ্ধান্ত বাতিল         করোনায় বৈশ্বিক উন্নয়ন পিছিয়ে যাবে বহু বছর ॥ গুতেরেস         করোনায় যুক্তরাষ্ট্রে একদিনে আক্রান্ত আরও ৬১ হাজার         আমেরিকার সঙ্গে চীনের নতুন করে উত্তেজনা বাড়ছে         কাতার ইস্যুতে আন্তর্জাতিক আদালতে হেরে গেল সৌদি জোট         ‘আফগানিস্তানের ৫ ঘাঁটি থেকে মার্কিন সেনা প্রত্যাহার করা হয়েছে’         জঙ্গি গোষ্ঠীগুলো সম্পর্কে ব্রিটিশ গণমাধ্যমের খবর প্রত্যাখ্যান করল পাকিস্তান         যেভাবে গ্রেফতার হলেন সাহেদ         হেলিকপ্টারে ঢাকায় আনা হয়েছে সাহেদকে         রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদ গ্রেফতার         হোতারা রেহাই পাবে না ॥ স্বাস্থ্য খাতে দুর্নীতির বিরুদ্ধেও জিরো টলারেন্স         উন্নয়ন প্রকল্পে ব্যয়ে সাশ্রয়ী হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর         কক্সবাজার-সাতক্ষীরা সুপার ড্রাইভওয়ে হচ্ছে         করোনায় সুস্থ হয়েছেন ১ লাখ তিন হাজার         সীমান্ত পাড়ি দেয়ার জন্য সাহেদ মৌলভীবাজারে!         করোনার নকল সনদ ॥ সাবরিনার বিরুদ্ধে মামলা         নিয়ন্ত্রণহীন বেসরকারী হাসপাতাল         ১৯ দিন ধরে বন্যায় ভাসছে উত্তরের বিভিন্ন জেলা         যশোর-৬ ও বগুড়া-১ উপনির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী জয়ী         সাংগঠনিক কার্যক্রম জোরদার করতে চায় বিএনপি        
//--BID Records