সোমবার ২৬ শ্রাবণ ১৪২৭, ১০ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মধ্যপ্রাচ্যের সকল প্রতিরোধ আন্দোলনের প্রতি ইরানের সমর্থন অব্যাহত থাকবে

মধ্যপ্রাচ্যের সকল প্রতিরোধ আন্দোলনের প্রতি ইরানের সমর্থন অব্যাহত থাকবে

অনলাইন ডেস্ক ॥ মধ্যপ্রাচ্যের সকল প্রতিরোধ আন্দোলনের প্রতি তেহরানের ঘনিষ্ঠ সমর্থন অব্যাহত থাকবে বলে প্রত্যয় জানিয়েছেন ইরানের প্রতিরক্ষামন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল আমির হাতামি।

তিনি বলেছেন, সিরিয়ার পুনর্গঠনের সময়টিতে সে দেশের সরকার ও জনগণের পাশে থাকবে তেহরান।

জেনারেল হাতামি সোমবার তেহরান সফররত সিরিয়ার প্রতিরক্ষামন্ত্রী আলী আব্দুল্লাহ আইয়ুবের সঙ্গে এক বৈঠকে এ মন্তব্য করেন।

তিনি আরও বলেন, ধর্মীয় দাযিত্ববোধ ও মধ্যপ্রাচ্যে স্থিতিশীলতা প্রতিষ্ঠার লক্ষ্যে সিরিয়ার প্রতি সমর্থন জানিয়েছে ইরান।

প্রতিরোধ আন্দোলন এখন মধ্যপ্রাচ্যের একটি প্রতিষ্ঠিত মতবাদ ও সংলাপের বিষয়ে পরিণত হয়েছে জানিয়ে ইরানের প্রতিরক্ষামন্ত্রী বলেন, আমেরিকা সন্ত্রাসী হামলা চালিয়ে ইরানের কুদস ফোর্সের সাবেক কমান্ডার লে. জেনারেল কাসেম সোলাইমানিকে হত্যা করার মাধ্যমে এ অঞ্চলে মোতায়েন নিজের সেনাদের জীবনকে বিপদাপন্ন করে তুলেছে।

মধ্যপ্রাচ্যে মোতায়েন মার্কিন সন্ত্রাসী সেনাদের বিরুদ্ধে যুদ্ধ এ অঞ্চলের একটি চলমান প্রক্রিয়ায় পরিণত হওয়া উচিত বলে উল্লেখ করেন জেনারেল হাতামি। তিনি বলেন, জেনারেল সোলাইমানি একাই বিশ্ব সাম্রাজ্যবাদী ও ইহুদিবাদী শক্তিগুলোকে রুখে দিয়েছিলেন।

সাক্ষাতে সিরিয়ার প্রতিরক্ষামন্ত্রীও তার দেশ ও ইরাকের সন্ত্রাসবাদ নির্মূলে শহীদ জেনারেল কাসেম সোলাইমানির অবদানের কথা শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন। এই বীর মুজাহিদ জীবনের ঝুঁকি নিয়ে উগ্র জঙ্গি গোষ্ঠী দায়েশের বিরুদ্ধে লড়াই করে সিরিয়ার জনগণকে সন্ত্রাসবাদের হাত থেকে মুক্ত করেছেন।

গত ৩ জানুয়ারি ভোরে মার্কিন সন্ত্রাসী সেনারা ইরাকের রাজধানী বাগদাদে ড্রোন হামলা চালিয়ে ইরানের কুদস ফোর্সের কমান্ডার লে. জেনারেল কাসেম সোলাইমানিকে হত্যা করে। সূত্র: পার্সটুডে

শীর্ষ সংবাদ:
৩ রুট ছাড়া বিমানের আন্তর্জাতিক ফ্লাইট ৩১ আগস্ট পর্যন্ত বাতিল         বুদ্ধিজীবী কবরস্থানে সমাহিত হবেন আলাউদ্দিন আলী         অর্থ আত্মসাতের মামলায় সাহেদ ৭ দিনের রিমান্ডে         সিনহা হত্যা ॥ পুলিশের দুই মামলায় সিফাতের জামিন         কক্সবাজারের পুলিশ সুপারের প্রত্যাহার চায় রাওয়া         যুক্তরাষ্ট্রে নাগরিকত্ব ত্যাগের হিড়িক         ভারতে করোনায় একদিনে সহস্রাধিক মৃত্যু!         বিশ্বে করোনায় আক্রান্ত ২ কোটি ছাড়াল         তথ্যমন্ত্রীর পর লেবাননের পরিবেশমন্ত্রীও পদত্যাগ         হংকংয়ে গণতন্ত্রপন্থী ব্যবসায়ী গ্রেফতার         ভারতে সেপটিক ট্যাংকে নেমে ৬ শ্রমিকের মৃত্যু         উপসর্গহীনেই করোনা মুক্তির আশা         অনির্দিষ্টকালীন সময়ের জন্য বাতিল হচ্ছে আইপিএল নিলাম         লেবাননের বিস্ফোরণের নিরপেক্ষ তদন্ত দাবি ফ্রান্সের         নাইজারে দুষ্কৃতদের হামলায় ৬ ফরাসীসহ নিহত ৮         ওয়াশিংটনে বন্দুকধারীদের হামলায় গুলিবিদ্ধ ২১, মৃত ১         ৯৪ বছরের মধ্যে নর্থ ক্যারোলিনায় সবচেয়ে শক্তিশালী ভূমিকম্প         পিজিসিসির ইরানবিরোধী আহ্বানে মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর উচ্ছ্বাস!         ঘুরে দাঁড়াচ্ছে অর্থনীতি ॥ শক্তিশালী হয়ে উঠছে সূচকগুলো         দেশের অভ্যন্তরীণ নিরাপত্তার জন্য বড় হুমকি হয়ে দাঁড়াতে পারে        
//--BID Records