বুধবার ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাণিজ্যমেলায় অগ্নিকাণ্ড, আতঙ্ক

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর আগারগাঁওয়ে আন্তর্জাতিক বাণিজ্যমেলার অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের নয়টি ইউনিট আধাঘণ্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এদিকে আগুনের কারণে বাণিজ্যমেলায় আগতদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। অনেককেই তাড়াহুড়ো করে বাণিজ্যমেলা থেকে বেরিয়ে যেতে দেখা গেছে।

ফায়ার সার্ভিসের অপারেটর রিমা খানম জানান, বৃহস্পতিবার সন্ধ্যা ৭টা ১২ মিনিটের দিকে বাণিজ্যমেলার ফ্রুটিকার স্টলে আগুন লাগে। আগুন লাগার প্রাথমিক কারণ এখনও জানা যায়নি। রাতে ফায়ারকর্মীরা ডাম্পিংয়ের কাজ করেন। এরপর ক্ষয়ক্ষতি নিরূপণ করা হবে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ফ্রুটিকার স্টলে আগুন লাগার পর পাশে ব্রাদার্স ফার্নিচারের প্যাভিলিয়নসহ আশপাশের দোকানগুলো থেকে মালামাল সরিয়ে ফেলেছেন ব্যবসায়ীরা। ফায়ার সার্ভিসের কর্মীরা স্টলের চারদিক থেকে আগুন নিয়ন্ত্রণের কাজ করেন। ডুপ্লেক্স প্যাভিলিয়নের দোতলা থেকে দু’জনকে অক্ষতভাবে উদ্ধার করা হয়েছে। আগত অনেক দর্শনার্থী জানান, আগুনের সময় ভেতরে ছোট ছোট কয়েকটি বিস্ফোরণের শব্দ পেয়েছেন বলে জানিয়েছেন। এছাড়া স্টলের পাশে একটি এ্যাম্বুলেন্স প্রস্তুত রাখা হয়। পরে আধাঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণ আসলে স্বস্তি ফিরে আসে সেখানকার ব্যবসায়ী ও আগত দর্শনার্থীদের। ফায়ার সার্ভিস জানায়, বাণিজ্য মেলায় ফায়ার সার্ভিসের আলাদা একটি ইউনিট সবসময় থাকে। এছাড়া প্রায় সব কয়টি স্টলে নিজস্ব অগ্নিনিরাপত্তা সরঞ্জাম রয়েছে।

শীর্ষ সংবাদ:
লুটপাটে নিঃস্ব গ্রাহক ॥ পি কে হালদারের থাবা         অর্থ ব্যয়ে সাশ্রয়ী হোন অপচয় করা যাবে না         তামিমের সেঞ্চুরি- বাংলাদেশের দাপট         প্রকল্প কমিয়ে অর্থায়ন বাড়িয়ে উন্নয়ন বাজেট অনুমোদন         জাতীয় সরকারের নামে অস্থিতিশীলতা সৃষ্টি করতে দেয়া হবে না         চুরি, ছিনতাই করতে কক্সবাজার থেকে ঢাকা আসত ওরা         পণ্যের দাম নিয়ন্ত্রণের উপায় খুঁজছে সরকার         অর্থপাচারকারীরা কোন দেশে গিয়েই শান্তি পাবে না         সিলেটে কয়েক লাখ মানুষ পানিবন্দী         সড়ক যেন ধান শুকানোর চাতাল, প্রাণ গেল বাইক আরোহীর         অবশেষে তথ্য অধিকার আইনে তথ্য দিল পুলিশ         ভোলায় বেইলি ব্রিজ ভেঙ্গে ট্রাক অটোরিক্সা খালে         ১১ ডিজিটের নতুন নম্বরে বিপাকে গ্রাহক         কিউআর কোড দিয়ে ভুয়া নিয়োগপত্র দিত ওরা         জিআই সনদ পেলো বাগদা চিংড়ি         জনগণের অর্থ ব্যয়ে সাশ্রয়ী হতে হবে ॥ প্রধানমন্ত্রী         বাস্তব শিক্ষার সঙ্গে শিক্ষার্থীদের সম্পৃক্ত করার আহ্বান শিক্ষা উপমন্ত্রীর         ডলারের দাম ১০২ টাকার বেশি         সিলেটে বন্যার আরও অবনতির আশঙ্কা         কানের ভেন্যুতে ‘মুজিব’-এর পোস্টার