বুধবার ৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অবসরে গেলেন বিচারপতি শওকত ও মইনুল

স্টাফ রিপোর্টার ॥ ৬৭ বছর পূর্ণ হওয়ায় দুদিনের মাথায় দুই বিচারপতি অবসরে গেলেন। এরা হলেন বিচারপতি মোঃ শওকত হোসেন ও বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী। বৃহস্পতিবার অবসরে যান হাইকোর্ট বিভাগের বিচারপতি মোঃ শওকত হোসেন। যিনি পিলখানায় বিডিআর বিদ্রোহ হত্যা মামলার হাইকোর্টের রায় প্রদানকারী বেঞ্চে তিন বিচারপতির নেতৃত্বে ছিলেন। এ উপলক্ষে বৃহস্পতিবার (৯ জানুয়ারি) তার শেষ কর্মদিবসে তাকে এ্যাটর্নি জেনারেলের কার্যালয় এবং সুপ্রীমকোর্র্ট আইনজীবী সমিতির পক্ষ থেকে বিদায় সংবর্ধনা দেয়া হয়েছে।

আইনজীবীদের সংবর্ধনার জবাবে বিচারপতি শওকত হোসেন এক আবেগঘন বক্তব্য দিয়েছেন। বিকেলে ২৪ নম্বর (অ্যানেক্স) আদালত কক্ষে এ্যাটর্নি জেনারেলের কার্যালয়ের পক্ষ থেকে এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম এবং সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতির পক্ষ থেকে সমিতির সভাপতি এ্যাডভোকেট এএম আমিন উদ্দিন তাকে বিদায় সংবর্ধনা জানান। এ্যাটর্নি জেনারেল বিচারপতিকে উদ্দেশ করে বলেন, বিচারপতি হিসেবে আপনার যুগান্তকারী রায় হলো পিলখানা বিডিআর হত্যা মামলার রায়। আপনি ও আপনার নেতৃত্বাধীন তিন সদস্যের বিশেষ বেঞ্চ বিশ্বের বিচার বিভাগের ইতিহাসে সর্ববৃহৎ এ রায় দেন। এ রায়ে চুলচেরা বিশ্লেষণ করে সঠিক সিদ্ধান্ত নিতে আপনাকে অনেক বেগ পেতে হয়েছে। বিশেষ করে আপনার দেয়া অংশে অপ্রয়োজনীয় কোন বাক্য বা বিষয় তুলে ধরেননি।

শীর্ষ সংবাদ:
কক্সবাজারকে পর্যটন নগরী হিসেবে গড়ে তোলা অপরিহার্য ॥ প্রধানমন্ত্রী         বিদ্যুতের দাম ৫৮ শতাংশ বাড়ানোর সুপারিশ         ‘নিত্যপণ্যের দাম বাড়ার জন্য দায়ী আন্তর্জাতিক বাজার’         দেশে আরও ২২ জনের করোনা শনাক্ত         দেশে খাদ্যের কোনো ঘাটতি নেই ॥ খাদ্যমন্ত্রী         ১৯৮২ সালের পর যুক্তরাজ্যে সর্বোচ্চ মুদ্রাস্ফীতি         রোহিঙ্গা ক্যাম্পে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ ॥ চিকিৎসাধীন তিন জনের মৃত্যু         রায়পুরে মাদ্রাসা ছাত্রী হত্যায় ৪ জনের যাবজ্জীবন         বাতাসে জলীয়বাষ্প বেশি থাকায় ভ্যাপসা গরম         বিদেশী মনোপলি ব্যবসা বন্ধ করে দেশীয় মালিকানাধীন তামাক শিল্প রক্ষা করুন         ১ জুন ফের শুরু বাংলাদেশ-ভারত ট্রেন চলাচল         হাইকোর্টে সম্রাটের জামিন বাতিল         পরীমনির মামলায় নাসিরসহ ৩ জনের বিচার শুরু         আজ আন্তর্জাতিক জাদুঘর দিবস