সোমবার ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টাইব্রেকারে মুক্তিযোদ্ধাকে হারিয়ে সেমিতে বসুন্ধরা

স্পোর্টস রিপোর্টার ॥ গত আসরের মতো এবারও ফেডারেশন কাপের সেমিফাইনালে উঠেছে দেশীয় ফুটবলের নতুন পরাশক্তি বসুন্ধরা কিংস। মঙ্গলবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত চতুর্থ ও শেষ কোয়ার্টার ফাইনালে তারা মুক্তিযোদ্ধা সংসদকে টাইব্রেকারে হারায় ৪-১ গোলে। নির্ধারিত ৯০ মিনিট এবং অতিরিক্ত ৩০ মিনিটের খেলাটি ১-১ গোলে ড্র হয়। টাইব্রেকারে গোল করেন মুক্তিযোদ্ধার পল এমিল। মিস করেন নোরিতো হাসহিগুচি এবং তরিকুল ইসলাম। তাদের দুটো শটই বসুন্ধরার গোলরক্ষক আনিসুর রহমান জিকো ফিরিয়ে দেন। বসুন্ধরা কিংসের হয়ে গোল করেন বখতিয়ার দুইশোবেকুভ, নিকোলাস দেলমন্তে, আতিকুর রহমান ফাহাদ এবং ড্যানিয়েল কলিনড্রেস। আগামী ৩ জানুয়ারি দ্বিতীয় সেমিতে বসুন্ধরার প্রতিপক্ষ বাংলাদেশ পুলিশ।

বি-গ্রুপের রানার্সআপ দল হিসেবে শেষ আটে উঠে আসে বসুন্ধরা কিংস। গ্রুপ পর্বে তারা ব্রাদার্সকে ১-০ গোলে হারালেও পরের ম্যাচে ০-২ গোলে হেরে যায় চট্টগ্রাম আবাহনীর কাছে। পক্ষান্তরে ডি-গ্রুপের চ্যাম্পিয়ন দল হিসেবে কোয়ার্টারে নাম লেখায় তিনবারের শিরোপাধারী মুক্তিযোদ্ধা। তারা ১-১ গোলে ড্র করে মোহামেডানের সঙ্গে, ২-১ গোলে উত্তর বারিধারাকে হারায়, ১-১ গোলে ড্র করে শেখ রাসেলের সঙ্গে।

৪ মিনিটেই গোল করে এগিয়ে যায় কিংস। ডান প্রান্ত দিয়ে আক্রমণ করে তারা। ফরোয়ার্ড মতিন মিয়ার ক্রস পেয়ে বক্সের ভেতরে ঠা-া মাথায় তা জালে জড়িয়ে দেন লেবানিজ ফরোয়ার্ড মোহাম্মদ কদৌ (১-০)।

৩৬ মিনিটে গোল শোধের সুযোগ নষ্ট করে মুক্তিযোদ্ধা। ডান প্রান্ত দিয়ে ফরোয়ার্ড মাহাদী হাসান রয়েল বক্সের ভেতরে ঢুকে ডান পায়ের গড়ানো ক্রস করেন। সেই বল আলতো করে গোলরক্ষক আনিসুর রহমান জিকোর মাথার ওপর দিয়ে পোস্টে ঢোকাতে শট নেন মুক্তির মিডফিল্ডার তরিকুল ইসলাম। বলটি জালে প্রবেশের ঠিক আগ মুহূর্তে দারুণ দক্ষতায় লাফিয়ে ফিস্ট করে কর্নারের বিনিময়ে দলকে রক্ষা করেন জিকো।

মুক্তির হতাশার অবসান ঘটে ৭৫ মিনিটে। বা প্রান্ত থেকে মুক্তির ডিফেন্ডার মেহেদী হাসান উঁচু করে বল থ্রো ফেলেন কিংসের বক্সের ভেতরে। মাটিতে পড়ে ড্রপ খাওয়া সেই বল কিংসের গোলরক্ষক জিকো সহজেই ধরে ফেলবেনÑ তার সতীর্থ ডিফেন্ডার ইয়াসিন খান এমনটাই ভেবেছিলেন। তাই তিনি ইচ্ছে করেই বলটি বিপন্মুক্ত করেননি। কিন্তু ইয়াসিনের ভাবনায় ভুল ছিল। তার পেছনেই যে ওঁৎ পেতে ছিলেন মুক্তির ফরোয়ার্ড মাহাদী হাসান রয়েল, সেটা টেরই পাননি ইয়াসিন। তার এই ভুলকে কড়ায়-গ-ায় কাজে লাগান রয়েল। তিনি বল নিয়ন্ত্রণে নিয়েই চোখের পলকে ডান পায়ের গড়ানো টোকায় জাল কাঁপান (১-১)। সমতায় ফেরে মুক্তিযোদ্ধা।

নির্ধারিত ৯০ মিনিট শেষ হলে শুরু হয় অতিরিক্ত আধঘণ্টার খেলা। ১১৩ মিনিটের সময় গোল করার সুবর্ণ সুযোগ হারায় কিংস। মুক্তির বক্সের বাইরে থেকে বা পায়ের উড়ন্ত-জোরালো শট নেন কিংসের আর্জেন্টাইন ফরোয়ার্ড নিকোলাস দেলমন্তে। সেই শট মুক্তির বা দিকের সাইড পোস্টে লেগে ফিরে আসে। ফিরতি বলে শট নেন কিংসের অধিনায়ক ড্যানিয়েল কলিনড্রেস। সেই শট পোস্টের ওপর দিয়ে চলে যায়।

শীর্ষ সংবাদ:
দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে         ব্যাটিং ব্যর্থতায় ম্লান বোলিং সাফল্য         মিল্কি ওয়ের প্রথম ‘পালক’         সরকারী কাস্টডিতে নেই খালেদা, তিনি মুক্ত         ঢাকায় বিশ্ব শান্তি সম্মেলন ৪ ডিসেম্বর শুরু         ওমিক্রন প্রতিরোধে সতর্ক অবস্থায় সারাদেশ         সাদা পোশাকে দেশে সবার ওপরে মুশফিক         সাগরে জলদস্যুতায় যাবজ্জীবন দন্ড         গ্রুপ থিয়েটার ফেডারেশন, ৪১ বছর পূর্তির আয়োজন         কুয়েতে পাপুলের সাত বছরের কারাদন্ড         পাকি প্রেম দূরে রাখুন         বিনিয়োগবান্ধব পরিবেশ তৈরিতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ         ‘মোকাবেলা করে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে ’         তৃতীয় ধাপের সহিংসতাহীন নির্বাচন সম্পন্ন হয়েছে দাবি ইসির         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩         করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন নিয়ে স্বাস্থ্য অধিদফতরের সতর্কবার্তা         পরিবহন সেক্টর কার নিয়ন্ত্রণে : জি এম কাদের         সংসদে নির্বাচন কমিশন গঠনে আইন আনা হচ্ছে শিগগিরই ॥ আইনমন্ত্রী         বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী সৌদির ৩০ কোম্পানি         আগামী ১ ডিসেম্বর থেকে নগর পরিবহন চালু সম্ভব নয় : মেয়র তাপস