শনিবার ৩১ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নিউজিল্যান্ড ফ্যানদের ব্যাঙ্গের মুখে স্টিভ স্মিথ

নিউজিল্যান্ড ফ্যানদের ব্যাঙ্গের মুখে  স্টিভ স্মিথ

অনলাইন ডেস্ক ॥ বল-বিকৃতি কাণ্ডে জরিয়ে পড়ে এক বছর ক্রিকেট থেকে নির্বাসিত ছিলেন। তার পর ফিরেছেন দেশের হয়ে স্বমহিমায়। তিনি সেই অভিযোগের শাস্তি কাটিয়ে ফিরে এলেও অনেকেই যে সেটা ভুলতে পারেননি তা ঘুরে ফিরে তাঁকে মনে করিয়ে দেওয়া হয়। বৃহস্পতিবার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে (MCG) নিউজিল্যান্ড ফ্যানদের ব্যাঙ্গের মুখে পড়েন তিনি। গ্যালারিতে তাঁর নামে পোস্টার লেখা হয়। যেখানে লেখা ছিল , ‘‘আই নো হোয়াট ইউ ডিড লাস্ট সামার (আমি জানি গত গরমে তুমি কী করেছো)'' সেই পোস্টারে স্মিথের কান্নার ছবির সঙ্গেই এই লাইন লেখা হল। এটি একটি সিনেমার নামকে নকল করা। আর এক নিউজিল্যান্ড ফ্যানের পোস্টার লেখা ছিল ‘‘আমি দুঃখিত।'' কান্নার সেই ছবির সঙ্গে। যে ছবি বিখ্যাত হয়ে গিয়েছিল। কিন্তু এই সবকে পিছনে ফেলে প্রথম দিনের খেলার শেষে ৭৭ রান করে অপরাজিত থাকেন।

৩০ বছরের স্মিথ তাঁর ২৮তম হাফ সেঞ্চুরিটি করলেন ১০৩ বলে। শেষ চার টেস্টে এই প্রথম। এর সঙ্গেই তিনি ছাঁপিয়ে গিয়েছেন গ্রেগ চ্যাপেলকে (৭১১০)। যার সঙ্গে তিনি হয়ে গেলেন ১০তম সর্বোচ্চ টেস্ট রানের অধিকারি। তাঁর পরবর্তী লক্ষ্য ডেভিড বুনের ৭৪২২।

বাংলাদেশে এশিয়া ও বিশ্ব একাদশের ম্যাচে খেলবেন না কোনও পাকিস্তান ক্রিকেটার

টেস্ট র্যাঙ্কিংয়ে ৯১১ পয়েন্ট নিয়ে স্টিভ স্মিথ রয়েছেন দ্বিতীয় স্থানে। তাঁর গড় ৬৩.১৪। তার মধ্যে রয়েছে ২৬টি সেঞ্চুরি ও ২৮টি হাফ-সেঞ্চুরি।

অস্ট্রেলিয়া এই মুহূর্তে তিন ম্যচের টেস্ট সিরিজ ১-০তে এগিয়ে রয়েছে। শেষ টেস্ট ৩ জানুয়ারি ২০২০ থেকে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে।

আইসিসি র্যাঙ্কিংয়ের সমালোচনায় কী বললেন Michael Vaughan

ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপে দ্বিতীয় স্থানে রয়েছে অস্ট্রেলিয়া। আট ম্যাচে তাদের পয়েন্ট ২১৬। যদিও এই তালিকার শীর্ষে রয়েছে ভারত সাত ম্যাচে ৩৬০ পয়েন্ট নিয়ে।

জানুয়ারি ২০২০তে তিন ম্যাচের ওডিআই সিরিজ খেলতে ভারতে আসবে অস্ট্রেলিয়া। প্রথম ম্যাচ ১৪ জানুয়ারি মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে।

শীর্ষ সংবাদ:
উপকূলীয় অঞ্চলে ৮০ কিলোমিটার বেগে আসছে ঝড়         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন         টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রীর পক্ষে জাতির জনকের সমাধিতে শ্রদ্ধা নিবেদন         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৩৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৪৪         হত্যাকারীরা বাংলাদেশকে একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিল ॥ নৌপরিবহন প্রতিমন্ত্রী         বঙ্গবন্ধু হত্যার মূল পরিকল্পনাকারীরা ধরাছোঁয়ার বাইরে রয়ে গেছে ॥ মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী         খুনীদের ফেরাতে কূটনৈতিক প্রচেষ্টা জোরদার করা হয়েছে ॥ সেতুমন্ত্রী         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আইজিপির শ্রদ্ধা নিবেদন         চিত্রশিল্পী মুর্তজা বশীরের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         দেশের জন্য বঙ্গবন্ধু নিজ স্ত্রী সন্তানদের পর্যন্ত সময় দেননি: মেয়র আতিক         শোক দিবসে বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানাতে জনতার ঢল         যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের সহকারী পরিচালকসহ গ্রেফতার ৫         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারের শ্রদ্ধা         ভারতের ৭৪তম স্বাধীনতা দিবস উপলক্ষে জাতির উদ্দেশে ভাষণ দিয়েছেন মোদী         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রীর শ্রদ্ধা         কাল থেকে প্লেন ভ্রমণের খরচ বাড়ছে         বরেণ্য চিত্রশিল্পী মুর্তজা বশীর আর নেই         মৃত্যুঞ্জয়ী মুজিব ॥ শুধু খুনী নয়, নেপথ্যের কুশীলবদেরও বিচার দাবি         জাতির পিতার স্বপ্নপূরণে সাধ্যের সবটুকু উজাড় করে দেব ॥ প্রধানমন্ত্রী         ১৫ ও ২১ আগস্টের কুশীলবরা এখনও সক্রিয় ॥ কাদের