শনিবার ৪ আশ্বিন ১৪২৭, ১৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বরিশালে যৌতুকের দাবিতে দুই গৃহবধূকে নির্যাতন

বরিশালে যৌতুকের দাবিতে দুই গৃহবধূকে নির্যাতন

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ যৌতুকের দাবিতে জেলার আগৈলঝাড়া ও গৌরনদী উপজেলার দুই গৃহবধূকে অমানুষিক নির্যাতন করা হয়েছে। গুরুত্বর অবস্থায় ওই দুই গৃহবধূকে উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় পৃথক দুটি থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

আজ বুধবার সকালে আগৈলঝাড়া উপজেলা হাসপাতালে চিকিৎসাধীন উজিরপুরের কুড়ালিয়া গ্রামের হরলাল ঢালীর কন্যা গৃহবধূ পপি ঢালী (২০) সাংবাদিকদের জানান, অশোকসেন গ্রামের হরি মোহন মজুমদারের পুত্র ব্যবসায়ী মনোতোষ মজুমদারের সাথে গত দেড় বছর পূর্বে সামাজিকভাবে তার বিয়ে হয়। বিয়ের পর থেকেই স্বামী ও তার পরিবারের সদস্যরা ব্যবসা সম্প্রসারণের জন্য তার (পপি) পরিবারের কাছে সাত লাখ টাকা যৌতুক দাবি করে আসছে। এ টাকা আনতে অপরাগতা প্রকাশ করায় তাকে (পপি) প্রায়ই নির্যাতন করা হয়। তারই ধারাবাহিকতায় মঙ্গলবার সকালে যৌতুকের টাকার জন্য মনোতোষ ও তার পরিবারের সদস্যরা পপিকে এলোপাথারি পিটিয়ে জখম করে। এসময় পপির চিৎকারে স্থানীয়রা এগিয়ে এসে তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। এ ঘটনায় আহত গৃহবধু পপি ঢালী বাদি ওইদিন বিকেলে স্বামী ও শ্বশুরের বিরুদ্ধে আগৈলঝাড়ায় থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে।

একইদিন গৌরনদী হাসপাতালে চিকিৎসাধীন উপজেলার উত্তর পালরদী গ্রামের মৃত আলমগীর খলিফার কন্যা দুই সন্তানের জননী সাথী আক্তার (২৮) জানান, পটুয়াখালীর বাউফল উপজেলার আতসখালী গ্রামের হান্নান প্যাদা সাথে তার বিয়ে হয়েছে। বিয়ের পর স্বামীর দাবিকৃত যৌতুকের পাঁচ লাখ টাকা পরিশোধ করার পরেও পূর্ণরায় পাঁচ লাখ টাকা যৌতুকের দাবিতে প্রায়ই তাকে শারিরিক নির্যাতন করা হয়। সর্বশেষ গত ২ ডিসেম্বর বিকেলে তার (সাথী) মাদকাসক্ত স্বামী হান্নান প্যাদার অমানুষিক নির্যাতনে সাথী আক্তার গুরুত্বর আহত হন। পরে প্রতিবেশীরা তাকে (সাথী) উদ্ধার করে বাউফল হাসপাতালে ভর্তি করেন। খবর পেয়ে সাথীর মা রানু বেগম ও ভাই জাকির সরদার বাউফল হাসপাতাল থেকে সাথীকে এনে গৌরনদী উপজেলা হাসপাতালে ভর্তি করেছেন।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাস ॥ ভারতে একদিনে ১২৪৭ জনের মৃত্যু         করোনা ভাইরাসে আরও ৩২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৬৭         হাওড় ভ্রমণে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় পিতা-পুত্র নিহত ॥ আহত ১২         করোনায় দেশের উন্নয়ন অব্যাহত রেখেছেন প্রধানমন্ত্রী ॥ হুইপ ইকবালুর রহিম         মসজিদে বিস্ফোরণ ॥ মৃতের সংখ্যা বেড়ে ৩৩ জন         হেফাজত আমির আল্লামা শাহ আহমদ শফীর জানাজায় লাখো মানুষ         দীর্ঘদিনের পরীক্ষিত নেতাকর্মীদের অবশ্যই মূল্যায়ন করতে হবে ॥ কাদের         মসজিদে বিস্ফোরণের ঘটনায় তিতাসের ৮ জন গ্রেফতার         সীমান্তে হত্যাকান্ড বন্ধে সর্বোচ্চ প্রাধান্য দেয়ার প্রতিশ্রুতি বিএসএফের         যুক্তরাষ্ট্রের চার অঙ্গরাজ্যে ভোটগ্রহণ শুরু, এগিয়ে জো বাইডেন         ভারতের মুর্শিদাবাদে ৬ আল কায়দা জঙ্গি গ্রেফতার         করোনার দ্বিতীয় ধাক্কায় ফের লকডাউনে যাচ্ছে ইউরোপ         পারস্য উপসাগরে বিমানবাহী যুদ্ধজাহাজ মোতায়েন যুক্তরাষ্ট্রের         বিশ্বে করোনায় মৃত্যু সাড়ে ৯ লাখ ছাড়াল         রাশিয়ার হস্তক্ষেপের বিষয়ে এফবিআইর সতর্কবার্তা         ভারতের মোহ কাটিয়ে চীন ঘেঁষছে বাংলাদেশ ॥ ইকোনমিস্টের প্রতিবেদন         বাড়ছে চীন-তাইওয়ান উত্তেজনা         নিরপরাধ কাশ্মীরিদের হত্যা করা হয়েছে: ভারতীয় সেনাবাহিনী