সোমবার ১১ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৫ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

যুক্তরাষ্ট্রে ৩ জনকে গুলি করে হত্যা ॥ হত্যাকারী নিহত

 যুক্তরাষ্ট্রে ৩ জনকে গুলি করে হত্যা ॥ হত্যাকারী নিহত

অনলাইন ডেস্ক ॥ যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের নেভাল এয়ার স্টেশন পেনসাকোলার একটি শ্রেণিকক্ষে শুক্রবার গুলি করে তিনজনকে হত্যা করেছেন সৌদি আরবের এক প্রশিক্ষণার্থী। পরে তাকেও গুলি করে হত্যা করা হয়। খবর স্থানীয় সংবাদ সংস্থা অ্যাসোসিয়েটেড প্রেসের (এপি)।

এসকামবিয়া কাউন্টি শেরিফ ডেভিড মরগান জানান, এই হামলায় শেরিফের দুই ডেপুটিসহ ১২ জন আহত হন। এই দুই ডেপুটি প্রথমে হামলাকারীকে মোকাবেলা করতে যান। তাদের একজনের হাতে এবং আরেকজনের হাঁটুতে গুলি লেগেছে। তারা দ্রুতই সুস্থ হবেন বলে আশা করা হচ্ছে।

ফ্লোরিডার গভর্নর রন ডিসানটিস এক সংবাদ সম্মেলনে বলেন, হামলাকারী সৌদি সামরিক বাহিনীর সদস্য ছিলেন। তিনি এখানে বিমান প্রশিক্ষণ নিচ্ছিলেন। পরে ডিসানটিসের মুখপাত্র হেলেন ফেরে জানান, এফবিআই ও সামরিক কর্মকর্তাদের থেকে তিনি হামলাকারীর পরিচয় জেনেছেন।

জ্যাকসনভিলে ফিল্ড অফিসের দায়িত্বে থাকা এফবিআইয়ের বিশেষ এজেন্ট র্যাচেল এল. রজাস শুক্রবার রাতে এক সংবাদ সম্মেলনে বলেন, অনেক কথাই শোনা যাচ্ছে কিন্তু এফবিআই শুধু সত্য তথ্য নিয়ে কাজ করছে। এসময় হামলাকারীর পরিচয় এবং সম্ভাব্য উদ্দেশ্য সম্পর্কে কিছুই জানানো হয়নি।

যুক্তরাষ্ট্রের এক সরকারি কর্মকর্তা নাম না প্রকাশের শর্তে সংবাদ সংস্থাটিকে জানিয়েছেন, এই হামলাকারীর নাম মোহাম্মেদ সাইদ আলশামরানি। তার সঙ্গে কোনও ব্যক্তি বা বড় ধরনের সংগঠন জড়িত আছে কিনা খতিয়ে দেখছে এফবিআই।

দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প টুইটারে ভুক্তভোগীদের পরিবারের প্রতি সমবেদনা জানান। সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজ এই ঘটনার পর তাকে ফোন করেছেন বলেও জানান। তবে এই হামলার সঙ্গে সন্ত্রাসবাদের সম্পৃক্ততার বিষয়ে কোনও মন্তব্য করেননি ট্রাম্প।

শীর্ষ সংবাদ:
শেখ হাসিনাকে ঈদের শুভেচ্ছা জানালেন মোদী         কিটের পরীক্ষা নিয়ে খবর সঠিকভাবে আসেনি : গণস্বাস্থ্য কেন্দ্র         গাজীপুরে ঝুট গুদামের আগুন নিয়ন্ত্রণে         যুক্তরাষ্ট্রে দেড় লাখ পিপিই রফতানি করেছে বাংলাদেশ         দেশে গত ২৪ ঘণ্টায় ১৯৭৫ জন করোনা আক্রান্ত, মৃত্যু ২১         গণমাধ্যমকর্মীদের চাকরিচ্যুত না করার আহ্বান ডিইউজের         ঈদের শুভেচ্ছা বিনিময় করলেন মেয়র আতিক         ঈদ সবার মধ্যে গড়ে তুলুক সৌহার্দ্য, সম্প্রীতি ও ঐক্যের বন্ধন ॥ রাষ্ট্রপতি         চীনে তৈরি করোনার টিকা নিরাপদ ও কার্যকর দাবি         আগামীকাল থেকে (বিএসএমএমইউ) বেতার ভবনে স্থাপিত ফিভার ক্লিনিক খোলা         বিটিভিসহ বিভিন্ন টেলিভিশন চ্যানেলে নজরুল জন্মবার্ষিকী উদযাপিত         সম্মিলিত প্রচেষ্টায় করোনাকালও একদিন শেষ হবে ॥ আইজিপি         জাপানে জরুরি অবস্থা প্রত্যাহার         কুমিল্লার তিতাসে আওয়ামী লীগ নেতাকে গলা কেটে হত্যা         যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের মিষ্টি ও ফল উপহার পাঠালেন প্রধানমন্ত্রী         ঈদের নামাজ শেষে ফেরার পথে ইউপি সদস্যকে গুলি করে হত্যা         কোলাকুলিবিহীন অন্য রকম এক ঈদ উদযাপন         এ বছরের ঈদটি অনেক কঠিন ॥ ড. মোমেন         বায়তুল মোকাররমে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত         আজ জাতীয় কবির ১২১তম জন্মজয়ন্তী        
//--BID Records