শনিবার ১১ আশ্বিন ১৪২৭, ২৬ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আবারও আনোয়ারের বিরুদ্ধে সমকামিতার অভিযোগ

 আবারও আনোয়ারের বিরুদ্ধে সমকামিতার অভিযোগ

অনলাইন ডেস্ক ॥ মালয়েশিয়ার ভবিষ্যত প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিমের বিরুদ্ধে আবারও সমকামিতার অভিযোগ উঠেছে। ৭২ বছর বয়সী এই রাজনৈতিক নেতার সহকারী তার বিরুদ্ধে সমকামিতা ও যৌন হয়রানির অভিযোগ এনেছেন। এ নিয়ে তৃতীয়বারের মতো তার বিরুদ্ধে এ ধরনের অভিযোগ উঠল। এর আগে ১৯৯৮ সালে প্রথমবারের মতো তার বিরুদ্ধে এ ধরনের অভিযোগ ওঠে।

মুহাম্মদ ইউসুফ রাওথার নামের সাবেক এক গবেষক আনোয়ারের ব্যক্তিগত কার্যালয়ে কর্মরত ছিলেন। বুধবার তিনি এই নেতার বিরুদ্ধে সমকামিতার অভিযোগ সামনে আনেন। তিনি অভিযোগ করেছেন যে, সাবেক উপপ্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম তার কাছ থেকে যৌন সুবিধা পেতে চেয়েছিলেন। এমনকি কুয়ালালামপুরের বাসায় আনোয়ার ইব্রাহিম তাকে যৌন হয়রানির চেষ্টা চালান।

প্রায় এক বছরেরও বেশি সময় আগে এই ঘটনা ঘটেছে। এতদিন পর এই ঘটনা প্রকাশ্যে এলো। মুহাম্মদ ইউসুফ এতদিন পর কেন এই প্রতিবেদন প্রকাশ করলেন তা নিয়ে জল্পনা চলছে।

তবে সাম্প্রতিক সময়ে মালয়েশিয়ার রাজনীতিতে নতুন মোড় নিয়েছে। বিশেষ করে আনোয়ার ইব্রাহিম এবং প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদের ঘনিষ্ঠ সহযোগী ও অর্থনৈতিক বিষয়ক মন্ত্রী আজমিন আলির মধ্যে ক্ষমতা দখলের লড়াইয়ের মধ্যেই এমন ঘটনা ঘটল।

মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশটিতে সমকামিতাকে ফৌজদারি অপরাধ হিসেবে গণ্য করা হয়। কোনো ব্যক্তি এই অপরাধে দোষী সাব্যস্ত হলে তাকে বেত্রাঘাত এবং ২০ বছরের মতো সাজা ভোগ করতে হয়।

শীর্ষ সংবাদ:
কালো সোনার হাতছানি ॥ অমিত সম্ভাবনার ব্লু ইকোনমি         দীর্ঘদিন ক্ষমতায় আছি বলেই সুফল পাচ্ছে জনগণ         উত্তরাঞ্চলে অকালবন্যা, পানিবন্দী কয়েক লাখ মানুষ         ক্ষমতায় আসার জন্য বিএনপি ষড়যন্ত্রের অলিগলি খুঁজছে         বিশ্বব্যাংক গ্রুপ ২০ হাজার কোটি টাকার বাজেট সহায়তা দিচ্ছে         চাঞ্চল্যকর নিলা হত্যা মামলার প্রধান আসামি গ্রেফতার         এবার ট্রাম্পের বিরুদ্ধে ভাতিজির প্রতারণার মামলা         সঙ্কট মেটাতে ১১ দেশ থেকে দ্রুত পেঁয়াজ আসছে         মালেকের উত্থানের নেপথ্যে         করোনা টেস্টের রিপোর্ট নিয়ে দুশ্চিন্তায় প্রবাসীরা         জাতিসংঘে বঙ্গবন্ধুর বাংলায় ভাষণের ৪৬ বছর পূর্তিতে স্মারক ডাকটিকেট         বর্তমান বিশ্বে কূটনৈতিক মিশনের দায়িত্বে পরিবর্তন এসেছে ॥ প্রধানমন্ত্রী         অবৈধপথে ক্ষমতা দখলে ষড়যন্ত্রের গলি খুঁজছে বিএনপি ॥ কাদের         ইয়েমেনে পরাজিত সৌদি রাজা সালমান প্রলাপ বকছেন: ইরান         মার্কিন বিমানবাহী রণতরী পর্যবেক্ষণের ভিডিও ফুটেজ প্রকাশ করল আইআরজিসি         একসঙ্গে দুটি বিরল রোগে আক্রান্ত নবজাতক         করোনায় আরও ২১ জনের মৃত্য ॥ নতুন আক্রান্ত ১৩৮৩         জলবায়ু পরিবর্তন ॥ পৃথিবী রক্ষায় প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব         সার্কভুক্ত দেশগুলোকে নিবিড় সহযোগিতার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর         লন্ডনে থানার ভেতর পুলিশ কর্মকর্তাকে গুলি করে হত্যা