শুক্রবার ২৫ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আবারও আনোয়ারের বিরুদ্ধে সমকামিতার অভিযোগ

 আবারও আনোয়ারের বিরুদ্ধে সমকামিতার অভিযোগ

অনলাইন ডেস্ক ॥ মালয়েশিয়ার ভবিষ্যত প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিমের বিরুদ্ধে আবারও সমকামিতার অভিযোগ উঠেছে। ৭২ বছর বয়সী এই রাজনৈতিক নেতার সহকারী তার বিরুদ্ধে সমকামিতা ও যৌন হয়রানির অভিযোগ এনেছেন। এ নিয়ে তৃতীয়বারের মতো তার বিরুদ্ধে এ ধরনের অভিযোগ উঠল। এর আগে ১৯৯৮ সালে প্রথমবারের মতো তার বিরুদ্ধে এ ধরনের অভিযোগ ওঠে।

মুহাম্মদ ইউসুফ রাওথার নামের সাবেক এক গবেষক আনোয়ারের ব্যক্তিগত কার্যালয়ে কর্মরত ছিলেন। বুধবার তিনি এই নেতার বিরুদ্ধে সমকামিতার অভিযোগ সামনে আনেন। তিনি অভিযোগ করেছেন যে, সাবেক উপপ্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম তার কাছ থেকে যৌন সুবিধা পেতে চেয়েছিলেন। এমনকি কুয়ালালামপুরের বাসায় আনোয়ার ইব্রাহিম তাকে যৌন হয়রানির চেষ্টা চালান।

প্রায় এক বছরেরও বেশি সময় আগে এই ঘটনা ঘটেছে। এতদিন পর এই ঘটনা প্রকাশ্যে এলো। মুহাম্মদ ইউসুফ এতদিন পর কেন এই প্রতিবেদন প্রকাশ করলেন তা নিয়ে জল্পনা চলছে।

তবে সাম্প্রতিক সময়ে মালয়েশিয়ার রাজনীতিতে নতুন মোড় নিয়েছে। বিশেষ করে আনোয়ার ইব্রাহিম এবং প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদের ঘনিষ্ঠ সহযোগী ও অর্থনৈতিক বিষয়ক মন্ত্রী আজমিন আলির মধ্যে ক্ষমতা দখলের লড়াইয়ের মধ্যেই এমন ঘটনা ঘটল।

মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশটিতে সমকামিতাকে ফৌজদারি অপরাধ হিসেবে গণ্য করা হয়। কোনো ব্যক্তি এই অপরাধে দোষী সাব্যস্ত হলে তাকে বেত্রাঘাত এবং ২০ বছরের মতো সাজা ভোগ করতে হয়।

শীর্ষ সংবাদ:
বিনিয়োগে রুট বদল ॥ করোনা মহামারীর ধাক্কা         দুর্নীতির বিরুদ্ধে অভিযান চলবে ॥ প্রধানমন্ত্রী         রিজেন্টের আইটি প্রধান গ্রেফতার, আটক সাহেদের ভায়রা         স্বাস্থ্য খাতে অনিয়মের বিরুদ্ধে শুদ্ধি অভিযান চলবে         এই প্রথম সুস্থতার হার শনাক্তের চেয়ে বেশি         পাপুল কুয়েতের নাগরিকত্ব পাননি         তিন মাসের জন্য রোমে নিষিদ্ধ বাংলাদেশী যাত্রী ও ফ্লাইট         দীর্ঘমেয়াদী বন্যার শঙ্কা         বর্ষায়ও ভ্যাপসা গরমে অতীষ্ঠ নগরবাসী         এখন ফখরুল ও পুরো বিএনপি হোম আইসোলেশনে         শিক্ষার্থীদের হাতে ডিজিটাল ডিভাইস ও ইন্টারনেট দিতে হবে         ডিসেম্বর পর্যন্ত সরকারী প্রতিষ্ঠানে সব ধরনের গাড়ি কেনা বন্ধ         আধিপত্য ও চাঁদাবাজির কর্তৃত্ব প্রতিষ্ঠায় রক্ত ঝরছে পাহাড়ে         কেন্দ্রীয় ব্যাংক গবর্নরের বয়সসীমা বাড়ল দু’বছর         চট্টগ্রামে করোনা সংক্রমণ ছাড়াল ১১ হাজার         ১৪ প্রতিষ্ঠানকে কালো তালিকাভুক্ত করেছে স্বাস্থ্য অধিদফতর         করোনা: শনাক্তের তুলনায় সুস্থ হওয়ার সংখ্যা বেড়েছে         ক্ষুধায় প্রতিদিন ১২ হাজার মানুষের মৃত্যু হবে : অক্সফাম         গরুর ধাক্কায় আন্তঃনগর কুড়িগ্রাম এক্সপ্রেস বিকল         ডা. জাফরুল্লাহর ফুসফুসের সংক্রমণ নিয়ন্ত্রণে        
//--BID Records