মঙ্গলবার ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

তামিল নাডুতে ভারি বৃষ্টিপাতে নিহত ১৫

তামিল নাডুতে ভারি বৃষ্টিপাতে নিহত ১৫

অনলাইন ডেস্ক ॥ ভারতের তামিলনাড়ু রাজ্যে ভারী বর্ষণে ১৫ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এছাড়া আরও অনেকের মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে।

সোমবার আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ তথ্য জানায়।

খবরে বলা হয়, সোমবার ভারী বর্ষণে তামিলনাড়ুর কইম্বাতোরে জেলার নাদুর গ্রামের তিনটি বাড়ি ধসে গেছে। এতে অনেকের মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে। ১৫ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। উদ্ধার কার্যক্রম এখনো চলছে।

আবহাওয়া বার্তা অনুযায়ী, তামিলনাড়ু ও পুড়ুচেরি রাজ্যের কয়েকটি জেলায় প্রবল বর্ষণ অব্যাহত থাকার সম্ভাবনা রয়েছে। এ কারণে সেসব জেলায় সতর্কতা জারি করা হয়েছে। ইতোমধ্যে অনেক এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। চেন্নাই, তুতিকরিন, তিরুভাল্লুর ও কাঞ্চিপুরম অঞ্চলে স্কুল ও কলেজ বন্ধ ঘোষণা করা হয়েছে। এছাড়া, এ অঞ্চলগুলোর বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা পেছানো হয়েছে।

বন্যা সংক্রান্ত সব সঙ্কট মোকাবিলায় রাজ্য দু’টির অগ্নি নির্বাপণ ও উদ্ধারকর্মীরা প্রস্তুত রয়েছে।

গত কয়েকদিন ধরেই ভারতের দক্ষিণাঞ্চলীয় দুই রাজ্য তামিল নাডু ও পুদুচেরির কয়েকটি জেলায় ভারি বৃষ্টিপাত হচ্ছে।

পরিস্থিতি মোকাবিলায় পর্যাপ্ত প্রস্তুতি থাকার কথা জানিয়ে শঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছে রাজ্য সরকার।

তারা চেন্নাইয়ে ১৭৬টি ত্রাণ কেন্দ্র খুলেছে। দরকার হলে লোকজনকে সরিয়ে নেওয়ার জন্য নৌকা প্রস্তুত আছে বলে আশ্বস্ত করেছে চেন্নাই সিটি কর্পোরেশন। নিচু এলাকা থেকে পানি সরানোর জন্য ৬৩০টি পানির পাম্প ও গাছ সরানোর ছয়টি মেশিন প্রস্তুত রাখা হয়েছে বলে জানিয়েছে তারা।

শীর্ষ সংবাদ:
বন্ধ হবে নদী ভাঙ্গন ॥ বিদেশী প্রযুক্তির টেকসই প্রকল্প         কোভিড-১৯ মোকাবেলায় সুসমন্বিত রোডম্যাপ প্রয়োজন ॥ প্রধানমন্ত্রী         প্রথম প্রেসিডেন্সিয়াল বিতর্কের জন্য প্রস্তুত বাইডেন-ট্রাম্প         সিলেটে দিনভর বিক্ষোভ ॥ আরেক আসামি গ্রেফতার তিন জন রিমান্ডে         ফের বেপরোয়া কিশোর গ্যাং ॥ চার মাসে চাঞ্চল্যকর ১৩ খুন         আমদানির পেঁয়াজ দ্রুত আসছে         দেশে করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে         বিদেশী বিনিয়োগের জন্য চাই শক্তিশালী পুঁজিবাজার ॥ সালমান রহমান         এইচএসসি পরীক্ষা ও শিক্ষাঙ্গন খোলার সিদ্ধান্ত শীঘ্রই         মুজিববর্ষে এক শ’ ডিজিটাল সার্ভিস দেয়ার উদ্যোগ         মান বজায় রেখে স্থাপনা নির্মাণ শেষ করতে হবে নির্ধারিত সময়ে         শেখ হাসিনা একে একে জাতির পিতার স্বপ্ন বাস্তবায়ন করছেন         সিলেটের ঘটনার দায় নিরূপণে কমিটি করুন- হাইকোর্ট         বাংলাদেশ-ভারত সীমান্ত হত্যা বন্ধে একমত বাংলাদেশ-ভারত         এমসি কলেজের ওই ছাত্রাবাসে শিক্ষা মন্ত্রণালয়ের তদন্ত কমিটি         কুয়েতের আমির শেখ সাবাহ আর নেই         সারাদেশে কলেজগুলোতে বহিরাগত প্রবেশ নিষেধ         করোনা ভ্যাকসিন কিনতে বাংলাদেশকে ৩ মিলিয়ন ডলার অনুদান এডিবির         বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করছেন শেখ হাসিনা : স্বরাষ্ট্রমন্ত্রী         শিল্প এলাকায় শিল্পকারখানা স্থাপনের নির্দেশ প্রধানমন্ত্রীর