সোমবার ৩ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিয়ের আগে সব ছেলেই সিংহ ॥ ধোনি

 বিয়ের আগে সব  ছেলেই সিংহ ॥ ধোনি

স্পোর্টস রিপোর্টার ॥ মহেন্দ্র সিং ধোনি যে বাইশ গজে কতটা সফল তা জানতে কারও বাকি নেই। কিন্তু দাম্পত্য জীবনেও যে তিনি ‘ক্যাপ্টেন কুল’, তা অনেকের নাও জানা থাকতে পারে। সে কথাই সবার সামনে এদিন গর্বিতভাবে ঘোষণা করলেন ভারতের সর্বকালের অন্যতম সেরা অধিনায়ক। কিভাবে সংসার পর্বেও ঠান্ডা মাথায় একের পর এক ‘সেঞ্চুরি’ করে চলেছেন তিনি, সেটা এদিন ফাঁস করলেন ধোনি। চেন্নাইয়ে এক অনুষ্ঠানে ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক বলেছেন, আমি কিন্তু একজন আদর্শ স্বামীর চেয়েও ভাল। কেন, তাও ব্যাখ্যা করেছেন তিনি। ধোনির কথায়, কারণ আমার স্ত্রী যাই বলে, আমি তাতেই সায় দিয়ে চলি। স্বামীরা তখনই খুশি হয় যখন স্ত্রীরা খুশি থাকে। আমার স্ত্রী খুশি থাকে, কারণ ও যাই বলুক না কেন, আমি তাতেই হ্যাঁ বলে দিই।

তাদের প্রিয় মাহির কথা শুনে হাসিতে ফেটে পড়েন দর্শকরা। এখানেই শেষ নয়। ধোনি এটাও জানাতে ভোলেননি যে, পুরুষ মাত্রই সিংহ। কিন্তু পাশাপাশি যোগ করেন, সব পুরুষের ক্ষেত্রেই ব্যাপারটা এক। বিয়ের আগে ছেলেরা সবাই সিংহ থাকে। তার পরে বদলে যায়। যা শুনে আবার হাসির রোল ওঠে। আর মাইক হাতে ধোনি বলতে থাকেন, এই দেখুন। আবার আপনারা হাসছেন। কিন্তু এটাই হলো আসল ঘটনা। ধোনির ওই অনুষ্ঠানের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ার পরে স্বাভাবিকভাবেই তা ভাইরাল হয়ে যায়। সেই অনুষ্ঠানে ধোনি-পত্নী সাক্ষী ছিলেন কি না, তা অবশ্য জানা যায়নি। এখানেই শেষ নয়। দাম্পত্য জীবন নিয়ে আরও কথা বলেছেন ধোনি। ভারতের প্রাক্তন অধিনায়কের মতে, বিবাহপর্বের প্রেম পূর্ণতা পায় যখন স্বামী-স্ত্রীর বয়স ৫০-৫৫ বছর হয়ে যায়। ধোনি বলেছেন, ‘আমার মতে, দাম্পত্য জীবনে আদর্শ প্রেমের সময় হলো যখন আপনার বয়স পঞ্চাশ পার হয়ে যাবে। এই ধরুন ৫৫ বছরে পৌঁছবেন। আসলে এই সময়টা আমরা কর্মজীবন থেকে ধীরে ধীরে দূরে সরে আসি। এতদিন আমাদের যা দৈনন্দিন জীবন হতো, যে রুটিন মেনে আমরা চলতাম, তা থেকে ফুরসত পাই। আমাদের হাতে সময় বাড়তে থাকে। তাই আমরা পরস্পরের কাছে আরও বেশি করে চলে আসি। অন্যদিকে বিয়ে হওয়ার সময় আমাদের দাম্পত্য জীবনের পাশাপাশি অন্য কাজেও ব্যস্ত থাকতে হয়।

শীর্ষ সংবাদ:
সোনার বাংলা গড়তে ঐক্য চাই         আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর রংপুরে মঙ্গা নেই         এসেছে শীতের শেষ মাস, সঙ্গে উৎসব         পার্বত্য অঞ্চলের উন্নয়ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী চেষ্টা চালাচ্ছেন         নাশকতার ছক ব্যর্থ, ভয়ঙ্কর রোহিঙ্গা জঙ্গী গ্রেফতার         শাবি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা         নাসিক নির্বাচনে ভোট পড়েছে ৫০ শতাংশ ॥ ইসি সচিব         দুই সপ্তাহের জন্য স্থগিত একুশে বইমেলা         মাদারীপুরে ধাওয়া পাল্টাধাওয়া, ভাংচুর ॥ কুমিল্লায় চারজন জেলে         নাসিকে ভোট পড়েছে ৫০ শতাংশ : ইসি         আইভীই নাসিক মেয়র         নতুন শ্রমবাজার অনুসন্ধানের তাগিদ রাষ্ট্রপতির         একদিনে করোনায় মৃত্যু ৮, শনাক্ত ৫ হাজার ছাড়াল         সংসদ অধিবেশনে যোগ দিলেন প্রধানমন্ত্রী         আমি সারাজীবন প্রতীকের পক্ষেই কাজ করেছি ॥ শামীম ওসমান         নাসিক নির্বাচনে ফলাফল যাই আসুক আ.লীগ তা মেনে নেবে         নির্দিষ্ট দিনে হচ্ছে না বইমেলা, পেছাল ২ সপ্তাহ         ফানুস-আতশবাজি বন্ধে হাইকোর্টে রিট         নৌকারই জয় হবে ॥ আইভী         ভোটাররা এবার পরিবর্তন চান ॥ তৈমূর